ব্রেইনওয়াশড আওয়ামীলীগ ও বাম আছে কিন্তু ব্রেইনওয়াশড শিবির বলতে কিছু নাই ...

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ২৬ ফেব্রুয়ারি, ২০১৩, ০৮:৪৩:২১ সকাল

কয়েকটা কথা :

১.ব্রেইনওয়াশড শিবির বলতে কিছু নাই। ফিতরাতের ধর্মের উপর জন্ম নিয়ে যারা লাইনচ্যুত ট্রেন বা বগি হয়ে যান তাদেরকে জাস্ট লাইনে আনার ট্রাই করে ইসলামপন্থীরা । কামব্যাক জাতীয় ঘটনা মাত্র ।

২.ইসলামকে বুঝতে না পারা মুসলিম হিসেবে একটা ব্যর্থতা। বাল বামদের মধ্যে যারা মুসলিম এবং সেকুলারিজম চায় তারা ব্রেইনওয়াশড আওয়ামীলীগ ও বাম। তাদেরকে হোমিওপ্যাথী দিতে হবে।

৩.ইতিমধ্যে বুঝা গেছে বাম ও নাস্তিকরা মনে করে এদেশে সুকৌশলে ইসলামপন্থীদেরকে বাকস্বাধীনতা দেয়া যাবে না। দিলে তাদের ভাষায় ধর্মান্ধ গোষ্ঠীরা দেশের সবাইকে ধর্মান্ধ বানাবে ।মাদরাসার গন্ডী পেরিয়ে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় মেডিকেল পলিটেকনিক প্রকৌশলী আইনজীবী এমন কি বিদেশী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বা পিএচডি হোল্ডারদেরও ধর্মান্ধ করে ফেলবে। তাই তারা এখন যা ইচ্ছা তাই করছে। মানুষ খুনে আওয়ামীলীগকে ইন্ধন ও শাহবাগীয় ড্রামা সাজানো থেকে শুরু করে মিডিয়া দিয়ে তাদের কথিত ধর্মান্ধদের সাথে যুদ্ধ করছে তারা।

৪.ওরা বুঝেনা যে ওরা সেকুলারান্ধ, ওরা দলান্ধ , ভুল আদর্শান্ধ । মুসলিম দেশে সেকুলারিজম রাখা হবেনা। ইখতিয়ার উদ্দিন মুহাম্মদ বিন বখতিয়ার খিলজির জয় রথ থামতে দেয়া হবেনা। তবে আমি এইটুকু বলব যে আমি আমরা ইসলামিস্ট হয়েও অসাম্প্রদায়িক চেতনা লালন করি। মৌলিক বিষয়কে গুরুত্ব দিলেও গবেষনার লব্ধ জ্ঞান গ্রহন করতে কোন কার্পন্য নেই আমাদের । গবেষনা ও নতুনত্বের জন্য চাতকী আমরা ।

৫.তাই ইসলামপন্থীদেরও একটা নীতি নেয়া উচিত নাস্তিক বামদের জন্য কোন বাকস্বাধীনতার দরকার নাই। আইন করে বাম ও নাস্তিকদের সকল ধরনের কার্যক্রম নিষিদ্ধ করা উচিত।

৬. বাংলাদেশের মিডিয়াকে তাদের ব্যাবসা ও নিরাপত্তার স্বার্থে নিউট্রাল হতে হবে। শাহবাগীয় ড্রামা থেকে মাহমুদুর রহমানের মৃত্যু হুমকি আসার পর উপস্থিত মিডিয়া কি করেছিল ? কোন ইনিশিয়েটিভ কি নিয়েছে? তাই অপজিশনের প্রোগ্রামে মাহমুদুর রহমানের খুনের উস্কানি দাতারা উপস্থিত হলে তৌহিদবাদীদের পক্ষ থেকে সামান্য রামধোলাই একটু স্বাভাবিক নয়কি? তুমি শাহবাগে নয়াদিগন্ত আমারদেশ সংগ্রাম দিগন্ত টিভিকে যাইতে দিবানা তাইলে তুমি কেমনে পুরা বাংলাদেশ ঘুরার আশা কর নিশ্চিন্তে বুঝলাম না!!! বুঝইতো ধর্মান্ধ গোষ্ঠী সেকুলারান্ধদের শায়েস্তা করতে বেশ একটা অদক্ষ না।

শেষ কথা :

তো সিদ্ধান্ত নাও কি করবা শাহবাগীয় সমর্থক মিডিয়া ? যেকোন মিডিয়ার উপর নির্যাতনের বিপক্ষে থাকবা নাকি মাঝে মধ্যে উত্তম মধ্যম খাইবা। ধর্মান্ধ গোষ্ঠী কিন্তু বড়ই খারাপ! গত জুমাবারের মিছিল বাম বাআল বুঝওয়ালাদের জন্য চরম লালকার্ড কিন্তু!

বিষয়: বিবিধ

১৫৭৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File