হেফাজতের বিরুদ্ধে শাহবাগীদের লাঠি মিছিলে শ'খানেক নারী; তাও আবার ঢাবি থেকে জোর করে ধরে আনা, নয়তো কাজের বুয়া, বাকিরা বাম

লিখেছেন লিখেছেন হাসান ০৯ এপ্রিল, ২০১৩, ০৮:০২:৩৫ রাত



হেফাজতের বিরুদ্ধে শাহবাগীদের লাঠি মিছিলে শ'খানেক নারী; তাও আবার ঢাবি থেকে জোর করে ধরে আনা, নয়তো কাজের বুয়া, বাকিরা বাম

নারী নির্যাতনের নাটের গুরুরাই ইসলামকে নারী বিদ্বেষী ও মধ্যযুগীয় বলে প্রপাগান্ডা চালাচ্ছে

৬ এপ্রিল হেফাজতে ইসলামের শাপলা চত্বরের গণজাগরণের বক্তব্য ও ঘোষণার বিষয়ে কতিপয় মিডিয়ায় চরম মিথ্যাচার চালানো হচ্ছে। সমাবেশে বক্তারা নারীদের ইসলামের শাশ্বত অধিকার ও মর্যাদার কথা বললেও তা নারী বিদ্বেষ হিসেবে মিথ্যাচার করা হচ্ছে। গোটা নারী সমাজ বিশেষ করে গার্মেন্টস শিল্পে কর্মরত নারী কর্মীদের মিথ্যা বলে হেফাজতে ইসলামের বিরুদ্ধে খেপিয়ে তোলার ব্যর্থ চেষ্টা চলছে।

হেফাজতের ১৩ দফা ঘোষণার ৮ নম্বরে নারীদের প্রসঙ্গটি রয়েছে।

৮. ব্যক্তি ও বাকস্বাধীনতার নামে সব বেহায়াপনা, অনাচার, ব্যভিচার, প্রকাশ্যে নারী-পুরুষের অবাধ বিচরণ, মোমবাতি প্রজ্বলনসহ সব বিজাতীয় সংস্কৃতির অনুপ্রবেশ বন্ধ করতে হবে।

এ প্রসঙ্গে প্রবীণ রাজনীতি ও সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদ বলেন, “হেফাজতে ইসলাম নাস্তিকদের শাস্তি দাবি করেছে। শাহবাগে যেসব স্বঘোষিত নাস্তিক রয়েছে তাদের শাস্তি দাবি করা হয়েছে। যারা আল্লাহ, মুহাম্মদকে (স.) নিয়ে কুৎসা রটনাকারীদের কথা বলা হয়েছে। এটাও কোনে মধ্যযুগীয় দাবি নয়। নারী-পুরুষের অবাধ বিচরণ বন্ধে হেফাজতের দাবির প্রেক্ষিতে তিনি বলেন, এখানে নারী-পুরুষের অবাধ বিচরণ বলতে শাহবাগে যারা রাতদিন একসঙ্গে কাটাচ্ছেন তাদের কথা বলা হয়েছে। তাই বলে গার্মেন্টস বা শিক্ষা প্রতিষ্ঠানে নারী-পুরুষের সহ অবস্থানের কথা বলা হয়নি। তাছাড়া নারী-পুরুষের অবাধ বিচরণ বন্ধের দাবির মধ্যযুগীয় নয়। এটা আমেরিকাতেও আছে। মুক্তযৌনচারের বিরুদ্ধে সেখানে আন্দোলন হয়েছে। অবাধে নারী-পুরুষের বিচরণের নামে ব্যভিচারকে কেউ সমর্থন করবেন না। ”

প্রকৃতপক্ষে শাপলা চত্বরে জনসমুদ্রে আগতরা এদেশের সাধারন মানুষ। তারা সমাজের কতিপয় শোষক এলিট শ্রেণীর কেউ নন। আর গার্মেন্টসে কর্মরত লাখ লাখ নারী দেশের ইসলাম প্রিয় ৯০% সাধারন মানুষেরই মা-বোন। তারা তাদের নিজেদের মা-বোনকে বঞ্চনাকারী কিংবা নির্যাতনকারী নয়। হেফাজতে ইসলামের পক্ষ নারীদের কর্মসংস্থানের বিরুদ্ধে কোনো বক্তব্য দেয়া হয়নি। বরং তাদের মর্যাদা, নিরাপত্তা ও অধিকারের আওয়াজ তোলা হয়েছে। মূলত দেশের ক্ষুদ্র এলিট শ্রেণীই নারীদের বঞ্চনা ও নির্যাতনের নাটের গুরু। এই ভোগবাদী ও বিকৃত জীবনে অভ্যস্ত এলিট শ্রেণীই গার্মেন্টস শিল্পের মালিক হিসেবে সেখানে কর্মরত লাখ লাখ শ্রমিককে তাদের ন্যায্য পাওনা থেকে ঠকিয়ে সেই টাকা দিয়েই মিডিয়াগুলোতে অপপ্রচার চালাচ্ছে। গার্মেন্টের নারী শ্রমিক তথা সমাজের সাধারন শ্রমজীবী মানুষকে মিডিয়ায় ক্রমাগত মিথ্যাচারের মাধ্যমে ইসলামের বিরুদ্ধে খেপিয়ে তোলার চেষ্টা ব্যর্থ ও বুমেরাং হচ্ছে। সারা দেশে গার্মেন্টসহ সকল শ্রমজীবী নারী-পুরুষ হেফাজতে ইসলামের পক্ষে মাঠে নেমেছে।

হেফাজতের সমর্থনকারীরা নির্বোধ; কোন বোধসম্পন্ন মানুষ ১৩ দফা সমর্থন করতে পারে না : আসিফ নজরুল

বিষয়: বিবিধ

২৭২৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File