আওয়ামীলীগের ধ্বংসস্তুপের মধ্যে জেগে উঠবে নতুন বাংলাদেশ। এই বিজয় রুখার সাধ্য জুডিশিয়াল কিলারদের নেই

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ১৭ জুলাই, ২০১৩, ০২:৪৭:৫৬ দুপুর

প্রিয় ইসলামী তরুন তরুনীগন

আসসালামু আলাইকুম

আবেগের বোবাকান্নায় ডুকরে উঠেও তোমাদের কথা ভূলিনি।

শুন ভাই বোনেরা।

সক্রেটিসকে যখন অন্যায় ভাবে হেমলক (বিষ) পানে মারা হয়েছিল তখনকার ম্যাংগু জনতার খবর হয়নি কিন্তু সক্রেটিস আজ মরেও অমরত্ব লাভ করেছে। মাস্টার দ্যা সূর্যসেন , ক্ষুদিরামদের যখর ফাসিঁ দেয়া হয়েছে তখনকার ম্যাংগু জনতা ছিল বেখবর। আজ দেশে বাংলা লিংক দামে ফাসিঁ দেয়া হচ্ছে তবুও অনেকেই বেখবর। মিডিয়াকে বিশ্বাস করছে তরুন তরুনীরা। কোন অভিযোগ প্রমান হইল কিনা খবরই নেয়ার তোয়াক্কা নেই কারোরই।

সক্রেটিস , মাস্টার দ্যা সূর্যসেন , ক্ষুদিরামদের ফাসিঁর সময় মাত্র কিছু জনতা প্রতিবাদ করেছিল পরবর্তীতে পৃথিবীর মানুষ সেই কিছু জনতার মতামতকে গ্রহন করে সক্রেটিস, মাস্টার দ্যা সূর্যসেন , ক্ষুদিরামদের অমরত্ব বরনে সহায়তা করে । রাজনৈতিক সিদ্ধান্ত , দর্শনের তত্ত্ব , আইনের সুদূঢ় প্রসারী ইফেক্ট , সমাজ বিজ্ঞান বুঝতে অনেক সময় ১০০ বছরের দরকার হয়ে পড়ে।

আজ যাদের সাথে অন্যায় করা হচ্ছে অপ্রমানিত অভিযোগ , ধারনা , পত্রিকার রিপোর্ট দিয়ে প্রত্যক্ষ সাক্ষী ছাড়া ডেথ পেনাল্টি দেয়া হচ্ছে মুলত এদেশে তাদের চিন্তাধারার বিপ্লবকে ক্রোশ গুনে ত্বরান্বিত করে দেয়া হল । রক্ত বিপ্লবকে স্তিমিত করেনা বরং ত্বরান্বিত করে । রক্ত বিপ্লবের স্রোতস্বিনী ধারাকে আগ্রাসী করে দেয়। রক্ত বিপ্লবের কর্মীদের মরিয়া করে তোলে জয়ের ধারায় ফিরিয়ে আনে। কোন কোন ফাসিঁ উজ্জীবিত করে কোটি তরুনদের। কোন কোন ফাসিঁ অনেক বছর ধরে বক্তৃতার খোরাক জমায়। যে বক্তৃতায় উজ্জীবিত হয় কোটি তরুন। বিপ্লবের গায়ে শান দেয়ার কি দারুন মওকা পাওয়া গেল। একটি নিশ্চিত সফল বিপ্লবের গন্ধ নাসারন্ধ্র ছুয়ে যায়। কি দারুন সুখানুভূতি! কষ্টের উপর দাড়িয়ে খেলা করে সুখের প্রলয়োল্লাস। আমি এ দেশের তরুন বিপ্লবীদের মধ্যে আগুনের লেলিহান শিখা দেখেছি। এই আগুনের শিখা বন্ধ হবার নয়। বন্ধ করার মতও নয়। ১২ বছর বিপ্লবের কর্মী নিয়ে খেলেছি দারুন ভঙ্গীমায়।

আওয়ামীলীগের ধ্বংসস্তুপের মধ্যে জেগে উঠবে নতুন বাংলাদেশ। এই বিজয় রুখার সাধ্য জুডিশিয়াল কিলারদের নেই।

ভাল থেক সবাই

আমার জন্যে দোয়া কইর।

বিষয়: বিবিধ

১২২৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File