বিয়ে না হওয়া মেয়েদের কথা:(৫ম পর্ব)

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ১৪ মার্চ, ২০১৪, ০৩:২৭:৪২ দুপুর

বিয়ে না হওয়া মেয়েদের কথা:(৫ম পর্ব)

আমার এক মুহরেমাতের কলিগের বড়বোনের কথা বলব।বয়স ৪৫। সুশ্রী বলা যাবেনা। চলে টাইপ। আমার সেই মুহরেমাতের সেই কলিগের বিয়ের দাওয়াত। সঙ্গত কারনেই তাদের খোজ খবর নিয়ে নিলাম। কথার ফাকেঁ বললাম ঐই আন্টিটার হাজবেন্ড কি করেন। যাকে প্রশ্ন করলাম তার কপালে বিব্রত হওয়ার ছাপ স্পষ্ট। আমিও বিব্রতবোধ করলাম। মনে করেছিলাম হাজবেন্ড মারা গেছেন। আরও কিছুদিন গেল বটে আমার কৌতুহলটা থেকেই গেল।

ডেটা কালেকশানের জন্যে অপেক্ষা করলাম। আন্টিকে দেখলেই কাচুমাচু হয়ে সালাম ঠুকে দিতাম। অনেকদিন পরে বের করলাম পিছনের কাহিনী। ছোটকালে আব্বা মারা যায়। নিজে চাকরী করে সব ছোট ভাইবোনকে মানুষ করেছে। পিতার অবর্তমানে ছোটভাইবোনের প্রতি দায়বদ্ধতার কথা বললেই অনেকেই মুখ ফিরিয়ে নিয়েছে। আজ তিনি একটি ইন্সুরেন্স কোম্পানীর সিনিয়রপারসন।

এটি ছোটভাইবোনকে আগলে রেখে মানুষ করার এক অনবদ্য কাহিনী। একটি মানবিক কাহিনী। মানুষ যে নিজের লাভের উর্ধ্বে উঠে মানবিকতাকে জয় করতে পারে এটা সেই রকম অবিশ্বাস্য এক কাহিনী। হার্টটাচিং ভালবাসার কাহিনী। আল্লাহ উনাকে উত্তম জাযা দান কর।

বিষয়: বিবিধ

১১৫৬ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

192137
১৪ মার্চ ২০১৪ দুপুর ০৩:৫৩
গেরিলা লিখেছেন : ভায়া বিয়া হৈছেনি?
192145
১৪ মার্চ ২০১৪ বিকাল ০৪:০৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : তার প্রতি শ্রদ্ধা থাকলেও সমর্থন করতে পারছিনা। এভাবে নিজেকে কষ্ট দিয়ে যাদের উপকার করলেন তারা তাকে ভুল বুঝতে পারে। কারন তার এই ত্যাগ এর জন্য কিন্তু তারা দায়ি নয়।
192147
১৪ মার্চ ২০১৪ বিকাল ০৪:০৮
ভিশু লিখেছেন : আমীন! তবে সব দায়িত্বের পাশাপাশি বিয়েটা কিন্তু করাই উচিত! ধন্যবাদ! Happy
192153
১৪ মার্চ ২০১৪ বিকাল ০৪:১৯
নীল জোছনা লিখেছেন : কষ্ট পেলামরে ভাই। এই জগতে অনেকেই আছে ছোটদের কথা ভাবতে ভাবতে নিজের কথা ভাবার টাইম পায় নাই। Sad Sad
194833
১৯ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:৫৮
স্বপন১ লিখেছেন : অসাধরন।চলিয়ে যান।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File