একটি কঠিন কথা বলতে চাই। সব ইসলাম পন্থীরাই হয়তো রেগে যাবেন।

লিখেছেন লিখেছেন আয়নাশাহ ০১ মার্চ, ২০১৩, ১১:৪২:১৩ সকাল

গত প্রায় মাস খানেক ধরে কিছুই লিখতে পারিনা, মন্তব্যও করতে পারিনা তেমন। মনটা ভাল না। শরীটাও তেমন ভাল যাচ্ছে না। প্রতিদিনই ব্লগে এবং ফেসবুকে বসি। টুইটারেও যাই। অবশ্য ব্লগে অনেকের লেখা পড়ি। কিন্তু কেনো জানি কিছু লিখতে মনটা আগায় না। সঠিক কারণটা কি আমিও জানিনা। তবে দেশের অবস্থা যে এর একটি কারণ তা হয়তো সত্য।

একটি দেশের সবগুলো মিডিয়া একযুগে মিথ্যা বলে, সে দেশের সবগুলো বড়ো বড়ো জ্ঞাণীরাও একযুগে মিথ্যা বলে। সব মানবাধীকার কর্মীরাও সবাই মিলে একই মিথ্যা বার বার বলেই চলেছে। এই দেশের সরকার নিজের সব অপকর্ম ঢাকতে কিছু নাস্তিকদের নিয়ে একটা জটলা বানিয়ে বিভিন্ন দাবী দাওয়া করায় এবং তা দিয়ে সরকার বোরোধী সত, ন্যায় পরায়ণ লোকদের চরিত্র হনন করায়। এই দেশের আলেম ওলামারা নিজেদের হুজরা আর ঝানকাহ ছাড়া আর কিছুই দেখেনা। একটি মাত্র দলকে দুনিয়া থেকে মুছে ফেলতে আর সবগুলো দল, গোষ্টি, ফিরকা সবাই দৃশ্যত ঐক্যবদ্ধ। এ যেনো মুহাম্মদ (সঃ) এবং তার সহযোগিদেরকে একঘরে করার মতো।

দেখা যাচ্ছে একমাত্র জামায়াতকে ধ্বংস করে দিতে দেশের সবাই ঐক্যবদ্ধ হয়ে আছে। আস্তিক, নাস্তিন, ধর্মনিরপেক্ষ, অধার্মিক, মসজিদের খাদেম, খানকাহর পীর, মাজারের মাস্তান, মাদ্রাসার লম্বা কুর্তা, ধর্মীয় নেতা'রাজনীতিক সবাই এক হয়ে গেলো। মায় তাবলীগীরাও শাহবাগে গিয়ে বক্তৃতা করে বলে জামায়াত নিষিদ্ধ করো, ওদের সবার ফাঁসি চাই।

বিষয়টা কি?

এই অবস্থায় হক ও বাতিল চিনবেন কি করে?

যতদূর জানি, হক বা সত্য একটাই। সরল রেখা একটিই আঁকা যায়, দুটো নয়। প্রতিদিন সব মুসল্লিরা ওজু করার সময় ' আল ইসলামু হাক্কুন, ওয়াল কুফরু বাতিল' এবং আল ইসলামু নুরুন, ওয়া কুফরু জুলমাহ' বলি।

এর অর্থ কি?

এর অর্থ হলো সত্য একমাত্র ইসলাম, আলোও একমাত্র ইসলাম। এর বাইরে যা কিছু আছে সবাই বাতিল, সবই অন্ধকার।

এখন আমার প্রশ্ন হলো, বর্তমান বাংলাদেশে হক (সত্য) এবং বাতিল (মিথ্যা) কি করে চিহ্নিত করবেন? আলো এবং অন্ধকার বুঝবেন কি করে?

জাবাবটা আমি পেয়েছি কিন্তু বললে হয়তো আপনারা রেগে যাবেন।

তবে রেগে গেলেও আমি তা প্রকাশে দ্বিধা করবোনা।

আমর বুঝ মতে বাংলাদেশে শুদুমাত্র এবং একমাত্র জামায়াতই সত্যের উপর প্রতিষ্টিত আছে, আলো'র পানে ছুটে চলেছ।

এর প্রমাণ হলো জামায়াত আজ একা।

যে কজনে বন্ধু জামায়াতের ছিল তাও এই কয়েকদিনে বিরোধী শিবিরে যোগ দিয়েছে। গতকাল ১২ দলের মধ্যে ৮ দল এককভাবে আরেকটা জোট গড়েছে। বলেছে তারা জামায়াত এবং সমমনা দলগুলিকে ষাথে রাখতে চায়না। এভাবে সবাই জামায়াত ছেড়ে যাচ্ছেন।

বিসয়টা কি দাঁড়ালো?

এই দলটাকে সবাই মিলে যখন খতম করতে চায় তখনই একথা প্রমানিত হয়ে যায় যে, একমাত্র জামায়াতই হলো হকের উপর আর বাকী সবাই কোনো না কোনো ভাবে বাতিলের সাথে এবং তারা বাতিল।

জামায়াতের উপর এই জুলুমও প্রমাণ করে তারাই হকের উপর আছে। হক এর অস্তিত্বই বাতিলের গা জ্বালার কারণ হয়, বাতিলের আস্তিত্ব আরেক বাতিলের সাথে মিশে গিয়েও হকের বিপক্ষে অবস্থান নেয়।

আজকের প্রক্ষাপটে একমাত্র জামায়াতই একক ভাবে ইসলামের ঝান্ডা ধরে রেখেছে আর বাকী সবাই এর নির্মূল চায়।

এই চাওয়াটাই একথা প্রমাণিত হয় যে জামায়াতই খাঁটি সত্যের উপর আছে। জামায়াতের বিরোদ্ধ অবস্থান নেয়া দলগুলির মধ্যে কেউই ইসলাম পন্থী না, সবাই হয় নিজেরা কারো কাছে জিম্মি এবং বাতিল।

বিষয়: বিবিধ

৩১৭৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File