তারুন্যের আনন্দ, উচ্ছ্বলতা উন্মাদনার সাথে ইসলামপন্থীদের বিরোধ কমাতে হবে...

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ১২ ফেব্রুয়ারি, ২০১৪, ০১:১৭:২৬ দুপুর



তারুন্যের আনন্দ, উচ্ছ্বলতা উন্মাদনার সাথে অনেক ইসলামপন্থীদের বিরোধ দৃশ্যমান। তরুনরা আনন্দ করতে চায়, মজা করতে চায়, মজা দিতে চায়, মজা পেতে চায়। নির্মল আনন্দের সাথে ইসলামের বিরোধ না থাকলেও ইসলামপন্থীদের অনেকেই তরুনদের আনন্দ করতে দেখলে চোখ বড় বড় করে তাকায় যেন কি শেষ হয়ে গেল। শিশুর জন্যে হাঁ বলুন। নেগেটিভ এপ্রোচ ক্ষতিকর। দুর্বলতার সমালোচনা না করে সৎ গুনাবলী বিকাশে সহায়তা করা যোগাযোগকারীর বৈশিষ্ট্য হলেও তরুনদের আনন্দের প্রতি বেশিরভাগ ইসলামপন্থীদের ভ্রুকুটি আছে বিতৃঞ্চা আছে। "বেশি কাঁদা কম হাঁসা" দৃষ্টিভঙ্গী নিয়ে আরো চিন্তাভাবনা করতে হবে। তাকওয়া নিয়ে যে ডেমোনেস্ট্রেশান দেখানো হয় তা নিয়ে আরো ভাবার অবকাশ আছে। তাকওয়া হল সংশ্লিষ্ট বিষয়ে আল্লাহর আদেশ নিষেধ মানা। তাকওয়া প্রদর্শন করতে কাঁদো কাঁদো মুখ করে থাকতে হবে কেন? কপাল কুচতে রাখতে হবে কেন? মন খোলে হাসা যাবে না কেন? মন ভাল করে দেয়া গানের সাথে তাকওয়ার কি বিরোধ আছে? ব্যায়ামের সাথে কি তাকওয়ার বিরোধ আছে? খেলার সাথে কি তাকওয়ার বিরোধ আছে? হাত তালি দেয়ার সাথে তাকওয়ার কি বিরোধ? (আমি কম জানা মানুষ হয়ত তাই বুঝিনা), নারী বাদ দিয়ে শুধু ছেলেদের ড্যান্স বিষয়ক কি ফতোয়া ইসলামে? ছেলেদের যে নাচে যৌন আহবান নেই যৌন সুড়সুড়ি নেই তা নিয়ে ইসলাম কি বলে?

ফটোগ্রাফী নিয়ে আলেমরা চুপ করে গেলেন কেন? দেখার সাথে সাথে হারামই বা বলে কেন আবার কিছুদিন পরে একই মুখ থেকে হালাল ঘোষনাই বা আসে কেন!!! ছোট মাথায় ধরেনা আমার।

শুধু এতটুকু বুঝি তরুনদের আনন্দের সাথে ইসলামপন্থীদের বিরোধ কমাতে হবে। তরুনরা জাতির আগামী দিনের সম্ভাবনা। তরুনরা আনন্দের সাথে দলে দলে ইসলামী আন্দোলনে আসুক সে পরিবেশ আমাদের নিশ্চিত করতে হবে। নাহলে এই তরুনদের সব সময় বিপক্ষ দল ইসলামের বিরুদ্ধে ব্যবহার করতে থাকবে । আমাদের ছেলেদেরকে আমাদের বিরুদ্ধে ব্যবহার করতে দেয়া যায় না।

বিষয়: বিবিধ

১২৮৭ বার পঠিত, ১৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

176249
১২ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০১:৩৫
আইমান হামিদ লিখেছেন : হিকমা !
১২ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০১:৪৬
129430
লোকমান বিন ইউসুপ লিখেছেন : প্লিজ ক্লারিফাই হিকমাহ...
১২ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০২:৩৪
129442
আইমান হামিদ লিখেছেন : মানে আমাদের আলেমদেরকে ইসলামের আলোকে আরও বেশী সহনশীল হতে হবে। বিশেষ করে যখন নতুন কাউকে দ্বীনের পথে আহবান করা হয়।
একটি উদাহরন দিই -- উপমহাদেশের চাইতে পশ্চিমা বিশ্বে আলেমরা/ইমামরা বেশী জনপ্রিয় এবং গ্রহনযোগ্য কারন তারা ধর্মীয় রিসার্চ করে এবং গঠনমূলক খুৎবা প্রদান করে। অন্যদিকে আমাদের দেশীয় ইমাম/মাওলানারা কি বলে আমরা বুঝি না, হয়তো আমরা কি চাই বা আমাদের সমস্যা কোথায় ওনারা বুঝে না
১২ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:৩০
129448
লোকমান বিন ইউসুপ লিখেছেন : ফেবুতে গুতা দেন
১২ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৫৮
129563
আইমান হামিদ লিখেছেন : আপনি আমার লিস্ট এ আছেন
176251
১২ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০১:৩৮
গেরিলা লিখেছেন : আপনে তো শুধু কথাই বলেন, কাজ কাম কিছু করেন?
১২ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০১:৪৫
129429
লোকমান বিন ইউসুপ লিখেছেন : আমনে কি গায়েব জানেন না কি ... আমি কি করি সব জাইনা ফালাইছেন? আর লেখা লেখি ও চিন্তা করা যে কামের কিছু না সেটা তো মাথা মোটা লোকরা হর হামেশাই বলে থাকে...
176254
১২ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০১:৪১
মুিনর লিখেছেন : ভাই অনেক সুন্দর লিখেছেন। কিন্তু বর্তমান সময়ে আমাদের দেশের ইসলামী স্কলারদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। এরপর বিচার বিশ্লেষন করে হালাল, হারামকে নির্ধারন করতে হবে। কোরআন ও হাদিছ মানবজাতির কল্যাণে। আমাদের হাঁসি খুশি আনন্দ বেদনা কোন কিছুই কোরআন ও হাদিছে নিষেধ নাই। কিন্তু সবকিছুর নিয়মের মধ্যে সীমাবদ্ধ রাখতে হবে। এবং সেই নিয়ম মেনে আমাদেরকে চলতে হবে।
১২ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০১:৪৭
129431
লোকমান বিন ইউসুপ লিখেছেন : তরুনদের হাসতে দেখলেই ভ্রু কুচকানো কোন নিয়ম হতে পারেনা।
176258
১২ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০১:৫১
প্রশান্ত আত্মা লিখেছেন : ভালই!নিজের কাজের সাথে ইসলামকে খাপ খাওয়ানোর চেষ্টা!ড্যান্স সবসময় হারাম হোক ছেলে কিংবা মেয়ে।বেশি কাঁদা কম হাঁসা দৃষ্টিভঙ্গী নিয়ে চিন্তাভাবনা করার কিছু নেই।আল্লাহর রাসুলও হাসিখুশি থাকতেন আবার নির্জনে কাঁদতেন।সবই সিরাত পড়লেই বুঝা যায়।আজাইরা এগুলি নিয়ে প্যাঁচানোর কি দরকার!"ইসলামে কোন সংস্কারের প্রয়োজন নেই। সংস্কার প্রয়োজন আমাদের মুসলিমদের মন-মানসিকতায়।" -– তারিক রামাদান.
১২ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০২:৫৯
129444
লোকমান বিন ইউসুপ লিখেছেন : //ড্যান্স সবসময় হারাম হোক ছেলে// কুরআন হাদীসের রেফারেন্স দিয়ে বলুন... শিখতে চাই।

//আজাইরা এগুলি নিয়ে প্যাঁচানোর কি দরকার!// আপনার দৃষ্টিতে মাসআলা মানেই কি পেছানো? এত ক্রেজী কেন ভাই?
১২ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৩০
129526
প্রশান্ত আত্মা লিখেছেন : ড্যান্স হালাল না হারাম তা জানার জন্য এত দূর যাওয়ার দরকার কি!নিজেকে প্রশ্ন করুন একটা মেয়ে আপনার সামনে ড্যান্স করলে আপনার অনুভূতি কেমন হয়!তবেই উত্তর পাবেন।
১২ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:১৮
129567
লোকমান বিন ইউসুপ লিখেছেন : আমি আপনাকে মেয়ে বাদ দিয়ে ছেলে ড্যান্সের বিষয়ে শরীয়াতের অবস্থান জানতে চেয়েছি।
176267
১২ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০২:১৩
ইবনে আহমাদ লিখেছেন : তরুনরা আনন্দের সাথে দলে দলে ইসলামী আন্দোলনে আসুক সে পরিবেশ আমাদের নিশ্চিত করতে হবে।
এই করতে হবে কে?
বলছেন যাদেরকে তারা কি আপনার এই পোষ্ট পড়ছেন। তারপরও আপনাকে মোবারকবাদ।
১২ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:০০
129445
লোকমান বিন ইউসুপ লিখেছেন : আশা দেখতে দোষ কি... কারো না কারো চোখে পড়বে হয়ত।
১২ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:৩০
129449
লোকমান বিন ইউসুপ লিখেছেন : ফেবুতে গুতা দেন
176299
১২ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৪:১৪
বাংলার দামাল সন্তান লিখেছেন : অনেক সুন্দর পোস্ট আশা করি যারা উপরের কাজগুলো করেন তারা বুঝে নেবেন, ধন্যবাদ
176322
১২ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:০২
ঈগল লিখেছেন : লিখতে থাকুন। হারাম নয় এমন বিনোদনে তরুনদের বাধা দেওয়া মানে তাকে ইসলাম থেকে দূরে ঠেলে দেওয়া।
176335
১২ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:২৫
আবু সাইফ লিখেছেন : দ্বিমত করার কোনই অবকাশ নেই আপনার এ বক্তব্যে-
শুধু এতটুকু বুঝি তরুনদের আনন্দের সাথে ইসলামপন্থীদের বিরোধ কমাতে হবে। তরুনরা জাতির আগামী দিনের সম্ভাবনা। তরুনরা আনন্দের সাথে দলে দলে ইসলামী আন্দোলনে আসুক সে পরিবেশ আমাদের নিশ্চিত করতে হবে। নাহলে এই তরুনদের সব সময় বিপক্ষ দল ইসলামের বিরুদ্ধে ব্যবহার করতে থাকবে । আমাদের ছেলেদেরকে আমাদের বিরুদ্ধে ব্যবহার করতে দেয়া যায় না।


আমার একটি ভাবনা -

সারাদেশে ইসলামী সংস্কৃতি/শিল্পীগোষ্ঠীর সংখ্যা এখন কম নয় [যদিও বর্তমান সরকারের জুলুমে নিষ্রেষিত], এসবের অধিকাংশই শিবিরের সীমানাভুক্ত থাকায় যথাযথ বিকাশ বিঘ্নিত হয়!

এগুলোকে বৃহত সংগঠনে রূপান্তর করা এবং শিবির থেকে মুক্ত করে সাংস্কৃতিক সংগঠন/প্রতিষ্ঠানে পরিণত করা গেলে সাংস্কৃতিক আগ্রাসন মোকাবিলায় শক্তি বাড়তো, আবার শরীয়াহ প্রশ্নের সমাধানের জন্য উপদেষ্টামন্ডলীতে সংস্কৃতিমনা শরীয়াহ বিশেষজ্ঞদের একত্রিত করা যেতো! ....

এবং ইত্যাদি ইত্যাদি ইত্যাদি ....

যদিও কিছু কাজ হয়েছে/হচ্ছে, কিন্তু তা নিতান্তই অনুল্লেখ্য- ছড়িয়ে ছিটিয়ে থাকা নির্মানোপকরণের মত, ইমারত তৈরীর কারিগর চাই Praying Praying Praying

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File