ঢাকা শহরে প্রেমিক-প্রেমিকাদের জন্যে ইসলামী লেকচার শুনার অরাজনৈতিক ইসলামী প্রতিষ্ঠান চাই...

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ২০ আগস্ট, ২০১৩, ০৩:৩৫:৪৭ দুপুর

বিশ্বজুড়ে সমকামিতার (গে , লেসবিয়ান) থ্রেড আছেই। আছে পতিতালয়ে যাওয়ার সুযোগ যেখানে এইডসের ভয়াল থাবা। লিভ টুগেদার করে দায়িত্ব জ্ঞানহীন পথচলার সুযোগ আছে । মাদকের ভয়াল থাবা , সন্ত্রাসী হয়ে উঠার সুযোগ সহ রাজনীতির কঠিন চাকায় পিষ্ট বা রাজনীতির কালো গাড়ীতে উঠার সুযোগ যেখানে আছে সেখানে একজন যুবকের জন্যে এই সুযোগ গুলো গ্রহন না করে মেয়ে বা বান্ধবী বা প্রেমিকা যোগাড় করে পার্কে বসে থাকা তুলনামূলক কম অপরাধ নয় কি?

ইসলামী পক্ষ থেকে পাত্রী খুজে দেয়ার কোন নির্ভরযোগ্য প্রতিষ্ঠান নেই। সেখানে ঢাকার যুবকেরা খোলা বাতাসে মেয়ে বন্ধু নিয়ে বসে থাকে । আদায় করে নেয় কিছু জৈবিক চাহিদাও। আমি পার্কগুলোতে ঘুরার সময় অনেক প্রেমিকাকে তার প্রেমিককে নামাজের জন্য শাসাতে দেখেছি। অনেক যুবককে তার প্রেমিকাকে শালীন হওয়ার জন্যে বলতে শুনেছি। অনেক প্রেমিকাকে তার প্রেমিককে পড়ার উপদেশ দিতে শুনেছি। সিগারেট মদ না খাওয়ার পরামর্শ দিতে শুনেছি। চাকরী নেয়ার তাড়া দিতে শুনেছি। ঘর বাধাঁর আলাপ আলোচনা করতে শুনেছি।

দেখেছি কাদেঁ কাধঁ রেখে আনন্দ উচ্ছ্বাসে ভাসতে। আবার ছেলের দুষ্টু হাতকে দুষ্টামি করতেও দেখেছি। শুনেছি মিরপুর আর বোটানিকেল গার্ডেনের অপরাধের কথাও।

অনুভব করেছি এদের অনেকের মধ্যে মনুষ্যত্ব আছে । তারা ইসলামী জীবনও চায়। কিন্তু কোথায় তারা ইসলামী জ্ঞান পাবে?

অনেক প্রেমিক প্রেমিকা তওবা করতে চায় এবং ইসলামী পরিবার গঠন করতে চায় । কিন্তু কোথায় তারা ইসলামী জ্ঞান অর্জনের সুযোগ পাবে?

ঢাকা শহরে এমন কোন অরাজনৈতিক ইসলামী প্রতিষ্ঠান কি আছে যেখানে আধুনিক মনষ্ক, উদার, দুরদৃষ্টি সম্পন্ন কোন দায়ী স্পীকার বা বক্তাগনের দ্ধারা ইসলামী প্রোগ্রাম চালানো হয়?

যেখানে ছেলে মেয়ে একত্রে , প্রেমিক-প্রেমিকাগন , স্বামী স্ত্রীরা , বাপ ঝি, মা ছেলে , সহপাঠি সহপাঠিনি, ভাই বোন , হবু স্ত্রী হবু স্বামী এনগেজমেন্টের পর একত্রে গিয়ে দ্বীনি লেকচার শুনতে পারবে?

পতিতালয় , চাইনিজ রোস্তোরা , ডিজে পার্টি , ডান্স পার্টি , বার , নাইট ক্লাব , সিনেমা হল, ধানমন্ডি , সোহরাওয়ার্দী উদ্যান, সংসদ ভবন , জিয়া উদ্যান , মিরপুর ভেড়ি বাধঁ , বোটানিকেল গার্ডেন সহ প্রেমিক প্রেমিকাদের আনা গোনা যেখানে বেশী সেখানের জন্যে ইসলামী দাওয়াতী কাজের প্রতিষ্ঠান চাই।

সব কিছুকে রাজনীতির আওতায় আনা ইসলামী কাজের জন্যে থ্রেড। নি:স্বার্থ অরাজনৈতিক ইসলামী দায়ী প্রতিষ্ঠান চাই।

বিষয়: বিবিধ

১৫৮৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File