Hi...উচ্ছ্বল দ্বাবিংশতি তরুনী।

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ১১ মে, ২০১৪, ১১:০৬:২০ রাত

Hi...উচ্ছ্বল দ্বাবিংশতি তরুনী।

ওয়াজ কালাম যে যাই করুক... প্রতিষ্ঠান ম্যানেজম্যান্ট বডি যেভাবে অনুগত কর্মী খুজে ঠিক তেমনি ছেলেরাও অনুগত বউ খোজে। যখন দেখে এই জায়গায় ঘাটতি হতে পারে তখন চুপেচাপে কেটে পরে। যখন দেখে সহনীয় ফিডবেকে সমস্যা তখন ছেলেরা আনকমফোর্ট ফিল করে। যখন দেখে বউ সবার তখন সে অসহায় ফিল করে। ছেলেরা নীড়ে ফিরে আশ্রয় খোজে। ব্যতিক্রম বাদে সব ছেলেরা মেয়েদের কাছে যায় মজা নেয়ার জন্যে দায়িত্বসচেতনতা মাথায় রেখেই। এই জায়গাতে ঘাটতি হলে সে আরামবোধ করেনা।

আমার দেশের মেয়েরা যোগ্যতা অর্জনের সাথে সাথে স্বৈরাচারী ডমিনেটিং মেজাজে গড়ে উঠছে । পরিনতিতে ঝগড়া ছাড়াছাড়ি। অনেক ডাক্তার মেয়ে দেখেছি মেজাজ চড়া করে ছাড়াছাড়ি নিতে। চাকরীজীবী ও যোগ্য অনেক রমনীর ইগোর জীবন নদী বয়ে চলে। আসলেই কি জীবনের কোন একসময় তাসলিমার মত ট্রায়ার্ড হয়ে যায়না? চোখের পানি সঙ্গী কি হয়না? গুমরে কেদেঁ মরে অনেক যোগ্য নারী।সমাজের তখন ভ্রক্ষেপ করার সময় নেই। টেকে ঠকে শিখাই নিয়তি তাদের। চাহিদা যাদের বেশী তারা নিজেরাও হ্যাপী হয়না অন্যকেও হ্যাপী করতে পারেনা। ছোট খাট ইতিহাস তৈরীর জন্যে হলেও অল্পে তুষ্ট ও কো অপারেটিভ সঙ্গীর প্রয়োজন। পেইনেই যদি জীবন যাবে সামনে আগাবার সময় পাবেনা হে তরুন। ভালবাসা মানে প্রেমিকা আর বউয়ের চাকর বনে যাওয়া না। জীবনের সকল সময় বউকে দেয়া না। দেশকে গড়তে হলে সময় কাজে লাগাতে হবে। সেলফিসরা নিজের পরিবার গঠন ও পরিবারের অভ্যন্তরীন পরিবেশ হ্যাপী করতে পারেনা। তিক্ততার রসে সয়লাব হয় সেলফিসদের জীবন।

অষ্টাদশীরা ভাল সাবজেক্টে ভর্তি হবে আর লাফানো শুরু করবে। মন্ত্রী আর সিনেমা নাটকের লম্পট রাজপুত্রদের স্বপ্ন দেখবে। থার্ড ইয়ার ফোর্থ ইয়ার শেষ হয় নো বিয়ে নো বিয়ে করে। তারপর মাস্টার্স শেষ। কমতে থাকে বিয়ের প্রপোজাল। একসময় ভ্যাবাচেকা খেয়ে যায়। আরে বাবা পড়ালেখা ক্ষতি না হওয়ার জন্যে আলাপ করা তো যেতে পারে। জীবন তো একটাই।

কম বয়সী মেয়েদের প্রতি ছেলেদের আকর্ষন তীব্র। সে তোমাকে তোমার বিশ বছর বয়সেই পেতে চায়। কেন তোমাকে সে ২৮ বছরে গ্রহন করতে চাইবে? একজন ছেলে যদি চিন্তা করে তোমার ২০-৩০ সময়ে সেই সঙ্গী থাকবে তখন কি হবে এর উত্তর? ছেলেরা যদি না চায় তোমার ২৮ থেকে ৩৮ এর সঙ্গ পেতে কি করার আছে তোমাদের? তোমরা ললনারা সব বিয়ে ঠেকিয়ে দিচ্ছ খোড়া সব অজুহাতে!

তোমার খাই খাই ভাব.... আরো চাই আরো চাই গল্প....

অবৈধ সম্পদের উত্তরাধিকারী যারা হয়নি তারা ছাড়া আমাদের দেশের ভাল স্বামী বলতে তো ডাক্তার ,ইঞ্জিনিয়ার, ব্যাংকার, আইনজীবী, বিসিএস ক্যাডার নন ক্যাডার, জাজদেরকেই তো বুঝায় তাই নয় কি...!!! এর বাইরে ভাল জামাই মাটি দিয়ে বানানো যাবেনা উচ্ছ্বল দ্বাবিংশতি তরুনী।

মেয়েদের দেরীতে বিয়ের মানসিকতা ও ব্যপক এফেয়ার তরুন ভাল ছেলেদের ও সমাজকে অস্থির করে তোলেছে। এ অস্থিরতায় দেশ ভেসে যেতে পারে। ইভ টিজিং বাড়বে আরো। মেয়েদের বিরক্ত করা বেড়ে যাবে। ছেলেরা উৎকন্ঠিত থাকে তার হবু সঙ্গী খুজে নিতে। যখন দেখে তার সঙ্গী পাওয়া অনিশ্চিত তখন পড়ালেখা আর কাজ ভুলে সে তরুনীদের পিছনেই ছুটবে। এভাবেই দেশ পিছাবে আর তরুনী তোমার সংসারও পিছাবে।

বিষয়: বিবিধ

১১৭২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

220421
১১ মে ২০১৪ রাত ১১:৩৯
হারিয়ে যাবো তোমার মাঝে লিখেছেন : সত্য কথা বলেছেন। বাস্তবতা ফুটে উঠেছে।
220424
১১ মে ২০১৪ রাত ১১:৪৮
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : অনেক সুন্দর লিখনি যার মাধ্যমে সমাজ ফুটে উঠেছে
220535
১২ মে ২০১৪ সকাল ১১:৩৮
হতভাগা লিখেছেন : ''ভালবাসা মানে প্রেমিকা আর বউয়ের চাকর বনে যাওয়া না। জীবনের সকল সময় বউকে দেয়া না। ''

০ আপনি কি উত্তম হতে চান না ?

''তোমাদের মধ্যে সেই উত্তম যে তার স্ত্রী কাছে উত্তম ''

স্ত্রীর কথা মত না চললে কি তার কাছে উত্তম হতে পারবেন ?


কোন উচ্ছ্বল দ্বাবিংশতি তরুনী মনে হয় ভাইজানের প্রপোজাল প্রত্যাখ্যান করছে ।

হাল ছাড়বেন না ভাইজান , খোজ দ্যা সার্চ চালিয়ে যান ।
১২ মে ২০১৪ বিকাল ০৫:২৪
168245
লোকমান বিন ইউসুপ লিখেছেন : সব কিছুর সীমারেখা আছে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File