যাত্রা শুরু করলো অনলাইন বাংলা টিভি

লিখেছেন লিখেছেন আবু আফনান ২০ জানুয়ারি, ২০১৩, ০২:৫৬:১১ দুপুর



অনুষ্ঠানের মুল ব্যানার



নলাইন বাংলা টিভির উদ্বোধন উপলক্ষ্যে কেক কাটছেন আমন্ত্রিত অতিথিবৃন্দ

সুস্থ্য ধারার সংস্কৃতির লক্ষে বাংলাদেশের পক্ষে" স্লোগানকে ধারন করে গতকাল (১৮জানুয়ারী) রিয়াদ প্যালেস হোটেল অডিটরিয়ামে ঝাকজমক পুর্ণ অনুষ্ঠানের মাধ্যমে যাত্রা শুরু করেছে "অনলাইন বাংলা টিভি" নামে একটি ইন্টারনেট ভিত্তিক পুর্নাঙ্গ টিভি চ্যানেল।

পবিত্র কোরআন তেলাওয়াতের পর সভাপতি সাথে একে একে মঞ্চে আসেন অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথিবৃন্দ। পবিত্র কোরআনের সুরা আল-ইমরানের ১৯০থেকে ১৯৪নং আয়াত তেলাওয়াত করেন হাফেজ মোহাম্মদ আব্দুল্লাহ। তেলাওয়াত কৃত অংশের সরল অর্থ পেশ করেন গুলজার মোল্লা।

অনলাইন বাংলা টিভির লগো উম্মোচন এবং কেক কাটার মাধ্যমে শুরু হয় মুল অনুষ্ঠান। শুরুতেই বর্তমান সময়ের জনপ্রিয় কষ্ঠ জুটি রাজিব এবং লিজার গাওয়া,গোলাম মোস্তফা খানের কথা ও সুরে বড় পর্দায় দেখানো হয় অনলাইন বাংলা টিভির থিম সং। এর পর দেখানো হয় অনলাইন বাংলা টিভির উপর নির্মিত একটি প্রামান্য চিত্র।



বক্তব্য রাখছেন বাংলাদেশ ইন্টা,স্কুল রিয়াদের ইংলিশ শাখার চেয়ারম্যান জনাব কামরুল ইসলাম।

সৌদি আরবস্থ একটি ইউরোপিয়ান দুতাবাস কর্মকর্তা এবং প্রবাসী সাংবাদিক আব্দুল আজিজ মীরের সভাপতিত্বে মোহাম্মদ আল-আমীন এবং মামুনুর রশীদের মনোমুগ্ধকর যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) রিয়াদ শাখার সভাপতি ডাঃ এমারত হোসাইন,বাংলাদেশ একাউন্ট এন্ড ফিন্যান্স প্রফেশনাল এসোসিয়েশন(বাফা)র চেয়ারম্যান নুরুল হাসান,ইঞ্জিনিয়ারিং ইন্সষ্টিটিউট অফ বাংলাদেশ(ইআইবি) রিয়াদ চ্যাপ্টারের সভাপতি প্রকৌশলী ছলিমুল্লাহ, বাংলাদেশ ইন্টান্যাশনাল স্কুল রিয়াদ (বাংলা) শাখার চেয়ারম্যান ডাঃ জাকীউল হাসান, বাংলাদেশ ইন্টান্যাশনাল স্কুল রিয়াদ (ইংরেজী) শাখার চেয়ারম্যান কামরুল ইসলাম,প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী নুরুল ইসলাম আজাদ,বিশিষ্ট কবি ও সাহিত্যিক ফিরোজ খান,ইসলামী ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মাকসুদুর রহমান, আরব ন্যাশনাল ব্যাংকের রেমিট্যান্স শাখার প্রধান কাজী সিরাজুল ইসলাম হিরন,ডাঃ মোমিন ছিদ্দিকি প্রমুখ।

সভাপতির বক্তৃতায় আব্দুল আজিজ মীর বলেন, সারা বিশ্বে ১কোটির বেশী বাংলাদেশি প্রবাসী রয়েছে আর এই বিশাল প্রবাসীদের চাহিদা মেটাতে আমাদের দেশের স্যাটালাইট চ্যানেল গুলো ব্যর্থ হয়েছে। তিনি আরো বলেন, ইন্টারনেট ভিত্তিক এই টিভি চ্যানেল প্রতিষ্ঠার উদ্দেশ্য প্রবাসীদের সমস্যা-সম্ভাবনা,সুখ-দুঃখ আর আনন্দ বিনোদনে কাজ করে যাবার। তিনি আরো বলেন, অনলাইন বাংলা টিভি বিভিন্ন অনুষ্ঠান মালা প্রচারের পাশাপাশি বিশ্বের বিভিন্ন প্রান্তে বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে। অলনাইন বাংলা টিভি অগ্রযাত্রাকে ধরে রাখতে প্রবাসী বিশিষ্টজন এবং ব্যবসায়ীদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, প্রবাস বাংলা মিডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক লোকমান খান, খুলনা প্রবাসী গ্রুপের চেয়ারম্যান শেখ আব্দুস সবুর, রাজধানী প্রবাসী গ্রুপের চেয়ারম্যান নুর মোহাম্মদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মিল্টন,প্রবাসী সামাজিক সাংস্কৃতিক সংগঠনআমরা কজনের চেয়ারম্যান ওয়াহিদুর রহমান চৌধুরী,প্রবাসী সাংবাদিক ফোরাম রিয়াদের ভারপ্রাপ্ত সভাপতি আরব নিউজের ফটো সাংবাদিক ইকবাল হোসাইন,সেক্রেটারী জেনারেল এনটিভির সৌদি আরব ব্যুরো চিফ ফারুক আহমেদ চান সহ বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ।



আমন্ত্রিত অতিথিদের একাংশ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতি পরিবেশনা। আর এতে অংশ নেয় রিয়াদের স্বনাধন্য ব্যান্ড দল এসবিএফ। গান আর অনুষ্ঠানে সহ উপস্থাপক মামুনুর রশিদের কন্ঠে কবি শুভ দাশ গুপ্তের জন্মদিন কবিতা আবৃতি মন জয় করে আগত অতিথিদের।

অনুষ্ঠানটি যৌথভাবে স্পন্সর করেন নেষ্টার ট্রেডিং এন্ড আইটি সলিউশন,এচিভ কর্পোরেশন,ইয়েস গ্রুপ এবং কেদোনা প্রবাসী গ্রুপ। অনুষ্ঠানের সোস্যাল মিডিয়া পার্টনার বিডিটুডে ডট নেট।

অনুষ্ঠানে রিয়াদে বাংলাদেশের প্রিন্ট,ইলেকট্রনিক এবং অনলাইন সংবাদ মাধ্যমের প্রবাসী সাংবাদিকরা উপস্থিত ছিলেন।



সঙ্গীত পরিবেশন করছেন এসবিএফ এর অতিথি শিল্পী ফখরুল ইসলাম।

অনলাইন বাংলা টিভি দেখতে ভিজিট করুন http://www.onlinebanglatv.com




বিষয়: বিবিধ

৩০১২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File