হ্যালো ইসলামিস্ট কিছু জরুরী কথাঃ

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ১৭ ডিসেম্বর, ২০১৩, ০৪:৪৩:৫৫ বিকাল

হ্যালো ইসলামিস্ট কিছু জরুরী কথাঃ

-----------------

১. ৫ই জানুয়ারীর পরে ইসলামপন্থীদের জন্যে মূল চ্যালেঞ্জ হবে ইসলামিক স্কলারদেরকে বাচিয়ে রাখা। অভিজ্ঞ ইসলামী নেতৃত্ব ও ইসলামিক নলেজেবল পারসনদের গনশাহাদাতে এই ভূখন্ডে ইসলামী আন্দোলন চরম ক্ষতিগ্রস্থ হবে।

২. আসছে ৫ ই জানুয়ারীর মধ্যে দিয়ে বিএনপি শেষ হয়ে গেল এবং বলা চলে সাথে জামায়াতের শীর্ষ নেতৃত্বও। ওয়াল্লাহু আ'লাম। বিএনপি ধ্বংস হওয়ার আগে ও ইসলামপন্থীরা রাষ্ট চালানোর মত যোগ্য হওয়ার আগে ইসলামিস্ট ও সেকুলারদের মধ্যখানে দাড়ানোর জন্যে বিএনপিরমত মধ্যপন্থী দল গড়ে তুলা না গেলে ইসলামপন্থী গোষ্ঠী গুলো সেকুলারদের দ্বারা চরম ক্ষতিগ্রস্থ হবে বলে আমার ধারনা। হয়ত বিএনপির মত একটা দল লাগবে। নাইলে বিএনপিকে বাচিয়ে রাখতে হবে।

৩. মাঠের আওয়ামীলীগ যাতে ইসলামপন্থীদের উপর ক্ষিপ্ত না হয় সে দিকে নজর দিতে হবে। এতে সংঘর্ষের ব্যপকতা থেকে দেশ রক্ষা পাবে।কিছু ক্ষেত্রে যুদ্ধ করার আগেই যুদ্ধ জয় করার নীতি নিতে হবে।

৪. সকল ইসলামপন্থীদের সাথে সমন্নিত কাজ করা না গেলে জামায়াতে ইসলামীর পরে যারা ইসলামী শক্তি হিসেবে বিবেচিত হয় তাদেরকে খুব সহজে শেষ করে দেয়া যাবে।

৫. জামায়াত ব্যাকড নতুন রাজনৈতিক দল গড়ার কাজ এখনই শুরু করা দরকার। পর্দার অন্তরালে কিছু কাজ করে রাখলে মন্দ হয়না।

৬. ২০১৮ সাল পর্যন্ত আলীগ ক্ষমতায় থাকলে বাংলাদেশে আলীগ বিএনপি দুইটারই পতন ১০০% নিশ্চিত। ২০১৮ পরবর্তী সময়টাতে দেশের হাল ধরার জন্যে একটি দেশ প্রেমিক গোষ্ঠীকে তৈরী থাকতে হবে।

৭. ইসলামী লাইব্রেরীগুলো হতে দামী বই গুলো যা অনলাইনে আসেনি সেগুলো নিরাপদ জায়গায় সরিয়ে ফেলা উচিত।

৮. "বাংলাদেশে ইসলামপন্থীরা ক্ষমতায় যাবে আর সাথে সাথে ভারতের সামরিক আক্রমন শুরু হয়ে যাবে " এই কনসেপ্টকে সামনে রেখে ইসলামপন্থী দলগুলোকে কৌশল ঠিক করতে হবে। রাশিয়া - ইরান সম্পর্ক একটা ভাল মডেল হতে পারে। কাজের জন্যে তুরস্ক মডেলও খারাপ না।

বিষয়: বিবিধ

১০৫৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File