নিকাবকে ফরজ বলা দু:সাহসিক ও বেপরোয়া এক্সট্রিমিজম।

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ২৩ সেপ্টেম্বর, ২০১৩, ০৪:৪৯:৩১ বিকাল

চেহারা খোলা রাখা নাজায়িজ , নিষিদ্ধ বলা দু:সাহসিক । নিকাবের বিপক্ষে অবস্থান বা মতামত ব্যক্ত করাকে বিভ্রান্ত বলা বেপরোয়া এক্সট্রিমিজম।

কুরআন বলছে " ওয়া লাকাদ ইয়াচ্ছারনাল কুরআনা ফাহাল মিন মুজ্জাক্কির"।

" হাজা বায়ানুল লিন্নাছ ওয়া বাইয়িনাতিম মিনাল হুদা"

কুরআন বলছে কুরআন সহজ ও স্পষ্ট।

কুরআনের কোথাও নিকাবের কথা নেই। কুরআনের পর্দা সংক্রান্ত সকল আয়াতগুলো দেখুন। কুরআনে মদ হারাম, সুদ হারাম , শুকরের গোশত খাওয়া হারাম , কেমন পশুর গোশত খাওয়া জায়িজ সহ মেয়েদের মাসিক ঋতুস্রাব ও প্রসবোত্তর নেফাছ নিয়ে পর্যন্ত কুরআন কথা বলেছে। প্রত্যেকটি বিধান কুরআনে সহজ ও স্পষ্ট করে বলা হয়েছে। কাদের বিয়ে করা হারাম তাও বলা হয়েছে। কি আছে বাদ কুরআনে?

অথচ নিকাব করাকে ফরজ করতে চাওয়া আলিমরা ইনিয়ে বিনিয়ে যুক্তি দিবেন

"ওয়ালা ইয়ুবদিনা জিনাতাহুন্না ইল্লামাজাহারা মিনহা ....আলখ"-নুর-৩১

(তাদের সাজসজ্জা না দেখায়, যা নিজে নিজে প্রকাশ হয়ে যায় তা ছাড়া। আর তারা যেন তাদের ওড়নার আঁচল দিয়ে তাদের বুক ঢেকে রাখে।)

নাউযুবিল্লাহ! আল্লাহর কি বুদ্ধিসুদ্ধি কম যে তিনি মেয়েদেরকে বুক ঢাকতে বলতে পারলেন কিন্তু মুখ ঢাকতে বলতে ভূলে গেছেন। ???

সুরা বাকারায় বর্নিত বনীইসরাইলীয়দের যেভাবে গরু (বাকারাহ ) কুরবানী করতে বলার পর তারা ইনিয়ে বিনিয়ে কুরবানী কঠিন করে ফেলেছিল ঠিক তেমনি নিকাবকে ফরজ বলতে চেষ্টা করার দলরা হল সেই জাতির মনমানসিকতার মুসলিম উত্তরসুরী মাত্র।

আজ নারীরা যেভাবে এন্টি ইসলামিকদের খপ্পরে পড়ে গেছে , ভয়াল অপসংস্কৃতির বিশ্বপরিস্থিতিতে নারীবাদীরা যেখানে ভয়ানক তৎপর সে অবস্থায় নিকাবকে ফরজ বলা বা নিকাবের বিপক্ষে মত প্রকাশকারীদের বিভ্রান্ত বলা , মুখমন্ডল খোলা নাজায়িজ হারাম অবৈধ বলা অজান্তে ইসলামের গাছটিকে কেটে ফেলারই নামান্তর।

এই এক্সিটিমিস্টরা

নারীদের যে মাসজিদে নামাজ পড়া দরকার ,দুই ঈদের নামাজে শরীক করা যে জরুরী , অর্থসহ কোরআন তেলাওয়াত, হাদীস পড়া, সত্যকথা বলা , মিথ্যা না বলা, আমানত রক্ষা করা , পরোপকারী হওয়া, বড়দের সম্মান , ছোটদের স্নেহ করা সহ অসংখ্য প্রয়োজনীয় বিধান মানা দরকার সে বিষয় গুলো বলেনওনা এবং শিখানোর উদ্যোগও নেননা। তাদের কাছে সকল ফরজের চেয়ে বড় ফরজ হল নিকাব।

একজন নারী তার পুরো জীবনে যে সমস্যা গুলো ফেইস করে তার ওয়াজও এদের কাছ থেকে দেখা যায় না।

ইসলামে পুরোহিত গির্জাপ্রধান এর মত কোন বিষয় নাই। কুরআন কারো বাপের তালুকদারী ব্যবসা না। এই কোরআন বিশ্বমানবতার । এই কুরআনকে ইসলামকে যারা কঠিন করতে চাইবে তারা ইসলামের ছুপাশত্রুর মত।

বিষয়: বিবিধ

১৯৩৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File