জামায়াতে ইসলামীর "সেল্ফ মোটিভেটেড অনলাইন বাহিনী" জাতীয় নির্বাচন-২০১৪কে আস্তিক আর নাস্তিকের যুদ্ধ বলে জনগনকে বুঝাতে সক্ষম হয়েছে।

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ০৮ জুলাই, ২০১৩, ০৭:০২:৫৭ সন্ধ্যা

গাজীপুরের সিটি নির্বাচনে জয় বিএনপিকে আয়েশী করবে এবং কমিউনিষ্ট ব্যাকড আওয়ামী সরকার পরিবর্তন চেষ্টাকে ক্ষতিগ্রস্থ করতে পারে ।জনগনতো আওয়ামী সরকার এর এমনিতেই বিরোধী তাই কি দরকার জামায়াতে ইসলামী আর হেফাজতকে আসন ছাড় দেয়ার?! এমন মানসিকতা বিএনপির নেতা কর্মী হাইকমান্ডকে প্রলুদ্ধ করতে পারে।

ক্ষমতার পালাবদল মহান আল্লাহ রাব্বুল আলামীন করে দিলেও এরশাদের সাথে আলীগ যে আচরন করেছে একই আচরন জামায়াতে ইসলামীর সাথে বিএনপি করবে গাজীপুরের সিটি নির্বাচনে ১৮ দলের জয়ী হওয়ায় এই সম্ভাবনা তৈরী হয়েছে। জামায়াতে ইসলামীর উপর মামলার মুলা ঝুলায়া রাইখ্যা জামায়াতকে কিছু না দিয়া জোটে বা সরকারে রাখার ট্রাই করতে পারে বিএনপি । অলরেডি জামায়াতে ইসলামীকে তোমাদের নেতারা সব ভিতরে বইলা কে নির্বাচন করবে কইয়া সিট কম দিবার চাইতাছে বিএনপি এমন কথা বাজারে চাউর হইছে।

যারা ভিতরের খবর রাখেন এমন জামায়াত সংশ্লিষ্ট অনেকেই বলছেন বিএনপিকে উদ্দেশ্য করে "বেটারা মগের মুল্লুক পাইছ নাকি! গুলি খামু ,মামলা খামু ,জেল খাটমু , ফেরারী থাকমু আমরা আর এসির আর ফ্যানের তলায় আয়েশী রাজনীতির বিড়ি খাইয়া খাইয়া বিল্ডিং এর ভিতরে বইসা সব আসনে তোমরা খাড়ায়া যাবা তা হতে দন যাইবনা। মনে রাখবেন রাজনীতিতে শেষ কথা বলতে কিছু নাই।"

সামনের জাতীয় নির্বাচন হবে আস্তিক আর নাস্তিকের মধ্যে। রাজনীতিকে এই অবস্থায় নিয়ে এসেছে জামায়াতে ইসলামীর অনলাইন বাহিনী। নেতারা সব জেলে। মাঠের রাজনীতিতে ছাত্রশিবির যখন কোনঠাসা এবং যখন কোন প্রোগ্রামই কেউ করতে পারছিল না তখন জামায়াতে ইসলামীর দেশী বিদেশী অনলাইন একটিভিস্টরা সম্পূর্ন নিজ উদ্যোগে জিমেইলগ্রুপ , ব্লগ আর ফেইসবুকে নিরলস পরিশ্রম করেছেন। একটি ব্লগের বার্তা বিভাগ থেকে বিদেশে বহু জায়গায় আওয়ামীদের ইসলাম বিরোধী কর্মকান্ড আর যুদ্বাপরাধ ট্রাইবুনাল বিরোধী অনেক প্রোগ্রাম করতে সক্ষম হয়েছে জামায়াতে ইসলামীর সেল্প মোটিভেটেড ফরেন অনলাইন বাহিনী।

তারা আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদী যে বাম রামদের ইসলাম বিদ্ধেষী রাজনৈতিক রোষের শিকার তা তথ্য উপাত্ত দিয়ে বিশ্বব্যাপী তোলে ধরে । ফলস্বরুপ ট্রাইবুনালে রায় ঘোষিত হওয়ার সাথে সাথে স্বতস্ফুর্ত জনতা বিক্ষোভ শুরু করে । এই শান্তিপূর্ন বিক্ষোভে আওয়ামী ককুর বাহিনী গনহত্যা চালায়া ১৪৩ জনকে শাহাদাত বরন করায়।

জামায়াতে ইসলামীর সেল্পমোটিভেটেড অনলাইনবাহিনী স্কাইপি কেলেংকারী জনতার গোচরীভূত করে আওয়ামী ষড়যন্ত্রের ব্যাপারে তাদের দীর্ঘদিনের দাবীকে ডিফেন্ড বা যৌক্তিকতাদানে সমর্থ হয়েছে।

দৈনিক আমারদেশ সম্পাদক মাহমুদুর রহমান কী'মেকার হিসেবে থাকলেও তার নেপথ্যে যে জামায়াতে ইসলামীর সেল্পমোটিভেটেড অনলাইন দেশপ্রেমিক বাহিনী সে কথা ওপেন সিক্রেট বিষয়।

জামায়াতে ইসলামীর সেল্পমোটিভেটেড অনলাইনবাহিনী দেশকে কেমন দেখতে চায়?

এই প্রশ্নের উত্তর খোজা বিএনপির জন্যে জরুরী। জামায়াতে ইসলামীর সেল্পমোটিভেটেড অনলাইনবাহিনী ভীষন রকমের মিশনারী ভিশনারী এরা চিন্তায় এবং কাজে এই মূহুর্তে বাংলাদেশের সবচেয়ে ধী শক্তি সম্পন্ন গ্রুপ। আর এদের প্রানপ্রিয় সংঘটন হল জামায়াতে ইসলামী।
গাজীপুরের নির্বাচনে জয়লাভ বিএনপিকে যদি হেফাজত ইসলাম আর জামায়াতে ইসলামীকে মূল্যয়ন না করার মত মানসিকতা দেয় তাহলে বিএনপি দারুন র্নিবুদ্ধিতার পরিচয় দিবে।

শহীদ জিয়ার বহুদলীয় গনতান্ত্রিক আদর্শ, জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধ বাংলাদেশে কতকাল অনিরাপদ ও শক্তিশালী থাকবে তা নির্ভর করছে বিএনপির কতটুকু জামায়াতে ইসলামীকে মূল্যয়ন করছে তার উপর। মনে রাখতে হবে জামায়াতে ইসলামীর সেল্পমোটিভেটেড অনলাইনবাহিনী এবার বিএনপির দুর্নীতি চেষ্টাকে কী'বোর্ডের খোচায় রক্তাক্ত করবে। জামায়াতে ইসলামীর সেল্পমোটিভেটেড অনলাইনবাহিনী জামায়াতে ইসলামীর আপোষকামী মনমানসিকতা আর পুরনো কোন ধ্যান ধারনারই তোয়াক্কা করেনা।

বিষয়: বিবিধ

১৪৮০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File