রহস্যদানব আবু রেজা নদভীকে ২০০৭ সালে চট্টগ্রাম থেকে অবাঞ্চিত ঘোষনা করে গলা ধাক্কা দিয়ে চকবাজার থেকে বের করে দেয়া দরকার ছিল।

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ০১ ডিসেম্বর, ২০১৩, ০৪:৩৩:২৭ বিকাল

আবু রেজা নদভী:উনি আসিলেন। মিশিলেন উইথ জামায়াতে ইসলামী। মেয়ের জামাইয়ের কদরও পাইলেন। কিন্তু উনি জামায়াতে ইসলামী হইলেননা। জামায়াতে ইসলামীর জন্যে নিজেকে ব্যবহার করিতে চাহিলেন।

অম্লান বদনে লক্ষ্য করিলেন জামায়াতে ইসলামীর ভিতরে যেতে হলে তো রুকন হতে হবে। তাই উনি সহাস্য বদনে চাহিলেন খালেদা জিয়ার আচঁলের পানে। চাহিলেন আর আড়ষ্ট হইলেন, ভীত হইলেন। জামায়াতের জন্যে শহীদ জিয়া পত্নী কর্নেল অলি সাহেবকে দুরে ঠেলে দিলেন সেখানে কোথাকার কোন আবু রেজা নদভী!!! অতঃপর রহস্যমানব আবুরেজা এমপি হওয়ার খোশ ইচ্ছা নিয়ে ছুটিলেন হাসিনার হাসনা হেনা ফুলের সৌরভ নিতে। সাতকানিয়া লোহাগাড়ার থার্ড পজিশনের আলীগকে তুলে আনতে হাসিনা আবু রেজাকে দেখে প্রীত হইলেন মুগ্ধ হইলেন। আবু রেজা আলীগে গেলেন জয় করলেন । ইসলামের পিছনে ব্যাম্বু দেয়ার জন্যে নিজেকে ফিট করিলেন।

আমি যখন আইআইইউসির সভাপতি। ছাপা ভাই, নোমান ভাই, খুরশিদ ভাই ,মহসিন ভাই সহ ইসলামী বিশ্ববিদ্যালয়ের জনশক্তিরা জানিতেন এটা একটা লটর ফটর টাইপ ইসলামিস্ট নামধারী। অবশেষে আমাদের ধারনা সত্যি হল। কিন্তু!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

অনেক আগে থেকেই যেটা ঘটিবে সবাই জানিত সেটা কেহ ঠেকালেননা কেন?

আবু রেজার ব্যবহারই ছিল রুঢ় কিসিমের। প্রভূ প্রভূ একটা ভাব থাকত। এরে যে কোন দুঃখে দীর্ঘদিন ফরেন এফেয়ার্স ডিভিশানের ডাইরেক্টর করে রাখছিল জামায়াতের বাপদাদারাই জানে।

সংগঠনের বদনামের ভয়ে সত্যগোপন করে ফেলা অনেকের ও অনেক জায়গার পুরান নীতি। ছোটকাল থেকেই আমি এর তীব্রবিরোধী। আমার দলের কেহ অন্যায় করলে আমি এর শাস্তি দিব এবং অাইন শৃংখরা বাহিনীর হাতে তুলে দেব। এটাই নিয়ম হওয়া উচিত। কিন্তু কর্মী জনশক্তি নিষ্ক্রিয় হয়ে যাওয়ার ভয়ে পুরাই চেপে যাবেন তা হয়না। দৃষ্টান্তমূলক শাস্তি দেবেন এবং প্রকাশ্য শাস্তি দেবেন ।শাস্তি প্রাপ্তটা কে এটা ইসলামী আন্দোলনের দেখার বিষয় না। শাস্তি দিয়ে বলতে হবে এটা ইসলামের বিচার ও সংগঠনের বিচার। এটাতো কর্মী নিষ্ক্রিয় হয়ে যাওয়ার বিষয় না।সঠিক বিচার পেয়ে কর্মী উজ্জীবিত করার বিষয়।

গাদ্দারী আর অনিয়মের দায়ে আবু রেজারে অনেক আগেই সংগঠন থেকে বের করে দিয়ে তার উদ্দেশ্যমূলক গায়ে পড়ে উপকার আর দলের সাথে উড়ে এসে জুড়ে মেশাটা বন্ধ করে দেয়া দরকার ছিল। ঐ বেটা কার ঝিয়ের জামাই সেটা আমাদের দেখার বিষয়না। এটারে ২০০৭ সালে চট্টগ্রাম থেকে অবাঞ্চিত ঘোষনা করে গলা ধাক্কা দিয়ে চকবাজার থেকে বের করে দেয়া দরকার ছিল।

বিষয়: বিবিধ

১২৪৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File