আধুনিক মানুষ , নারী ও সকল ধর্মের লোকের কাছে আস্থাশীল ইসলামী রাজনৈতিক শক্তি বা জোটের উত্তান চাই. ..

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ০৫ জুন, ২০১৩, ০৪:৪৭:০৯ বিকাল

মনে রাখতে হবে সিদ্ধান্ত গ্রহন করতে হয় কঠিন সময়েই। বার্ষিক পরীক্ষার হলেই উত্তরের জন্যে প্রশ্ন চুজ করতে হয়। চাকরীর ইন্টারভিউয়ের হলেই কোয়েশ্চান চুজ করতে হয় বা কোন প্রশ্নের উত্তর দিতে হবে তার সিদ্ধান্ত নিতে হয়। ক্রিকেট দেখেছেন? কঠিন সময়ে ম্যাচ বের করে আনা ব্যাক্তিরাই হিরো বনে যান! তেমনি জাতি বা দলের কঠিন সময়ে যারা সঠিক সিদ্ধান্ত নিতে পারেন তারাই ডাইনামিক। ইসলামী আন্দোলনের নীতি নির্ধারনী বিষয়ে সিদ্ধান্তের জন্যে ভাল সময়ের জন্যে অপেক্ষা করা নিতান্তই বোকামী। ভাল সময়ের আশা করতে পারেন কিন্তু পাবেন তার গ্যারান্টি কি! রাসুল সাঃ এর হিজরতের পর যুদ্ধের সাল গুলোর তারিখ পরপর লিখে যান ।দেখবেন ভাল সময় খুব বেশী ইসলামী আন্দোলনের সাথে মিতালী করেনা। সিদ্ধান্ত খারাপ সময়েই নিতে হয়। ক্রিকেট খেলাতে কঠিন সময়ে সিদ্ধান্ত নিয়ে ম্যাচ বের করে আনতে হয় তেমনি বাংলাদেশের ঘোর এই দুর্দিনে রাজনীতির ম্যাচটি বের করে আনতে হবে। ।

আধুনিক মানুষ , নারী ও সকল ধর্মের লোকের কাছে আস্থাশীল জামায়াত ব্যাকড ইসলামী রাজনৈতিক শক্তি বা জোটের উত্তান চাই।

কিভাবে হতে পারে এই জোট?

১.ছোট দল গুলো ।

২. পরিবর্তনকামী বুদ্ধিজীবী মহল।

৩. সাবেক আমলা ও সেনাবাহীনির অফিসার।

৪. বিএনপি আলীগের দীর্ঘদিনের মনোনয়ন বঞ্চিত ভাল মানুষগুলো ।

৫. ইসলামী সকল দলগুলো।

৬.সৎ ধনিক শ্রেনী।

জয়ী হওয়ার পর এমপিদের কন্ট্রলের জন্যে ফ্লোর ক্রসিং রোল তো আছেই। কেহ উচ্ছা করলেই কিন্তু দলের বিরুদ্ধে বাংলাদেশে ভোট দিতে পারেনা। আপনি ক্ষমতায় গিয়ে খুব ভাল ভাবে রাষ্ট্রীয় যন্ত্রকে কাজে লাগিয়ে ইসলামের কাজ ও ইসলামী অনুশাসনের পক্ষে জনমত গঠন করতে পারবেন। হয়ত প্রথমবার পুরো ইসলাম এস্টাবলিশ করতে পারবেননা। কিন্তু জনগনকে র্পূনাংগ ভাবে ইসলামের পক্ষে আনার মোটিভেশন চালানোর পূর্ন সুযোগ পাওয়া যাবে।

মনে রাখতে হবে আমরা আধুনিক মানুষ , নারী ও সকল ধর্মের লোকজনকে কতটুকু সম্মান শ্রদ্ধা সুযোগ দিতে পারব তার উপর দীর্ঘমেয়াদী বিজয় নির্ভর করে।

বিষয়: বিবিধ

৯৮৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File