সাত সকালেই খেলাম ধোঁকা

লিখেছেন লিখেছেন আবু আফনান ২৩ ডিসেম্বর, ২০১২, ০১:০০:৪৮ দুপুর

আজকে সাত সকালেই খেলাম একটা ধোঁকা। এটি প্রথম নয়। এমন ধোঁকা এর আগেও ২/১বার খেয়েছি। চাকুরীটা নিজের হওয়াতে মাস শেষে মুনাফার পরিমানটা কম বেশি হয় তাতে কোনো দুঃখ নাই কিন্তু অফিসে দেরী করে গেলে কেউ গাল মন্দ করেনা এটাই আমার মহা সুখ।

এখন আসি ধোকার কথায়। ফজরের পর ঘুমানোটা রুটিনে পরিনত হয়েছে। কোনো কারনে সকালে ঘুমাতে না পারলে দুপুরের পর সেটার বেকাপ দিতে হয়। তানাহলে সকাল ৯টা থেকে রাত ১টা পর্যন্ত টিকে থাকা কষ্টস্বাধ্য ব্যপার হয়ে দাঁড়ায়। রুমের সবাই নামাজি হওয়াতে এখন আর নামাজের জন্য মোবাইলে এলার্ম দিতে হয়না। একজন জাগনা পেলেই বাকী সবাইকে ডেকে তুলে নামাজের জন্য।

আজকে ফজরের পর অন্যান্য দিনের মত ঘুমাতে গেলাম। টার্গেট হচ্ছে ৯টা পর্যন্ত ঘুমাবো। হঠাৎ করে ঘুম ভেঙ্গে গেলো। কম্বল মুড়ে দিয়ে দেয়াল ঘড়িটার দিকে তাকিয়ে দেখি ৯টা১৫মিনিট। তরিঘরি করে উঠে ফ্রেস হয়ে রেডি হয়ে অফিসে যাওয়ার জন্য প্রস্তুত হতে আরো ১৫মিনিট লাগে। রুম থেকে যখন বের হবো মোবাইলটা হাতে নিয়ে মোবাইলের ঘড়ির দিকে তাকিয়ে দেখি ৭টা২০মিনিট। দেয়াল ঘরিটার দিকে আরেকবার তাকালাম সেকি ঐ ঘড়িতে এখনো ৯টা ১৫মিনিট। একপলকে কিছিক্ষন তাকিয়ে রইলাম। এনালগ ঘড়ির সেকেন্ডের কাটাটা সামনে যাচ্ছেনা। তার মানে ঘড়িটা গত রাত ৯টা ১৫মিনিটে নষ্ট হয়ে গেছে।

কি করি? আবার ঘুমালে সেই ঘুম কখন ভাঙ্গে আল্লাহই ভালো জানেন। না এখন আর ঘুমানো যাবেনা। একটা কাজ করা যায়। কয়েক বছর হয়ে গেলো বাসি তরকারি দিয়ে পান্তাভাত খাওয়া হয়না। যেই চিন্তা সেই কাজ। তরকারীর পাতিলটা নিয়ে কিচেনে গেলাম সামান্য গরম করে রাতের ভাতে পানি দিয়ে নাস্তার পর্বটা সেরে ফেললাম। এখনো অনেক সময় হাতে।

১০/১২বছর আগের সেই সাত সকালে টেবিল ল্যাম্প জালিয়ে পড়াশুনার অভ্যাসটা এখন বিলীন হয়ে গেছে। আজকে দেখি সেই অভ্যাসটার চর্চা ফিরিয়ে আনা যায় কিনা। আর দেরী নয় টেবিল ল্যাম্প অন করে বসে বসে গেলাম পড়ার টেবিলে। গুরুত্বপুর্ন অধ্যয়নটা শেষ করলাম। টার পরেও অন্যান্য দিনের কিছুটা সময় আগেই অফিসে আসলাম। আজকের এই অভিজ্ঞতাটা আপনারদের সাথে শেয়ার না করলেই নয় তাই অগুছালো ভাবেই লিখে ফেললাম কিছু কথা। ভুল-ক্রুটি মার্জনীয়। অহ আর একটা কথা বলতে ভুলেই গিয়েছিলাম। নতুন এবং আকর্ষনীয় ব্লগে এটাই আমার প্রথম লেখা। সবার সুস্থ্যতা কামনা করছি। শুভ ব্লগিং.........।

বিষয়: বিবিধ

১২০৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File