সমাজের ফেইসভ্যালু সম্পন্ন লোকদেরকে কাজে লাগিয়ে ইসলামের রাজনৈতিক বিজয় অর্জন অনেক সহজ ও কম সময় সাপেক্ষ।

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ২৩ জুন, ২০১৩, ১২:৪১:২৬ দুপুর

টার্গেট ভিত্তিক দাওয়াতী কাজ কি শুধু ছাত্রছাত্রীদের জন্যে?শুধু ছাত্রসংগঠনের জন্যে? মুরুব্বীরা ৩০-৫০ রেঞ্জের বয়সী মানুষের ময়দানে টার্গেটভিত্তিক দাওয়াতী কাজ করে কোন কচুটা করেছেন কে জানে! আমার ধারনা ও বিশ্বাস টার্গেট ভিত্তিক দাওয়াতী কাজ ইসলামী রাজনীতি সংশ্লিষ্ট ইসলামী আন্দোলনের প্রথম ধাপে ভাল কাজ করে। ইসলামী আন্দোলনের প্রাইমারী ফিল্ড তৈরী করার জন্যে ছাত্র ও সমাজে টার্গেটভিত্তিকভাবে সাধারন মানের লোককেও ভাল মানের মধ্যে এনে সংগঠনের একটা সুন্দর অবস্থা তৈরী করা যায়। কিন্তু বিপ্লবের ২য় ধাপে যারা সমাজের ন্যাচারালী টেলেন্ট তাদের টার্গেট করে কাজে লাগানো বেশী প্রয়োজন। ১৯৯০ সালে যে ছেলেটির বয়স ১৫ বছর ছিল ২০৪৫ সালে সে ছেলেটির ৭০ বছর হবে । ২০১০ সালে যে ছেলেটি ১৫ বছরের ২০৪৫ সালে সে ছেলেটির ৫০ বছর হবে। ইসলামী বিপ্লবের ফিনিশিং টাচ দেয়ার জন্যে আল্লাহর সাহায্য যেভাবে দরকার ঠিক তেমনি ৫০-৭০ বছরের বয়সী ইসলামী আন্দোলনের যোগ্য হিউজ পরিমান নেতা দরকার। যুবক আর ছাত্র ছাত্রীরা আক্সিলিয়ারী ফোর্স মাত্র।

একজন স্কুল কলেজ মানের ছাত্রকে টার্গেটের আওতায় এনে জাতীয় নেতা বানানোর চেয়ে বা ফেইসভ্যালু তৈরী করার চেয়ে বর্তমান সময়ের বিরোধী বা বিভিন্ন সংগঠনের থানা ও জেলা মানের নেতা , জাতীয় নেতা , ফেইসভ্যালু সম্পন্ন লোকদেরকে কাজে লাগিয়ে বিপ্লব করা অনেক সহজ ও কম সময় সাপেক্ষ। এক্ষেত্রে ইসলামী আন্দোলনের মাথায় ভাল ঘিলু ওয়ালা দায়ী ইলাল্লাহ দরকার শুধু মাত্র। সাধারন মানুষের ইমোশান নিয়ে খেলতে জানলে আ'ম সমর্থক পাওয়া খুব সহজ। বস্তুত ইসলামী আন্দোলনের প্রথম ধাপ থেকে ৩য় ধাপ পর্যন্ত টার্গেটভিত্তিক দাওয়াতী কাজের কার্ভটা গ্রেজোয়ালী ডিক্রিজ হবে আর আ'ম দাওয়াতী কাজ গ্রেজোয়ালী ইনক্রিজ হবে ।

২য় ধাপে অবশ্যই এমন কাজ করতে হবে যাতে গনহারে মানুষ পটানো বা কনভিন্স করা যায়। ইসলামী রাজনীতি সংশ্লিষ্ট ইসলামী আন্দোলনের ৩য় ধাপ তথা ফাইনাল স্টেজে বুদ্ধিবৃত্তিক কাজ সবচেয়ে বেশি আগ্রাধিকার পাবে। কারন ইসলামী আন্দোলনের রাজনৈতিক বিজয়ের পর বিরোধীরা আন্দোলন ও সংগঠনকে কঠিনভাবে স্টাডি করে ও গেম প্লান তৈরী করবে পরাজিত করার জন্যে।আর মানুষকে স্বস্তি দেয়ার জন্যেও গবেষনা দরকার।

আজকের লেখার মুল উপজীব্য বিষয় হলঃ

ছোট পোলাপাইন টার্গেট করে দাওয়াতী কাজ করার চেয়ে সমাজের ফেইসভ্যালু সম্পন্ন লোকদেরকে কাজে লাগিয়ে ইসলামী বিপ্লব করা বা ইসলামের রাজনৈতিক বিজয় অর্জন অনেক সহজ ও কম সময় সাপেক্ষ।

বিষয়: বিবিধ

১১৩০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File