সাধারন লোকজন রাস্তায় বলাবলি করছে বিএনপি জামায়াতে ইসলামীর অপ্রয়োজনীয় বন্ধু...(স্যাটায়ার)

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ১৬ জুলাই, ২০১৩, ০২:১৩:৫১ দুপুর

সাধারন লোকজন রাস্তায় বলাবলি করছে বিএনপি জামায়াতে ইসলামীর অপ্রয়োজনীয় বন্ধু। জামায়াতে ইসলামীকে বিএনপি ইউজ করে ক্ষমতায় যাওয়ার জন্যে।আশার লোভ দেখায়। ফাইনালে গুড়ে বালি সব।

সরকার বিরোধী আন্দোলনে জামায়াত ঘরানার লোকজন এত মামলা খেল! অথচ বিএনপি মামলার খরচের জন্যে কোন টাকা পয়সা দিয়েছে? আমার জানা নেই দিয়েছে কিনা!

বিএনপি জামায়াতের আহত পঙ্গু লোকজনের জন্যে কোন চিকিৎসা খরচ দিয়েছে?

আরটিভি এনটিভি বাংলা ভিশন সহ যে সমস্ত টিভি বিএনপি আমলে হয়েছিল তার কোনটাতে কি শিবিরমনা কোন লোকজন চাকরী পেয়েছে?

শিবিরমনা বা এন্টি আলীগ লোকজন বিএনপির আমলে হওয়া মিডিয়াতে চাকরী পেলে হয়ত মইনুদ্দিন ব্যাকড ফখরুদ্দিন সরকারের সময় এসব মিডিয়াকে আলীগের পক্ষে ব্যবহার কঠিন হত।


১৯৯৯ সালে চারদলীয় জোট গঠনের পর থেকে জামায়াতে ইসলামী বিএনপি থেকে কি পেয়েছে জানার খুব ইচ্ছা আমার। ১৯৯৮ সাল থেকে সক্রিয় রাজনীতি করি। বিএনপি জামায়াতে ইসলামীকে ২ টা মন্ত্রীত্ব ছাড়া আর কিছুই দিতে দেখলাম না ! এত কম দামে ইউজ হতে দেখলাম কোন পার্টিকে! ভালত ভালনা!

জামায়াত ঘরানার লোকেরা বিএনপির পিছনে দৌড়ায়। জামায়াতে ইসলামীর গাধারা এখনো জনগনের কাছে যাইতে শিখলনা! ও.... তাদের আবার নাকি মুল কাজ ব্যাহত হয়ে যাবে! হাক্কুল ইবাদ (বান্দার / জনগনের হক্ব) তো মুল কাজ না ..কি বলেন! উনারা বই চক্র আর কেজির পোলাপাইনের মত ডাইরী/রিপোর্ট পর্যালোচনাতে ব্যস্ত।বায়তুলমাল তোলে ইসলামী বই কিনতে ব্যস্ত। আহারে কাজরে... উনারা তো আবার মানের আর কাজের নিজস্ব সংজ্ঞা তৈরীতে ব্যস্ত। নিজেদের কাজ আর সিদ্ধান্ত ডিফেন্ড করার জন্যে নিজেদের মত করে উত্তর দিতে ব্যস্ত। যারা ভিন্নমত বা সিস্টেমের তাত্ত্বিক তাদের সংগঠন থেকে সুকৌশলে বের করে দিতে ব্যস্ত। অথচ জনগনের মন পাওয়ার লক্ষ্যে কোন পরিকল্পনা নিতে দেখলাম না । অনেক উত্তর তাদের। মুখে খই ফুটবে..টাকা নাই পয়সা নাই। হেন নাই তেন নাই। যোগ্য লোক তৈরী হয় নাই। হাবিজাবি আরো কত কি!

আরে ভাই ...

না পারলে ঘরে চলে যান।তরুনদের রক্ত গরম । তরুনরা পরাজয় মানতে ইচ্ছুক না। আপনাদেরকে জনগনের ভোট পাইতেই হবে। জনগনের মন পাইতেই হবে। আর ৫বছর টাইম বিশাল টাইম। এইতো ২০/৩০ বছরে হইয়া যাইবো টাইপ আশা বাদ দেন। ৫ বছর খেলেন ... পরিকল্পনা ভাল হলে শর্ট টাইমে অনেক কিছু করা পসিবল। জনগনের ইমোশান বুঝতে পারলে আর গেম খেলতে জানলে জনগন কি বিএনপি আলীগের বান্ধা গোলাম যে ইসলামী দলকে ভোট দিবেনা! অনেকের অমুসলিম দেখলে গা চুলকাবে ...নারী দেখলে গা চুলকাবে । বইয়ের থিউরী কপচাবেন ... জনগনরে বাদ দিয়া সারা দেশে নিজেরা নিজেরা ইফতার মাহফিল করবেন ...শব্যদারী করবেন... সারারাত জাগবেন... বিস্কুট আর লাল চা খাবেন আর জনগন উপোস ঘুমাবে !... আরে ঠেকায় পড়ছে জনগনের যে আপনারে ভোট দিবে ... যান যান ফাসিঁর রশিতে ঝুইলা পড়েন ... জনগনরে পক্ষে টানার হেডাম নাই যেহেতু আর কি করবেন?

১৫ বছর বিএনপির পিছে পিছে ঘুরলেন। আরো ঘুরেন ... দেখবেন ইসলামী প্রজাতন্ত্রের রঙ্গিন প্রাসাদ সবার বাড়িতে বাড়িতে গজায়া যাইবে।

বিষয়: বিবিধ

১২৯৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File