আর্থিক কারণে এমপিওভুক্তি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী; এক হলমার্কের ৪০০০ কোটি টাকা দুর্নীতির দেশে ২০ কোটি টাকার অভাব!

লিখেছেন লিখেছেন হাসান ১২ জানুয়ারি, ২০১৩, ১০:৫২:৩৮ রাত



মাননীয় শিক্ষামন্ত্রীর কথাটি অযৌক্তিক। যে দেশে এক হলমার্কের ৪০০০ কোটি টাকার দুর্নীতি হয়, সে মাসে মাত্র ২০ কোটি টাকা খরচ বাড়ানোর ক্ষমতা রাষ্ট্রের হবে না- এটি হাস্যকর। আন্দোলনকারী ১ লক্ষ শিক্ষকের দাবী অনুয়ায়ী ২০% বেতন হারে প্রতি শিক্ষককে ২০০০ টাকা করে বেতন দিলে সরকারের মাসে খরচ বাড়বে মাত্র ২০ কোটি টাকা।



ইবিতে আবার শিক্ষকদের পেটাল ছাত্রলীগ : ৩০ শিক্ষক আহত, তামাশা দেখেছে পুলিশ



আন্দোলন থেকে সরে আসতে নন-এমপিও শিক্ষকদের হুমকির অভিযোগ



আর্থিক কারণে এমপিওভুক্তি সম্ভব নয় : শিক্ষামন্ত্রী

শিক্ষকদের এমপিওভুক্তির দাবি মানার ক্ষেত্রে অর্থকে অন্তরায় হিসেবে দেখালেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। শিক্ষকদের আন্দোলন থেকে সরে আসার অনুরোধ জানিয়ে তিনি শনিবার সিলেটে বলেছেন, সরকারের আর্থিক সীমাবদ্ধতার কারণে এখনি ননএমপিওভুক্ত বিদ্যালয়গুলোকে এমপিওভুক্ত করা সম্ভবপর নয়।

সর্বক্ষেত্রে নজিরবিহীন ব্যর্থ মহাজোট সরকারের সবচেয়ে অরাজক ও ব্যর্থ শিক্ষাখাতের ক্লীণ ইমেজের প্রকৃত পক্ষে ক্লীণ সেভ এই কমরেডের আমলনামা দেখুন

প্রতি বছর বাজেটে শিক্ষাক্ষেত্রে লোক দেখানে সর্বোচ্চ বরাদ্দের ভেল্কিবাজি বন্ধ করুন। খরচ না হওয়ার অজুহাতে শিক্ষাখাতের নির্বাচনী খাতে না নিয়ে জাতির কারিগরদের জন্য ব্যয় করুন। শিক্ষা জাতির মেরুদন্ড হলে শিক্ষকরা হলেন শিক্ষার মেরুদন্ড। পার্শ্ববর্তী ভারতেও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন কাঠামো বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সমান্তরাল। আর্থিক অনটনের কারনে আমাদের দেশে মধ্যবিত্ত সমাজের মেয়েদের সবচেয়ে অপছন্দের পাত্রের তালিকায় আজ যখন মাস্টার, তখন ভারতে ঠিক উল্টো চিত্র বিয়ের বাজারে সবচেয়ে স্বপ্নের জায়গায় সম্মানিত শিক্ষকরা।


তারেক জিয়ার নামে এখন পর্যন্ত ২০ কোটি টাকার দুর্নীতিও প্রমাণ হয়নি। অথচ তা নিয়ে কত উচ্চ-বাচ্য। অথচ এক হলমার্কের ৪০০০ কোটি টাকার দুর্নীতিও নাকি বেশি টাকা নয়!!

আ.লীগ যত সুন্দর করে মিথ্যা বলতে পারে, অন্যেরা তত সুন্দর করে সত্যটাও বলতে পারে না।

বেলেল্লাপনায় শহীদ মিনারের ইজ্জত যায় না! দেশ গড়ার কারিগরদের শান্তিপূর্ণ অনশনে আন্দোলন সংগ্রামের প্রতীকটির সতিত্ব চলে যেত!

বিষয়: বিবিধ

১০৯৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File