বিএনপির উচিত রাজনীতি থেকে কালেক্টিভলি সুইসাইড করে মুরগিগুলোকে ছুটি দিয়ে ডিমে তা দেয়া!!!

লিখেছেন লিখেছেন হাসান ১৩ ফেব্রুয়ারি, ২০১৩, ০৭:০৪:১৭ সন্ধ্যা



শাহবাগে ফাঁসির দাবিকে বিএনপির স্বাগত : আনুষ্ঠানিক বিবৃতি দিয়েছে দলের স্থায়ী কমিটি

নজিরবিহীন ব্যর্থতা, লুটপাট ও দুর্নীতি আড়াল করে যুদ্ধাপরাধীদের বিচারের নাটকে তরুণদের ব্যানারে বিএনপির জানাজা পড়ে আবার ক্ষমতায় থাকতে র, এর সহায়তায় ক্ষমতাসীন আ.লীগের শাহবাগী মঞ্চকে বিএনপির মিটিং করে স্বাগত জানানো আত্মহত্যার দলীলে সজ্ঞানে স্বাক্ষরের নামান্তর।




তত্ত্বাবধায়ক, পদ্মাসেতু, হলমার্ক, শেয়ার বাজার, সেনা অফিসার হত্যাসহ নানা ইস্যুতে ৯০% জনগণের সমর্থনে যেখানে বিরোধীদের মঞ্চ করার কথা, সেখানে লুটেরাই মঞ্চ বানাল। বিএনপির উচিত রাজনীতি থেকে কালেক্টিভলি সুইসাইড করে মুরগিগুলোকে ছুটি দিয়ে ডিমে তা দেয়া। সম্ভবত খালেদা জিয়া স্ব-পরিবারে নির্বাচনে অযোগ্য ও গ্রেফতার হওয়ার আগ পর্যন্ত দালালদের খপ্পর থেকে মুক্ত হয়ে দেশ ও জনতার মুক্তির সংগ্রামে অবতীর্ণ হতে পারবেন না। পেরেক গরম থাকতেই হাতুরি পিটাতে হয়।

বাংলাদেশি জাতীয়তাবাদ এই দলটি মূল পূজি আওয়ামী লীগের ব্যর্থতা, অপকর্ম ও নতজানু ভারত প্রেম এবং দেশ গঠনে জিয়াউর রহমানের ভূমিকা। তবে দলটিতে বর্তমানে দেশপ্রেম ও আদর্শের চেয়ে স্বার্থান্বেষীদের সংখ্যাই অধিক। তারা হয়তো ধরেই নিয়ে বর্তমান ক্ষমতাসীন তাদের লুটপাটকৃত পূজির নিরাপত্তা ও অপকর্মের পরিনতির কথা চিন্তা না ত্ত্ত্বাবধায়কের দাবী মেনে নিয়ে ক্ষমতা ছেড়ে দেবেন!! কিংবা বিদেশীরা তাদের দাবী পূরণে সরকারকে বাধ্য করে কোলে তুলে ক্ষমতায় বসিয়ে দিবেন! ফলে তারা নিশ্চিত ক্ষমতায় যাবে। তাদের বিভিন্ন পর্যায়ের নেতাদের প্রচারণা দেখে মনে হয় ক্ষমতাসীন হলে কে কোন পদ পাবেন তার প্রতিযোগিতা শুরু হয়েছে। মির্জা ফখরুল তো বলেই ফেললেন, জামায়াতের সাংবিধানিক ও গণতান্ত্রিক কর্মসূচিতে স্বৈরাচারী আচরনের সমুচিত জবাবের দায় বিএনপি নেবে না। বিএনপিকে দায় নিতে বলেছে কে? স্বৈরাচার হঠাতে তাদের আন্দোলন সংগ্রামের প্রয়োজন হয়তো হবে না! অবশ্য ক্ষমতায় আসার পূর্ব পর্যন্ত অবসর সময়ে মুরগিগুলো ছুটি দিয়ে তাদের ডিমে তা দেওয়ার দায়িত্ব প্রদান করা যেতে পারে!!! তবে কোন কারনে আওয়ামীলিগ যদি আবার ক্ষমতায় আসে তাহলে বিএনপি নামক দলটির সুবিধাভোগী অংশটি যে হারিয়ে যাবে তা সহজেই অনুমেয়।

বিষয়: বিবিধ

১০২৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File