বামপন্থীদের ইসলামী ব্যাংক বন্ধ ও বাজয়াপ্তের অসাংবিধানিক তথা জঙ্গিবাদী আবদার বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র

লিখেছেন লিখেছেন হাসান ১০ ফেব্রুয়ারি, ২০১৩, ০৮:১৪:৩৬ রাত



যখন দেশের নানা বিষয়সহ অর্থনৈতিকভাবে গুরুত্বপূর্ণ খাতগুলো প্রতিবেশি দেশের আগ্রাসনে মৃতপ্রায়। রাষ্ট্রের শীর্ষ পর্যায়ের ভয়াবহ দুর্নীতিতে অর্থনীতি যখন বিপর্যস্ত, তখন এরকম প্রেক্ষাপটে দেশের মাটি-মানুষের বিশ্বাস ও অর্থনীতির মূল স্তম্ভটি বন্ধের আস্ফালন গভীর ষড়যন্ত্রেরই অংশ।


ইসলামী ব্যাংকের ২৭৬টি শাখা রয়েছে। আর ব্যাংকিং খাতের মোট আমানতের প্রায় ১৮ শতাংশ তাদের কাছে। প্রবাসী বাংলাদেশিদের পাঠানো আয়ের প্রায় ৩০ শতাংশ আসে এই ব্যাংকটির মাধ্যমে। এর মোট গ্রাহক সংখ্যা প্রায় ১ কোটি। বাংলাদেশে ব্যাংকিং সেবার মধ্যে রয়েছে কমবেশি ৬ কোটি মানুষ। অতএব প্রতি ৬ জন মানুষ যারা ব্যাংক হিসার রাখছে তাদের একজন ইসলামী ব্যাংকের গ্রাহক।

বাংলাদেশের পাটশিল্প ধ্বংস করে কিংবা গার্মেন্ট শিল্পসহ নানা খাত দুর্বল করা কাদের লাভ ও ষড়যন্ত্র তা কারো অজানা নয়। কোটি কোটি মানুষের স্বার্থ সংশ্লিষ্ট দেশীয় প্রতিষ্ঠান ধ্বংস করে পরনির্ভরশীল করার ষড়যন্ত্রের ব্যাপারে দেশপ্রমিক তরুণ প্রজন্মকে সজাগথাকতে হবে।


শাহবাগের মহাসমাবেশ থেকে জামায়াত শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবি: ইবনে সিনা, দৈনিক নয়া দিগন্ত, দৈনিক আমার দেশ, ইসলামী ব্যাংক, দিগন্ত টেলিভিশন, ইসলামিক টিভি ও বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান বন্ধের হুমকি

ক্ষমতাসীন আওয়ামীলীগ সরকারসহ নানা মহলে সহায়তায় রাজধানীর ব্যস্ততম শাহবাগের রাস্তা বন্ধ করে 5 দিন ধরে চলছে আব্দুল কাদের মোল্লার ফাঁসির দাবিতে আন্দোলন। চলমান আন্দোলনে আজকে ছিল মহাসমাবেশ।

মহাসমাবেশে রাজনৈতিক দলের নেতৃবৃন্দের বক্তব্যের সুযোগ থাকবে না বলে বারবার প্রচার করা হলেও মঞ্চ ছিল মূলত আওয়ামী লীগের দখলে। নানা ব্যবস্থাপনা থেকে শুরু করে বিআরটিসিতে লোক এনে শো-ডাউন করে আওয়ামীলীগ। আর এই আয়োজনে নানা বক্তাসহ আয়েজক কমিটির আহবায়কও ৯০% মুসলমানের দেশে পরিচালিত দেশের সর্ববৃহৎ বাণিজ্যিক ব্যাংক ইসলামী ব্যাক বন্ধের মত ঔধ্যত্ব দেখালেন।

গ্রামীণ ফোনের পরে বাংলাদেশ সরকারকে সর্ববৃহৎ করদাতা এই ব্যাংকটির প্রায় ৬৫% শেয়ার মধ্যপ্রাচ্যসহ মসলিম দেশগুলোর (যেসব দেশে আমাদের ১ কোটি প্রবাসীর মধ্যে ৯০ লাখের অবস্থান)। বাকী শেয়ারের মালিক এদেশের ১ কোটি জনগণ। সুদ থেকে বাঁচিয়ে আমাদের অর্থনৈতিক কর্মকাণ্ড অব্যাহত রাখতে এটি দক্ষিণ-পূর্ব এশিয়ার সর্বপ্রথম ব্যাংক। বাংলাদেশে আসা প্রবাসীদের রেমিটেন্সের প্রায় ৩০% আসে ইসলামী ব্যাংকের মাধ্যমে। তাছাড়া বর্তমানে দেশীয় বিনিয়োগের ৩০% এর অধিক ইসলামী ব্যাংকের। বর্তমানে দেশে ৭টি সম্পূর্ণ ইসলামী ব্যাংক এবং ১৭টি ব্যাংকের ইসলামী শাখা রয়েছে। আলহামদুলিল্লাহ, বর্তমানে ব্যাংক, বীমা-ইনস্যুরেন্সসহ নানা ক্ষেত্রে দেশের মোট অর্থনীতির প্রায় অর্ধেক ইসলামী শরীয়া অনুযায়ী পরিচালিত হচ্ছে। সঠিকভাবে মানুষকে ধারণা দেয়া গেলে অদূর ভবিষ্যতে দেশের গোটা অর্থব্যবস্থা ইসলামী হবে-ইনশা-আল্লাহ।

এমনিতে আ,লীগ সরকার তার পাহাড়সম ব্যার্থতা ও লুটপাট আড়াল করে বিরোধী দল দমনে মাবতাবিরোধী নাটক সিনেমায় রপান্তরিত করে ইসলাম ও আলেম সমাজের ওপর নির্যাতনের স্ট্রীম রোলার চালানোর কারনে জনশক্তির রপ্তানি ও প্রবাসীদের ওপর নেতিবাচক প্রভাব পড়েছে। তার ওপরে মূলত মধ্যপ্রাচ্যের মালিকানাধীন এদেশীয় কোটি কোটি মাটি-মানুষের এই ইসলামী ব্যাংকের বন্ধের ঔধ্যত্ব গভীর ষড়যন্ত্রের ঈঙ্গিত বহন করে।

তবে আশার দিক হচ্ছে এদেশের মাটি-মানুষের বিশ্বাসের এই প্রতিষ্ঠানটির বিষয়ে বিষাদগার ও ষড়যন্ত্র এর অগ্রগতিকে আরও বাড়িয়ে দিয়েছে। নিশ্চয়, মহান আল্লাই সবচেয়ে বড় পরিকল্পনাকারী।

বিচারের রায় নির্ধারন করে দেয়া আইন, সভ্যতা ও মানবতাবিরোধী প্রতিক্রিয়াশীল আবদার : ফাঁসি ছাড়া অন্য কোন রায় না মানার অর্থ অপরাধ করুক বা না করুক বিচার ছাড়াই ফাঁসি চাই

বিষয়: রাজনীতি

১৫৪৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File