প্রমাণ হলো, আও্য়ামী পলিটিক্সের কাছে বিএনপি এখনো দুধের শিশু।

লিখেছেন লিখেছেন আয়নাশাহ ৩০ অক্টোবর, ২০১৩, ০৯:৩০:৪২ সকাল



গোটা জাতিকে উন্মখ করে হাসিনা যখন ফোন করলেন তার আগেই তাদের পরিকল্পনা বহুদুর সাজিয়ে নিয়েছিলেন। তারা ফোনে কি করে খালেদাকে উত্তেজিত করা হবে সেটাও পরিকল্পনা করেছিলেন। দীর্ঘ এবং সুচিন্তিত পরিকল্পনা অনুযায়ী অপ্রাসঙ্গিক ভাবে একের পর এক উষ্কানিমুলক কথা বলে খালেদাকে রাগান্বিত করে তার মুখ থেকে কঠিন কথা বের করতে চেয়েছিলেন যাতে তা রেকর্ড করে দেশবাসীর সামনে তুলে দিয়ে তাকে হেয় প্রতিপন্ন করা যায়। এজন্য তারা ফোনালাপ ভিডিও করারও ব্যানস্থা করেছিলেন। হয়েছেও তাই।

অন্যদিকে খালেদা, বিএনপি এবং তার মিত্রদের কেউ এ নিয়ে কোনো প্রস্তুতি নেন নাই। তারা ঘুনাক্ষরেও ভাবেন নাই এই ফোনালাপকে তাদের বিরোদ্ধে ব্যাবহার করা হতে পারে। এজন্য তারা সেটা রেকর্ড করা তো দুরের কথা , তদের প্রতিপক্ষ যে এটা রেকর্ড করতে পারে এবং বাজারে ছড়িয়ে দিতে পারে সেটাও ভাবেন নি। নইলে ফোনালাপের এক পর্যায়ে খালেদাকে হাসিনা জিজ্ঞেস করেন- 'আপনি কি ক্যামেরা নিয়ে কথা বলছেন?' তখন খালেদা বলেন-'এখানে ক্যামেরা নাই, আমার এখানে ক্যামেরা টেমেরা নাই। আমি নিজেই কথা বলছি। আমি বাসায় বসে কথা বলছি। অফিসে হলে আমার জন্য সুবিধা হতো। ক্যামেরা টেমেরা থাকত। টেলিভিশনে দেখব আপনারাই ক্যামেরা দেখাচ্ছেন।' অর্থাত এতো কিছুর পরও তারা কেউ খালেদাকে বিষয়টি নিয়ে সাবধান করে নাই।

যদি খালেদা জানতেন যে এই সব কথাবার্তা তারা রেকর্ড করে বাজারে ছেড়ে দিতে পারে তবে তিনি নিশ্চয়ই আরো বিচক্ষন ভাবে কথা বলতেন বরং হাসিনাকেই তখন বেকফুটে চলে যেতে হতো।

তো কি করে আওয়ামী লীগের সাথে পারবে ওরা?

এখন আওয়ামী লীগের গু খান।

বিষয়: বিবিধ

১৪৮৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File