বিচারের রায় নির্ধারন করে দেয়া আইন, সভ্যতা ও মানবতাবিরোধী প্রতিক্রিয়াশীল আবদার

লিখেছেন লিখেছেন হাসান ০৮ ফেব্রুয়ারি, ২০১৩, ০১:৫৬:৪৬ দুপুর



শাহবাগ নাটকে সংহতি জানাতে গেলে তোমরা আমাগো লাঞ্ছিত করবা, আমরা কোনো প্রতিক্রিয়া দেহামু না, সবাই বুঝব আমাগো মধ্যে কোনো আঁতাত কিংবা খাতির নাই।



অভিযোগের সাথে আব্দুল কাদের মোল্লার কোন রকম প্রত্যক্ষ সাক্ষ্য না পাওয়া সত্ত্বেও যাবজ্জীবন কারাদণ্ড দেয়ায় বিশ্বমিডিয়ায় যখন সমালোচনার ঝড় বইছে,

তখন জনবিচ্ছিন্ন বামপন্থী দল ও কিছু মিডিয়ার চরম অপেশাদারিত্ব ও স্থুল উস্কানির কারনে কতিপয় হুজুগে পাবলিক কোন যুক্তি ছাড়াই ফাঁসির মত আইন, সভ্যতা ও মানবতাবিরোধী প্রতিক্রিয়াশীল আবদারে ক্ষমতাসীন আ.লীগের নগ্ন সহায়তায় গুরুত্বপূর্ণ রাজপথ বন্ধ করে লাগাতার আন্দোলন করছে। এটি ভবিষ্যতের রায়কে কেবল প্রভাবিতই করবে না, অধিকন্তু গোটা বিচার বিভাগের চরম সঙ্কট তৈরি করবে। বিচারের রায় নির্ধারন করে দেয়া কোন সভ্য মানুষের দাবি হতে পারে না। বিভিন্ন গণমাধ্যমের জনমত জরিপে দেখা গেছে দেশের ৮০% জনগণ এই শাহবাগ নাটকের বিপক্ষে।


আমাদের পরিচয় আওয়ামী লীগ, বিএনপি কিংবা জামায়াত নয়, সবাই মহান আল্লাহর সৃষ্টি মানুষ। আর কতকাল এই বিভেদ ও হানাহানির রাজনীতি চলবে? এ জাতির কি হুশ ফিরবে না? আ.লিগ, বিএনপি, জামায়াতসহ সব রাজনৈতিক দলগুলোকে অনুরোধ করব জাতীয় ঐক্যের মাধ্যমে আমাদের সম্ভাবনাময় প্রিয় দেশটিকে এগিয়ে নিন।

দোয়া করি, সবাই যেন অন্ধকার থেকে আলোর পথে আসার তৌফিক পায়। হে আল্লাহ, এ জাতির মধ্যে পরস্পরের প্রতি শ্রদ্ধা, ভালোবাসা ও সৃষ্টি পয়দা করে দিন।

"তোমরা সবাই মিলে আল্লাহ‌র রুজ্জু মজবুতভাবে আঁকড়ে ধরো এবং দলাদলি করো না। আল্লাহ‌ তোমাদের প্রতি যে অনুগ্রহ করেছেন সে কথা স্মরণ রেখো। তোমরা ছিলে পরস্পরের শত্রু। তিনি তোমাদের হৃদয়গুলো জুড়ে দিয়েছেন। ফলে তাঁর অনুগ্রহ ও মেহেরবানীতে তোমরা ভাই ভাই হয়ে গেছো। তোমরা একটি অগ্নিকুণ্ডের কিনারে দাঁড়িয়ে ছিলে। আল্লাহ‌ সেখান থেকে তোমাদের বাঁচিয়ে নিয়েছেন। এভাবেই আল্লাহ‌ তাঁর নির্দশনসমূহ তোমাদের সামনে সুস্পষ্ট করে তুলেন। হয়তো এই নিদর্শনগুলোর মাধ্যমে তোমরা নিজেদের কল্যাণের সোজা সরল পথ দেখতে পাবে।"
আল কোরআন , সূরা আল ইমরান ১০৩

আব্দুল কাদের মোল্লার ১ মিনিট সাজা হওয়ার মত প্রমাণও দেখাতে পারেনি প্রসিকিউসন

বিষয়: বিবিধ

১২৮৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File