অমি রহমান পিয়ালের পোস্টটি নিয়ে ডাকসাইটে বাঘা ইসলামিক ব্লগারদেরকে ডিবেটের আমন্ত্রন জানাচ্ছি...

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ২০ জানুয়ারি, ২০১৩, ০৩:৫৯:২১ দুপুর

অমি ভাইয়ের ফেইসবুক থেকে

https://www.facebook.com/omi.pial/posts/10151353798388363

এইবার ফিরে আসি শুরুতে বলা কথাগুলাই। আপনি কি ইসলামী আন্দোলন করেন, এই দেশে ইসলামী বিপ্লব ঘটাইতে চান? তারপর ঠিক কি হবে? ইয়েস, আপনি এই দেশে ইসলামী শাসন ব্যবস্থা কায়েম করবেন, তাই না? সেইখানে আপনি কি গণতান্ত্রিক অধিকার দিবেন? ওহাবী সৌদি আরব কিংবা শিয়া ইরানী কিংবা সুন্নী তালেবানরা কি তেমন নজির সৃষ্টি করছে কোথাও? কারণ আপনি গণমাধ্যম ব্যবহার করবেন আপনার বিপ্লবের গুনগানে এবং ইসলামী শাসনব্যবস্থার শুদ্ধতার প্রচারে। জনগনকে কি পড়তে হবে, কি শুনতে হবে ঠিক করে দিবেন, কিভাবে চলতে হবে ঠিক করে দিবেন, দিবেন না? সবকিছুর জন্য তো ফতোয়া তৈরিই আছে, আছে না? আপনার রাজনৈতিক প্রতিপক্ষরে বিনাশের ফতোয়াও আপনি আগেই ছক কেটে রাখছেন। কোনটা বেদাতী কোনটা সহী নির্ধারণ করবেন আপনিই, উসিলা দিবেন খালি কিতাবের।

কিংবা আপনি সমাজতান্ত্রিক বিপ্লব ঘটাইতে চান। সর্বহারার শাসন কায়েম করতে চান, সমাধিকার কায়েম করতে চান। গরীব অবহেলিত অশিক্ষিতদের হইয়া বিপ্লব ঘটাইয়া শাসকের জায়গা নিতে চান। কারণ যাদের জন্য বিপ্লব করছেন তারা তো মূর্খ, বিপ্লবের পর দেশে রাজনীতি পররাষ্ট্রনীতি নির্ধারনের জন্য দরকার আপনার মতো শিক্ষিত এবং মধ্যবিত্ত বুর্জোয়া ঘর থেকে আসা রাজনৈতিক বেশ্যার যারা নির্ধারণ করে দেবে সেই প্রলেতারিয়েতদের নিত্যকার যাপন। তারা কি বলবে, কি পড়বে, কি খাবে সেটার মেন্যু ঠিক করে দেবেন আপনি। গণমাধ্যমে প্রতিবিপ্লবী কোনো তথ্য প্রচার করা যাবে না, শুদ্ধতাবাদের নামে আপনে রাজনৈতিক প্রতিপক্ষরে শেষ করে দেবেন তারপর দেশ চালাইবেন পরদেশী প্রেসক্রিপশনে। সবকিছুর জন্য আপনারও কিতাব আছে, ফতোয়া আছে।

এইবার কন, উপরের দুইটার একটা যদি আপনার রাজনৈতিক মতাদর্শ হয়, তাইলে আপনার গণতান্ত্রিক অধিকারবোধ নিয়া কথা বলার অধিকার আছে কি? গণতান্ত্রিক সরকাররে ফ্যাসিবাদী, বাকশালী,স্বৈরাচারী ইত্যাদি বইলা জনগনরে সিফিলিসাক্রান্ত করার এই চক্রান্ত আর কত করবিরে খানকির পোলারা তোগো বুদ্ধিবৃত্তিক বেশ্যাজীবিতায়? মানবাধিকার গণতান্ত্রিক অধিকারের কথা তোরা বলোস কোন মুখে যার চর্চা তোদের নিজেদের এজেন্ডাতেই নাই।

ইতিহাসের চাকা ঘুরে, তবে সেটা নিজের অস্তিত্বের প্রয়োজনেই, নিজের ভুল শুধরাইতেই টাইম মেশিনে ফিরায়া আনে অতীতের পরিস্থিতি যাতে আগেরবারের ত্রুটিগুলা শোধরানো যায়। এই দেশ এই বাংলাদেশ, মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন। এই দেশ চলবে মুক্তিযুদ্ধের চেতনাতেই। জনগন আর তরুণ প্রজন্ম এখন আগের মতো বোকা নাই। জয় বাংলা।

আপনার মতামত দিন ও যুক্তিখন্ডন করুন।

বিষয়: বিবিধ

১২৮৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File