না লিখে পারলাম না।

লিখেছেন লিখেছেন আয়নাশাহ ০৪ নভেম্বর, ২০১৩, ০১:০৯:২৮ দুপুর

পশ্চিমা দেশে আছি অনেক দিন। একবার পশ্চিমাদের আচার আচরণ এবং জীবন যাপন নিয়ে লিখতে চেয়েছিলাম। শুরু করেও শেষ করতে পারিনাই। আজ ফেসবুকে একটা ভিডিও দেখে সেটা শেয়ার করতে এবং এ নিয়ে কিছু কথা না লিখে থাকতে পারলাম না। আগে ভিডিওটা দেখে নিন নীচের লিঙ্কে ক্লিক করে।

https://www.facebook.com/photo.php?v=1470837299809065&set=vb.374264522703108&type=2&theater

ভিডিওটির ছেলেটা ক্যামেরা ঠিক করে তার মা কে ডাকছে। মা এলে স বলছে, মা তোমার কি মনে পড়ে যখন তোমি আর বাবা নীচতলায় থাকতে আর লরেনজা নামের মেয়েটিকে নিয়ে আমি উপরতলায় থাকতাম? ছেলেটা আমতা আমতা করে বলে আমরা সেক্স করেছি। মা তখন বলে, সত্যি? তুমি কি সত্যি বলছো? তুমি কি সিরিয়াস? ছেলে বলে হ্যা। তখন মা বলে, আমি তো ভেবেছি তুমি এখনো ভারজিন আছো। ছেলে বলে না। মেয়েটি এখন তিন মাসের অন্তস্বত্তা। শুনেই মা 'তিন মাসের অন্তস্বত্তা' , 'তিন মাসের অন্তস্বত্তা' বলতে বলতে হাতের কাছে যা পেয়েছে তা দিয়ে মার শুরু করে। বলে, তোমার ভবিষ্যত তুমি নিজে শেষ করে দিলে। এই হলো ভিডিওটির মুল কথা।

এই যে ভিডিও, এটাই এখন পশ্চিমাদের নিত্য নৈমিত্তিক ঘঠনা। ছেলে মেয়েরা স্কুলের গন্ডি পেরুনোর আগেই বয়ফ্রন্ড গার্ল ফ্রেন্ড নিয়ে মৌজ শুরু করে দেয়। ফ্রী মিক্সিং এর সুবাদে সবাই তেতুলের স্বাধ নিয়ে নেয়। এর ফলে অল্প বয়সেই তারা মা বাবা হয়ে যায়। এর পর শুরু হয় জীবনের ঘানি টানা। সন্তানের এবং নিজেদের ভরণ পোষনের জন্য আর লেখাপড়া হয়না। ছুটতে হয় জীবিকার সন্ধানে। যেহেতু কোনো স্কিল নেই তাই চাকরী নিতে হয় ম্যাকডোনালসে বা অন্য কোনো ছোট্ট কাজের। এর পর থেকে আর কখনো স্কুল শেষ করা হয়না।

পশ্চিমা দেশের এই প্রবণতার ফলে এখন তাদের দেশের হাসপাতাল গুলোতে ডাক্তার, বড়ো বড়ো ইন্জিনিয়ার, কেমিষ্ট, ইউনিভারসিটির শিক্ষক, বিজ্ঞানি ইত্যাদিতে এখন বেশীর ভাগই বিদেশি লোক। তাদের সমাজ ব্যবস্থার এই পরিবর্তনের যে ফল তারা ভোগ করছে তা থেকে তারা নিষ্কৃতি পেতে কতো ধরণের চেষ্টা তদবির করে চলেছে কিনতু তা থেকে বের হওয়ার কোনো উপায়ই তারা পাচ্ছে না।

এসব দেশে বারো ক্লাস (আমাদের ইন্টার মেডিয়েট) পর্যন্ত পড়াশুনা একদম ফ্রী। বই খাতা, যাতায়াত, খেলনা সামগ্রী, সকাল দুপুরের খাবার সহ সবকিছুই ফ্রী। এমনকি কোনো পেরেন্ট যদি থাকা খওয়ার ব্যবস্থা করতে অপারগ হয়ে যায় তবে সরকার তাদেরকে সাহায্য করে। এর পরও কেনো তারা লেখা পড়া করতে পারেনা?

এদেশে বসবাসরত বিদেশিরা এবং তাদের সন্তানেরা লেখাপড়ায় ভাল করছে। তাদের প্রায় সবারই স্বদেশী আচার আচরণে অভ্যস্ত, ধর্মীয় এবং সামাজিক ভাবে তারা এখনো অনেকটা কনজারভেটিভ। আর কনজারভেটিভরাই দেখা যায় সবকিছুতেই ভাল করছে।

অথচ আমাদের দেশের নারীবাদি এবং নাস্তিক উন্মাদরা ষেখানে পশ্চিমাদের অনুসরণের জন্য মানুষকে প্রতিনিয়ত তাদের সাংস্কৃতিক আগ্রাসনের দিকে ধাবিত করছে। আমাদের অনেকেই না বুঝে এইসব উন্মাদদের খপ্পরে পড়ছে।

আশা করি এই ভিডিওটি অনেকের চোখ খুলতে সাহায্য করবে।

বিষয়: বিবিধ

২২১১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File