হ্যালো ডাক্তার! -৫

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ২৪ মে, ২০১৪, ১১:১৯:১২ সকাল

হ্যালো ডাক্তার! -৫

কোন এক ডাক্তার ছেলের সবে মাত্র বিয়ে হল রিনি ঝিনি সুরের উচ্ছ্বল অষ্টাদশী মায়াবতীর সাথে । নিজের বাসার আরামদায়ক বিছানা ছেড়ে নাইট শিফটে হাসপাতালে ডিউটি করতে কেমন লাগে ভেবেছেন কি! ঐই অষ্টাদশী কয়দিন পরে বায়না ধরে প্লিজ নাইট ডিউটি কইরেননা। আমার বাসায় একা ভাল লাগেনা।নারী সঙ্গ বাদ দিয়ে নাইট ডিউটি করতে কার ভাল লাগে বলুন! আমাদের তরুন ডাক্তাররা সেটিই করেন বছরের পর বছর। ঝগড়াও হয় বউয়ের সাথে । বউ ফোড়ন কাটে কার সাথে কোথায় যায় কে জানে। নার্স ডাক্তার সুন্দরী কিনা! বউয়ের হরেক রকম টিপ্পনী। তবুও কর্তব্য বলে কথা। ডিউটি করতেই হয়। নাইলে হাসপাতাল চলবেনা। কাউকে না কাউকে করতে হয়। রোস্টার ডিউটি।ইন্টার চ্যাঞ্জ করা যায় মাত্র।

কোন এক মাল্টিন্যাশনাল কোম্পানীর কর্মকর্তার সুন্দরী ডাক্তার বউ । স্বামী বাসায় একা আর বউ নাইট শিপটের ডিউটিতে হাসপাতালে। স্বামী কল দেয় কি কর?আছি । তুমি কি কর স্ত্রী বলে। স্বামী বেচারা কয়েকবার কল দেয়াতে স্ত্রী বলে .. এই ব্যস্ত আছি ..পেশেন্ট দেখছি তো!!! এই রকম করলে ডাক্তারী আর করা লাগবেনা!!! একেবারে চাকরী ছেড়ে দিয়ে চলে আসতেছি। স্বামী বেচারা দীর্ঘশ্বাস ছাড়ে। বলে না থাক। ভাল থেক!!!

আপনি এমন ঘটনার সম্মুখীন হলে কি মাথায় খুন চেপে বসতনা! তারা তো সেক্রিফাইস করে চলেছে।মানিয়ে নিয়েছেন নিজের আবেগ অনুভূতিকে রোগীর আর্তনাদ দু:খ কষ্ট হাহাকারের সাথে। বলুননা ..ক্যাচাল এমন বোরিং লাইফ কার ভাল লাগে!!! মানুষ যেখানে গান শুনে টিভি দেখে পার্ক চাইনিজে রিলাক্স করে সেখানে ডাক্তারের রিলাক্স কই

বিষয়: বিবিধ

১৭৮৮ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

225364
২৪ মে ২০১৪ দুপুর ১২:২১
সুশীল লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
225367
২৪ মে ২০১৪ দুপুর ১২:২২
সন্ধাতারা লিখেছেন : অনেক ধন্যবাদ ভালো লাগলো
225410
২৪ মে ২০১৪ দুপুর ০১:২২
দ্য স্লেভ লিখেছেন : কেউ বুঝলোনা ডাক্তারের বেদনা...
228166
৩০ মে ২০১৪ রাত ১২:০৮
সাফওয়ানা জেরিন লিখেছেন : ভালো লাগলো

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File