ভূজপুরের গনপ্রতিরোধের ঘটনায় স্কুল মাদরাসার জনপ্রিয় শিক্ষকদের জড়িয়ে মামলা দায়ের করা হয়েছে। ফটিকছড়ির শিক্ষা আজ সংকটাপন্ন..

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ২১ এপ্রিল, ২০১৩, ০১:৫৩:৪৬ দুপুর

আগামী নির্বাচনে বিএনপি নিশ্চিত ভাবে চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনটিতে জয়ী হচ্ছে।কারন গনপ্রতিরোধের ঘটনায় স্কুল মাদরাসার জনপ্রিয় শিক্ষকদের জড়িয়ে মামলা দায়ের করা হয়েছে।তাই ফটিকছড়ির শিক্ষা আজ হুমকির মুখে ।অভিভাবক এলাকাবাসী ক্ষোভে ফুসঁছে।

ভূজপুর থানার গনপ্রতিরোধের ঘটনাস্থল হচ্ছে কাজিরহাট বাজার। যা ফটিকছড়ি থানার ৪নং ইউনিয়ন।

১. ৪নং ইউনিয়ন(ভূজপুর গনপ্রতিরোধ ঘটনাস্থল) হতে ২০ কিলোমিটার উত্তরে অবস্থিত গজারিয়া জেবুন্নেসা হাই স্কুল। যার প্রধান শিক্ষক হলেন মির্জা বখতিয়ার বকুল।বাংলাদেশ শিক্ষক সমিতি উত্তর ফটিকছড়ি শাখার সহসভাপতি। জনপ্রিয় এই শিক্ষক ঘটনার দিন স্কুলে উপস্থিত ছিলেন অথচ এই শিক্ষককে ভূজপুরের মামলার আসামী করা হয়েছে।

২.৪নং ইউনিয়ন(ভূজপুর গনপ্রতিরোধ ঘটনাস্থল) হতে ১৩কিলোমিটার উত্তরে অবস্থিত দাতঁমারা এ.বি.জেড সিকদার উচ্চ বিদ্যালয়।আবু তৈয়ব মাস্টার হলেন দাতঁমারা এ.বি.জেড সিকদার উচ্চ বিদ্যালয়ের ইংরেজীর শিক্ষক। দীর্ঘদিনের শিক্ষকতা জীবনে তাকে একজন সজ্জন ব্যক্তি হিসেবে এলাকাবাসী পেয়েছেন। জনপ্রিয় এই শিক্ষক ঘটনার দিন স্কুলে উপস্থিত ছিলেন অথচ এই শিক্ষককে ভূজপুরের মামলার আসামী করা হয়েছে।

৩.৪নং ইউনিয়ন(ভূজপুর গনপ্রতিরোধ ঘটনাস্থল) হতে ১৩কিলোমিটার উত্তরে অবস্থিত দাতঁমারা এ.বি.জেড সিকদার উচ্চ বিদ্যালয়।মাস্টার জসিম উদ্দিন হলেন দাতঁমারা এ.বি.জেড সিকদার উচ্চ বিদ্যালয়ের গনিত ও বিজ্ঞানের শিক্ষক। দীর্ঘদিনের শিক্ষকতা জীবনে তাকে একজন পরোপকারী ব্যক্তি হিসেবে এলাকাবাসী পেয়েছেন। জনপ্রিয় এই শিক্ষক ঘটনার দিন স্কুলে উপস্থিত ছিলেন অথচ এই শিক্ষককে ভূজপুরের মামলার আসামী করা হয়েছে।

৪. ৪নং ইউনিয়ন(ভূজপুর গনপ্রতিরোধ ঘটনাস্থল) হতে ১১কিলোমিটার উত্তরে অবস্থিত শান্তিরহাট মিশকাতুন্নবী দাখিল মাদরাসা।মাওলানা জহিরুল হক হলেন শান্তিরহাট মিশকাতুন্নবী দাখিল মাদরাসার সম্মানিত প্রিন্সিপ্যাল। বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ , প্রখ্যাত আলেম জনপ্রিয় এই শিক্ষক ঘটনার দিন মাদরাসায় উপস্থিত ছিলেন অথচ এই শিক্ষককে ভূজপুরের মামলার আসামী করা হয়েছে।

৫. ৪নং ইউনিয়ন(ভূজপুর গনপ্রতিরোধ ঘটনাস্থল) হতে ১৫কিলোমিটার দক্ষিনে অবস্থিত নাজিরহাট আলীয়া মাদরাসা।মাওলানা আবুল কালাম আযাদ হলেন নাজিরহাট আলীয়া মাদরাসার সম্মানিত সিনিয়র শিক্ষক। বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ , প্রখ্যাত আলেম জনপ্রিয় এই শিক্ষক ঘটনার দিন মাদরাসায় উপস্থিত ছিলেন অথচ এই শিক্ষককে ভূজপুরের মামলার আসামী করা হয়েছে।

৬. ৪নং ইউনিয়ন(ভূজপুর গনপ্রতিরোধ ঘটনাস্থল) হতে ১৬ কিলোমিটার দক্ষিনে অবস্থিত নাজিরহাট হাই স্কুল। যার প্রধান শিক্ষক হলেন মাস্টার আবদুস সাত্তার ।বাংলাদেশ শিক্ষক সমিতির নেতা। জনপ্রিয় এই শিক্ষক ঘটনার দিন স্কুলে উপস্থিত ছিলেন অথচ এই শিক্ষককে ভূজপুরের মামলার আসামী করা হয়েছে।

৭.পাশ্বর্বতী থানা হাটহাজারীর একটি স্কুলের শিক্ষক হাফেজুর রহমান মাস্টার ।ভাড়া বাসা নিয়ে হাটহাজারী থাকেন। কাজিরহাটে বাড়ি হওয়ার অপরাধে তাকে মামলার আসামী করা হয়েছে।ঘটনার দিন তিনি স্কুলে উপস্থিত ছিলেন।

৯. ৪নং ইউনিয়ন(ভূজপুর গনপ্রতিরোধ ঘটনাস্থল) হতে ৩ কিলোমিটার উত্তরে অবস্থিত ভুজপুর মডেল হাই স্কুল। যার শিক্ষক হলেন মাস্টার দিদারুল আলম । জনপ্রিয় এই শিক্ষক ঘটনার দিন স্কুলে উপস্থিত ছিলেন অথচ এই শিক্ষককে ভূজপুরের মামলার আসামী করা হয়েছে।

১০.৪নং ইউনিয়ন(ভূজপুর গনপ্রতিরোধ ঘটনাস্থল) হতে ১৮ কিলোমিটার উত্তরে অবস্থিত বালুটিলা হাই স্কুল। যার শিক্ষক হলেন মাস্টার আবদুল্লাহ আল মাহমুদ । জনপ্রিয় এই শিক্ষক ঘটনার দিন স্কুলে উপস্থিত ছিলেন অথচ এই শিক্ষককে ভূজপুরের মামলার আসামী করা হয়েছেও গ্রেফতার করা হয়েছে।

১১. ৪নং ইউনিয়ন(ভূজপুর গনপ্রতিরোধ ঘটনাস্থল) হতে ১৩ কিলোমিটার উত্তরে অবস্থিত দাতঁমারা মঈনুল উলুম দাখিল মাদরাসা।মাস্টার জাহাঙ্গীর আলম হলেন দাতঁমারা মঈনুল উলুম দাখিল মাদরাসার সম্মানিত ইংরেজীর শিক্ষক। বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাদরাসা শিক্ষক সমিতির নেতা জনপ্রিয় এই শিক্ষক ঘটনার দিন মাদরাসায় উপস্থিত ছিলেন অথচ এই শিক্ষককে ভূজপুরের মামলার আসামী করা হয়েছে।

১২. দাতমারা বাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম কে গ্রেফতার করা হয়েছে। অথচ ঘটনার দিন ফজর ,জুহর(ঘটনা চলাকাল) ,আসর ,মাগরিব ,ইশার নামাজে ইমামতি করেছেন ।

১৩. জাহাঙ্গীর আলম । বিএনপি নেতা ।শান্তিরহাট বাজারের এক অরাজনৈতিক ব্যবসায়ীকে পুলিশ থানায় নিয়ে যাওয়াতে ঘটনার পরদিন থানায় ছুটে যান। থানা অফিস থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

১৪.ফটিকছড়ি থানার অছি , টিএনও ও উপজেলা চেয়ারম্যান সহ থানা অফিসের ভিতরে সরকারী মিটিং এ ব্যস্ত থাকা জননেতা নুর মোহাম্মদ আলকাদেরীকে মামলার আসামী করা হয়েছে।

১৫.ঘটনা থেকে ১৩ কিমি উত্তরে ঘটনার সময় দাতঁমারা বাজারে ব্যবসাতে ব্যস্ত শাহাবুদ্দিন ও নিজাম সওদাগরকে গ্রেফতার করা হয়েছে। ঘটনা থেকে ১৩ কিমি উত্তরে ঘটনার সময় দাতঁমারা বাজারে ব্যবসাতে ব্যস্ত সমাজসেবক জিয়াউল হককে মামলার আসামী করা হয়েছে।

১৬. ৩৫ বছরের শিক্ষকতা জীবন শেষ করে অবসর নিয়েছেন মাওলানা হাবীব আহমদ যিনি অসুস্থ শরীর নিয়ে চট্টগ্রাম শহরে বাসা ভাড়া করে থাকেন সেই সম্মানীয় শিক্ষক মাওলানা হাবীব আহমদকে মামলার আসামী করা হয়েছে।

গ্রামে পাড়ায় মহল্লায় পুলিশ বিজিবি রেব দিয়ে মানুষের ঘুম হারাম করে দেয়া হয়েছে। নির্বিচারে গ্রেফতার করে থানায় এনে টাকা নিয়ে ছেড়ে দিয়ে কোটি টাকার বানিজ্য শেষ করা হয়েছে।নাম না জানা অনেককে মিথ্যা মামলার আসামী করে আলীগ আগামী নির্বাচনে জামানত বাজেয়াপ্ত করার পর্যায়ে চলে গিয়েছে। ৩৫ মামলার আসামী , উত্তর চট্টগ্রামের টপটেরর সন্ত্রাসী তৈয়ব সকল সন্ত্রাসী সহ প্রতিরোধের শিকার হয়েছেন মাত্র। গ্রামবাসীর প্রতিরোধের পর এহেন মিথ্যা মামলা অগ্রহনযোগ্য। আলীগের সোনা রফিক গ্রুপের ইন্ধনে ঘটনা ঘটেছে অথচ যারা দোষ করেছে তাদের না ধরে নিরপরাধ ব্যক্তিকে থানায় এনে বানিজ্য আর গ্রেফতার করা হচ্ছে।

মনে রাখবেন শেখের বেটি !আল্লাহ মজলুমের পক্ষে ।

বিষয়: বিবিধ

১৪১৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File