আধুনিক মননের ইসলামিস্টদের নিকট অমি পিয়ালদের তাত্ত্বিক গুরুদের অসহায় পরাজয়...

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ২১ জানুয়ারি, ২০১৩, ০৫:৩৫:৫৯ বিকাল

ইসলামী আদর্শের ২টি বিভাগ ।

এক.

ইসলামিক উপানুষ্ঠানিক প্রোগ্রাম যেমন : সালাত , সাওম , হজ্জ , জানাজা , কুরবানীর ঈদ , ঈদুল ফিতর , আযান , কালিমার আত্বিক দিক আর যাকাতের আক্ষরিক দিক ও ব্যাপ্তি ইত্যাদি । এইগুলো বিশ্বাসের সাথে রিলেটেড। ঈমান আনলে এপ্লিকেবল । আদারওয়াইজ নট এপ্লিকেবল। বিশ্বাসীদের জন্য ফরজ বিষয় হচ্ছে অবলিগেটরী মেটার যা অবশ্যই পালনীয়।

দুই.

ইসলামের আর একটি বিভাগ হল ব্যক্তিজীবন,পরিবার ,সমাজ ও রাষ্ট পরিচালনা। এটা বিশ্বাসী অবিশ্বাসী সবাই মানতে পারবে। যেমন ইসলামী অর্থনীতি । যাকাত সিস্টেম , কালিমা বা ঘোষনার বাহ্যিক প্রভাব বা কার্যকারিতা আর যাকাতের রাজনৈতিক , সামাজিক ও অর্থনৈতিক দিক ।

আপনি যদি আদর্শের প্রথম বিভাগটি বুঝে অন্য ধর্মের সাথে ইসলামকে গুলিয়ে ফেলেন তাইলে ইসলামের কোন কুলকিনারা পাবেননা। আর ২য় বিভাগের কোন বিষয় যদি আপনার মধ্যে কনফিউশন তৈরী করে তবে ইসলামিক প্রিন্সিপ্যালকে বেসড করে ইজতিহাদের দরজা আপনার জন্য ওপেন আছে। কোন গ্যাপ দেখে হায় হায় করার কিছু নেই হারাম হালালের সাথে সাংঘর্ষিক নয় এমন সিস্টেম আপগ্রেডেশন আপনি করতে পারবেন।

আজ আমার আলোচনার বিষয় ইসলামী আদর্শের ২য় সাইড ।

যেমন ইসলামী অর্থনীতির একটি বেসিক প্রিন্সিপ্যাল হচ্ছে "প্রপিট লস শেয়ারিং " অর্থাৎ লাভ ও ক্ষতি যা হবে তা যারা ইনভেস্টমেন্ট দিচ্ছেন আর যারা ইনভেস্টমেন্ট নিচ্ছেন তাদের মধ্যে নির্দিষ্ট হারে ভাগ হবে। এতে ক্লায়েন্ট , প্রতিষ্ঠান , উদ্যোক্তা সবাই সিকিউরড থাকেন । ইসলামী ব্যাংকিং এ লাভ বেশী হলে ব্যাংকের একাউন্টধারী , এমপ্লয়ী , ব্যাংকের মালিক সবাই লাভবান হয়। যেমন সুদী সিস্টেমে আপনি ৩০০ টাকা একাউন্টে রাখলে শতকরা ১০ টাকা ইন্টেরেস্টে ৩০ টাকা লাভ পাবেন কিন্তু ইসলামী সিস্টেমে মোট লাভের শতকরা ১০ টাকা মানে সেটা নির্দিষ্ট নয়। যেমন: লাভ যদি ১০০ টাকা হয় আপনি পাবেন ১০ টাকা আর লাভ ১০০০ টাকা হলে আপনি পাবেন ১০০ টাকা । সুদী সিস্টেমে মালিক আপনাকে কোন সময়েই ৩০ টাকা থেকে বেশী দিবেননা সেখানে ইসলামী সিস্টেমে আপনি মোট লাভের ১০ % হিসেবে অনির্দিষ্ট লাভের ভাগীদার। আবার ৩০০ টাকা একাউন্টে রেখে লাভ ৫০ টাকা হলে ইসলামী সিস্টেমে আপনি লাভ পাবেন ৫ টাকা । সুদী সিস্টেমে পেতেন ৩০ টাকা । আর ৩০০ টাকা একাউন্টে রেখে যদি প্রতিষ্ঠানের ক্ষতি হয় সুদী সিস্টেমে আপনি পাবেন ৩০ টাকা আর ইসলামী সিস্টেমে আপনাকে ক্ষতি বহন করতে হবে।

ইসলামী অর্থনীতির "প্রপিট লস শেয়ারিং" মেথড যে কেহ ফলো করে প্রতিষ্ঠানকে দেউলিয়াত্ব থেকে রক্ষা করতে পারে। ইসলামী অর্থনীতিতে প্রতিষ্ঠান লাভ বেশী করলেও মালিক পক্ষকে ক্লায়েন্টদের ঠকিয়ে একচেটিয়া লাভ নিয়ে পালানোর কোন সুযোগ করে দেয়নি। ইসলামী অর্থনীতি ফলো করলে বিশ্ব সময়ের অর্থনৈতিক মহামন্দা থেকে রক্ষা পেত।

ইকোনোমিস্টের মত পত্রিকা যেখানে " প্রপিট লস শেয়ারিং " মেথডকে অনন্য পদ্বতি বলে ভূয়সী প্রশংসা করে সেখানে মেডিকেল পড়ুয়া চটি পিয়াল ভাই ইসলামী অর্থনীতির পুরো সমীকরন বুঝাটা স্বাভাবিক নয়। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড বাংলাদেশ সহ বিশ্বের বাঘা বাঘা ব্যাংককে পিছনে ফেলে বিশ্বের সেরা ১০০০ ব্যাংকের তালিকায়। Islami Bank Bangladesh Limited was enlisted in top one thousand banks in the world Click this link...

স্বাস্থ্য বিজ্ঞানের দৃষ্টিতে সাওমের কি গুরুত্ব সেটা মেডিকেল স্টুডেন্ট হয়ে অমি পিয়াল না বুঝলেও মেডিকেল জার্নাল ঠিকই বুঝেছে। Click this link...

সালাতের রাজনৈতিক ও সামাজিক গুরুত্বও অনেক । অনেক কথায় লেখায় যাবে কিন্তু কলেবর বড় হওয়ার ভয়ে একটা বলি। ইসলামিক স্টেটে বা অনৈসলামিক স্টেটে মসজিদের মাধ্যমে রাষ্ট্রীয় কোন বিষয় প্রচারনার দরকার হলে একদিনের ভিতরে ৫ ওয়াক্ত সালাতের জামাতে প্রচারনা করে জনমত গঠন সম্ভব। কিন্তু অমি পিয়ালদের তথাকথিত আধুনিক রাষ্টে কোন বিষয় প্রচারনার দরকার হলে স্কুল কলেজ ভার্সিটি আর মিডিয়াতে একমাস প্রচারনা করেও কোন বিষয়কে সবমানুষের কাছে পৌছানো যাবেনা।

কালিমা একটি বৈপ্লবিক ঘোষনা । এখানে আল্লাহর প্রভূত্ব স্বীকার করা হয়। ধরুন কোন অফিসে আল্লাহর আইন চলে । এখানে সবাই কাজ করে আল্লাহকে রাজী করানোর জন্য। তাই আল্লাহ দেখে যাওয়ার ভয়ে কোন করাপশান হয়না বরং করাপশানলেস কর্পোরেট প্রতিষ্ঠান গড়ে উঠে। তাই অমি পিয়ালদের তথাকথিত আধুনিক রাষ্টে হলমার্ক কেলেংকারী হয় , কালো বিড়াল তৈরী হয় কিন্তু ইসলামীক গর্ভনেন্সে উমর রাঃ তৈরী হয়। উমর বিন আবদুল আজীজ হয় আর তৈরী হয় সাধারন জীবনের আহমাদিনেজাদ যে আমেরিকা ইসরাইলকেও ভয় পায়না আর অমি পিয়ালদের তথাকথিত আধুনিক রাষ্টে ফেলানীরা বিএসএফের হাতে নিহত হয় অথচ পুচকা ভারতের কাছে বায়না ধরতেও ভয় পায় রাষ্টের বেজন্মারা। ধিক তোদের আত্বমর্যাদা। ধিক তোদের ভাদা গিরি।

ইসলামী রাষ্টে ধর্ষন!সেতো কল্পনার বিষয়। বিয়ে যেখানে সহজ সেখানে ধর্ষন হবে কেমনে? ইসলামের ৪ টা বিয়ে নিয়ে তোমরা কৌতুক কর আর ইসলাম কৌতুক করে তোমাদের বেশ্যালয়ে গমনকে , লেসবিয়ান গিরি , গে গিরি আর লিভ টুগেদারকে। এইডস কেন হয় জানত? অমি ভাই বাচতে হলে জানতে হবে।

ইসলাম ৪ বিয়ের প্রসেজকেও অত্যন্ত কঠিন করেছে । আর তোমরা বেশ্যালয়ে গমন , লেসবিয়ান গিরি , গে গিরি আর লিভটুগেদারের নামে হাজার বিয়ে বৈধ করে রাজী ভিত্তিক ধর্ষনের পথ উন্মুক্ত করেছ। মুক্তিযুদ্ধের চেতনার নাম করে ধর্ষনের সেঞ্চুরী উপহার দিয়েছ। রোকনুজ্জামান ডটকম এর কথা জানা আছে ? এখন তো ছাত্রলীগ যুবলীগ হয়ে পড়েছে ধর্ষনলীগ ডটকম। আর তোমাদের প্রিয় আসিফ মহিউদ্দিনকে দেখ যার কাছে মা বোন কন্যা ও বউয়েরও কোন পার্থক্য নাই।



ইসলামিক গনতন্ত্র , ইসলামিক বাকস্বাধীনতা , ইসলামিক পত্রিকার কনসেপ্ট ইসলামিক স্কলার , ইজতিহাদকারী , দার্শনিকদের চিন্তার টেবিলে আছে সংস্কার , মডিফিকেশন , আপগ্রেডেশনের জন্য। প্র্যাকটিস টেস্ট হিসেবে তুরস্ক , ইরান , তিউনিসিয়া , মিশর আর ইরানকে দেখতে পার।

তোমরা কিভাবে গনতন্ত্রের কথা বল ? বাকশালের গন্ধ যাদের গায়ে । বাকশালীরা বেঈমান মুনাফিক। ১৯৭০ সালের নির্বাচনে জিতে ক্ষমতা না পেয়ে যে গনতন্ত্রের জন্য বাংলাদেশের অভ্যুদয় সে গনতন্ত্র হত্যাকারী ছিল তোমাদের জাতির পিতা মুজিব। আমরা মুজিব চেতনা লালন করিনা। তোমাদের চিরশত্রু জামাত শিবিরকে দেখ তারা দলের ভিতরে কত সুন্দর গনতন্ত্র প্র্যাকটিস করে! আর তোমাদের গনতন্ত্র হচ্ছে "কামাল হোসেন পাগল , কাদের সিদ্দিকী উন্মাদ আর তোফায়েল সূর্যদের মনমরা দিন যাপন। তোমাদের গনতন্ত্রে নাম হচ্ছে ছাত্রলীগের হাতে বিশ্বজিৎ আর বাকৃবিতে শিশু নিহত হওয়া। তোমাদের গনতন্ত্র হচ্ছে "আই ফরগিভ নট ফরগেট" । তোমাদের গনতন্ত্র হচ্ছে মেজর জলিলকে বন্দী করা । তোমাদের গনতন্ত্র হচ্ছে সিরাজ সিকদার কোথায় বলে জাতীয় সংসদে আস্ফালন "।

অমি ভাই তোমার গনতন্ত্র ও বাকস্বাধীনতা হচ্ছে তোমাদের ব্লগগুলো থেকে ভীত হয়ে আমাদের ব্যান্ড করে দেয়া। তোমাদের বাকস্বাধীনতার নমুনার জন্য একটা লিংক দিচ্ছি দয়া করে দেখ>>>Click this link...

বাকস্বাধীনতার কথা বল !!! ইসলামী রাষ্টে সংবাদপত্র কেমন হবে তার প্রশ্ন তোল !!! অথচ মুক্তিযুদ্বের চেতনার শাসনকালের প্রবীনত্বে সাংবাদিক কেমন নির্যাতিত হয় তা মাহমুদুর রহমান সহ দেশবাসী জানে। Click this link... আমরা ইসলামী পত্রিকায় সব ওপেন করিনা কারন তোমাদের মত শত্রুরা সব জেনে যাক তা আমরা চাইনা। আমাদের দলীয় বৈঠকে আমরা প্রান উজার করে নেতাদের গালি দিই। সাসপেন্ডও হই আবার নেতারাও সাসপেন্ড হয়। ইসলামী রাষ্টে সে সব সমালোচনা হবে ওপেন ও নিয়মতান্ত্রিকভাবে । গীবতের কথা মাথায় রেখে মানে গীবত না করে।

গনতন্ত্রের বড় মডেলের দেশে জর্জ জুনিয়র বুশ কিভাবে প্রথমবার জিতেছে সবাই জানে।

স্বাধীনতা অর্জন কারী দল সবসময় স্বাধীনতার রক্ষক থাকেনা। আর কত মুক্তিযুদ্বের চেতনা বিক্রি করবা। দেখতো লিংকটা >>Click this link... পাকিস্তানের নিকট থেকে স্বাধীন হয়ে ভারতের পা চাটা কুত্তা হওয়ার নাম স্বাধীনতা নয়। মুক্তিযুদ্বের সময় টোটাল পাকিস্তানের আনুমানিক ৫৬% রেভিনিউ পুর্ব পাকিস্তান তথা এই দেশ থেকে হত। ৪৪% রেভিনিউর পশ্চিম পাকিস্তান পারমানবিক শক্তিধর আর ৫৬% রেভিনিউর বাংলাদেশ ভারতের লাথি হজম করে স্বাধীনতার ঢেকুর তোলে। আহারে স্বাধীনতা!!!!!

ধর্মনিরপেক্ষ ভারত থেকে গুজরাট হয়, কাশ্মীর হয় আর মুসলিম দেশ ইন্দোনেশিয়া থেকে পূর্ব তিমুর হয় এবং সুদান থেকে হয় খৃষ্টান দেশ দক্ষিন সুদান। কই তোমাদের কেবলা দেশ ভারত থেকে কোন পূর্ব তিমুর বা দক্ষিন সুদান হয়না!

সৌদি আর আফগান যে ইসলামের প্রতিনিধিত্ব করেনা তা সংশ্লিষ্ট সবাই জানে। এমন স্টেটাস দিয়ে বোকা পাঠকদের কাছে হয়ত বীর সাজা যায় কিন্তু দার্শনিকদের কাছে বা শতাব্দীর কোমড়ে ধরে যারা ঝাকুনি দিতে চায় তাদের কাছে তুমি এক অসহায় চটি পিয়াল যার তাত্ত্বিক গুরুরা পুরো বিশ্বে অসহায় । মুক্তমন , প্রগতি , পুজিবাদ, সমাজতন্ত্র , গনতন্ত্র , নাস্তিক্যবাদ , লেংটাতন্ত্র , ধর্মনিরপেক্ষতাবাদ সহ

সকল ইজমের দিন শেষ । দর্শনের টেবিলে , যুক্তির টেবিলে , চিন্তার টেবিলে এটা প্রমানিত যে "নো ইস্ট নো ওয়েস্ট - ইসলাম ইজ দ্যা বেস্ট" ।

তোমরা বলেছ স্কুল কলেজ ভার্সিটি বুয়েট মেডিকেলের ছাত্ররা ইসলামিস্ট হয়না । আমরা ইসলামিস্ট বানায়ে দেখিয়ে দিয়েছি। তোমরা বলেছ ইসলামী অর্থনীতি দিয়ে যাকাত ফিতরা চলে ব্যাংক নয় আমরা ব্যাংক করে দেখিয়ে দিয়েছি। তোমরা বলেছ পত্রিকা টিভি ইসলাম দিয়ে হয় নাকি কিন্তু আমরা করে দেখিয়েছি। তোমরা বলেছ আলেমদের এমপি হওয়ার যোগ্যতা নাই, দেশ সেবা করার যোগ্যতা নাই আমরা তোমাদের মিথ্যা প্রমানিত করেছি।

আমরা তোমাদের প্রত্যেক সেক্টরকে চ্যালেঞ্জ করব এবং তোমাদের অসহায় দর্শক বানাব ইনশাল্লাহ।

তোমাদের ছাগু ডাকা অসহায় কুকুরদের ঘেউঘেউ বিলাপ । তোমরা যুদ্ধ সংগ্রামে ব্যস্ত সত্যের সেনানীদের বিনুদন আর হাসি উপহাসের পাত্র। যাও বোকা বোকাগিরি করতে থাক।

আমরা কি করব তোমাদের কানে শুনিয়ে দিতে চাইনা কর্মে দেখিয়ে দেব। এই শতাব্দী ইসলামের। তুমি না বুঝলেও হান্টিংটন ঠিকই বুঝেছেন। পৃথিবীর তাবৎ র্দাশনিক ইসলাম ঠেকানোতে ব্যস্ত। তুমি তাদের ক্ষুদ্র তুচ্ছ অনুজ।

যে দিন হবে আমাদের বিজয় মিছিল সে দিন আসিও বন্ধু আমাদের মুক্তির মোহনায়। আমরা কাপুরুষ নয় যে বাগে পেয়ে আঘাত করব। আমাদের বিজয় মিছিলের দিনও তুমি দাওয়াত পাবা নিশ্চিত থেক । ভয় নেই । ভাবীকেও সালাম দিও শাহাদাতের তামান্নায় হৃদয় ভরপুর যুবকদের পক্ষ থেকে। সাথে অজস্র লাল গোলাপ বাগানের কোটি ফুল তোমার পরিবারের জন্য স্পেশালী তোমার কন্যার জন্য। কারন তোমার কন্যাকে ধর্ষন থেকে রেহাই দিতে পারে তোমার ঘৃনিত ইসলামী সমাজ। আশাকরি তোমার মেয়েটিকে তুমি মুক্তিযুদ্বের চেতনার নাম করে বেশ্যালয়ে গমন , লেসবিয়ান গিরি , গে গিরি আর লিভটুগেদার করতে দিবেনা। সশ্রদ্ব সালাম অমি রহমান পিয়াল ভাইয়া তোমাকে। তোমার সাথে আমার কোন ব্যাক্তিগত শত্রুতা নেই আছে শুধু আদর্শিক বিতর্ক। ভাল থেক । শুভ হোক আগামীর পথ চলা।

বিষয়: বিবিধ

১৪০২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File