মেরে ফেলল.......

লিখেছেন লিখেছেন নয়ন খান ০১ আগস্ট, ২০১৩, ১২:০৯:০৬ রাত

এরি নাম আওয়ামী লীগ!

বাঘের বাচ্চা। দুনিয়ার এমন কোন আকাম-কূকাম নাই যে এরা করতে পারেনা। সেই যত বড় শিক্ষিত হোক বা অশিক্ষিতই হোক সব শেয়ালের এক রা।

র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মিল্কি হত্যার প্রধান আসামি তারেকসহ নিহত ২

ফিল্মি স্টাইলে মাথায় পিস্তল ঠেকিয়ে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক রিয়াজুল হক মিল্কি হত্যার প্রধান আসামি একই শাখার যুগ্ম-সম্পাদক এইচএম জাহিদ সিদ্দিক তারেক র‌্যাবের কথিত ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।

এ সময় শাহ আলম নামে আরেকজন নিহত হয়েছে বলে দাবি করেছে র‌্যাব। এ সময় সন্ত্রাসীদের হামলায় র‌্যাবেরও ২ সদস্য আহত হয়েছেন।

বুধবার রাত পৌনে ১১টার দিকে র‌্যাব- ১ থেকে খুদেবার্তার মাধ্যমে গণমাধ্যম-কে বিষয়টি নিশ্চিত করা হয়।

পরে র‌্যাবের গণমাধ্যম শাখার সহকারী পরিচালক ক্যাপ্টেন মাকসুদুল আলম আরটিএনএন- কে বলেন, ‘র‌্যাবের প্রধান কার্যালয় থেকে হত্যা মামলার আসামি জাহিদ সিদ্দিক তারেককে গুলশান থানা-পুলিশের কাছে হস্তান্তর করতে যাওয়ার পথে খিলক্ষেতে এই ঘটনা ঘটে।’

তিনি বলেন, ‘পথিমধ্যে খিলক্ষেত এলাকায় তারেকের সহযোগীরা তাকে ছিনিয়ে নিতে র‌্যাবের মাইক্রোবাস লক্ষ্য করে গুলি চালায়। এ সময় তাদের সঙ্গে র‌্যাবের বন্দুকযুদ্ধ হয়। এরই এক ফাঁকে পালাতে গেলে ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে তারেক নিহত হন। র‌্যাবও হামলাকারীদের রক্ষ্য করে পাল্টা গুলি চালালে সন্ত্রাসীদের মধ্যে শাহ আলম নামে একজন নিহত হয়।’

সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনায় র‌্যাবের দুই সদস্যও আহত হয়েছেন বলে দাবি করেন মাকসুদুল আলম। তবে তাৎক্ষণিকভাবে তিনি আহতদের নাম জানাতে পারেননি।

উল্লেখ্য, গত সোমবার রাত ১টার দিকে গুলশানের শপার্স ওয়ার্ল্ডের সামনে যুবলীগের সাংগঠনিক সম্পাদক মিল্কিকে গুলি করে হত্যা করা হয়।

শপার্স ওয়ার্ল্ডের সিসি ক্যামেরায় ধারণ করা চিত্রে দেখা যায়, প্রাইভেটকার থেকে মিল্কি নামার পর সাদা পাজামা-পাঞ্জাবি ও টুপি পরা এক যুবক বাম কানে মোবাইলে কথা বলতে বলতে মিল্কির সামনে এসে ডান হাতের আগ্নেয়াস্ত্র দিয়ে প্রথমে একটি গুলি ছোড়ে।

গুলিবিদ্ধ মিল্কি বাম দিকে হেলে মাটিতে পড়ে হামাগুঁড়ি দিতে থাকেন। এ সময় ওই যুবক মিল্কিকে লক্ষ্য করে সাত/আটটি গুলি ছোড়েন। এরপর পেছন থেকে এক যুবক মোটর সাইকেল চালিয়ে এলে গুলিবর্ষণকারী যুবক ওই মোটর সাইকেলের পেছনে বসে চলে যায়। ওই সময় আরেক যুবককেও গুলি ছুড়তে দেখা যায়।

পরে র‌্যাব কর্মকর্তারা সাংবাদিকদের জানান, পাঞ্জাবি পরা ওই যুবক যুবলীগের যুগ্ম সম্পাদক তারেক। তাকে মঙ্গলবার ভোরে উত্তরার একটি হাসপাতাল থেকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেপ্তার করা হয়।

এ ঘটনায় মঙ্গলবার রাতে গুলশান থানায় মামলা করেন নিহতের ভাই মেজর রাশিদুল হক খান। এতে তারেকসহ ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরো কয়েকজনকে আসামি করা হয়।

এ ঘটনায় গ্রেপ্তার ছয়জনকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। তারা হলেন- তুহিনুর রহমান (২৫), সৈয়দ মোস্তফা আলী রুমি (৩৩), মোহাম্মদ রাসেদ মাহামুদ (২৫), সাইদুল ইসলাম ওরফে নুরুজ্জামান (২২), মোহাম্মদ সুজন হাওরাদার (২২) ও মোহাম্মদ জাহাঙ্গীর (২৩)।

মামলার তদন্ত সকর্মকর্তা গুলশান থানার এসআই সাব্বির রহমান বুধবার ছয়জনকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। শুনানি শেষে বিচারক মো. রেজাউল করিম সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়: বিবিধ

১৫৪৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File