হেফাজতে ইসলাম নিয়ে অনুর্বর মাথায় উর্বর চিন্তা!

লিখেছেন লিখেছেন আবু জারীর ০২ এপ্রিল, ২০১৩, ০২:৫৬:৪০ দুপুর



৬ই এপ্রিলের লং মার্চের লিপলেট বিতরণ

আল্লাহ অবশ্যই তাঁর দ্বীনকে হেফাজত করবেন কিন্তু কখন কিভাবে এবং কার নেতৃত্বে ফেহাজত করবেন তা আমরা কেউ জানিনা।

শাহাবাগীদের আস্ফালনে যখন জাতি দিসেহারা, নাস্তিকেরা যখন খুশিতে বাকবাকুম, ইসলামপন্থীদের আরো বেশী কোনঠাসা করা এবং সাহাবগের আন্দোলনকে বেগবান করার লক্ষ্যে আগুণে ঘৃতাহুতীর মত যখন থাবার প্রস্থান, রাষ্ট্র যন্ত্র যখন মুমিনদের প্রতি খর্গহস্থ এবং দুনিয়াবি সাহায্যের দ্বার যখন মুমিনদের জন্য রুদ্ধ ঠিক তখনই আল্লাহ তাঁর সাহায্যের হাত প্রসারিত করলেন। নাহলে নাস্তিকদের অপতৎপরতা বন্ধের জন্য যেখানে ১২ মাস পূর্বে হাই কোর্ট নির্দেশ দেয়ার পরেও যখন কোন কিছু হয়নি তখন একেবারে বিনা মেঘে বজ্রপাত হল কেন?

থাবার হত্যাকান্ডের জন্য জামায়াতকে দায়ি করে যখন মিডিয়া সরকার সুশীল মিলে এক সুরে কোরাস করছিল, তখন বলানাই কওয়া নাই কিভাবে যে নাস্তিকদের অপতৎপরতা সামনে চলে এসে ইসলাম প্রিয় মানুষের দৃষ্টি খুলে দিল তা আল্লাহর সাহায্য ছাড়া অন্য কিছু হতেই পারেনা। এতদিন শাহাবাগীরা বুঝাতে চাচ্ছিল তাদের আন্দোলন মানবতা বিরধী তথা যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে কিন্তু মুমিনদের কাছে আল্লাহ রব্বুল আলামীন প্রমাণ করেদিলেন যে আসলে নাস্তিকদের সড়যন্ত্র যুদ্ধাপরাধের বিচারের ছত্র ছায়ায় মূলত ইসলাম ও মুসলমান তথা আল্লাহ এবং তাঁর রসূল (সঃ) এর বিরুদ্ধে! যদি তাই না হত তাহলে তারা পাকবাহিনীর সহায়তা কারী মহিউদ্দিন খান আলমগীরকে স্বরাষ্ট্র মন্ত্রী এবং নূরু মিঞা রাজাকারের ছেলে খন্দকার মোশাররফকে প্রবাসী কল্যাণ মন্ত্রী বানাত না।

আল্লাহ তা'আলা তাঁর অপার কৃপায় নাস্তিকদের সকল কৌশলকে নঃশ্বাৎ করে দিয়ে মুমিনদের বিজয়ের দার প্রান্তে এনে দাড় করিয়ে দিয়েছেন। এখন বাকী কাজ করার দায়িত্ব মুমিনদের। মুমুমিনরা সঠিক সিদ্ধান্ত নিতে পারলে আল্লাহর সাহায্য অবধারীত। আর সিদ্ধান্তে ভুল হলে আল্লাহ তাঁর রহমতের ছায়া তুলে নিবেন এবং আমাদেরকে পূণরায় জিল্লতির জিন্দেগী জাপন করতে হবে যা আমরা প্রায় ৩০০ বছর যাবৎ করে আসছি।

ইতিমধ্যেই নাস্তিক সরকার তাদের প্রভুর কাছে দূত পাঠিয়েছে আর মুমিনরা ধর্ণা দিচ্ছে তাদের মহান মণিব আল্লাহ রব্বুল আলামীনের দরবারে। সঠিক সিদ্ধান্তের মাধ্যমে স্তেকামাতের সাথে ময়দানে টিকে থাকতে পারলে বিজয় অবশ্যই মুমিনদের হবে।

হেফাজতে ইসলাম যে দাবী নিয়ে ঢাকায় আসছে সে দাবীর সাথে আরো কিছু দাবী সম্পৃক্ত করতে হবে। যেমনঃ নারী নীতি সহ সরকার যেসকল ইসলাম বিরোধী আইন সংবিধানে সংযুক্ত করেছে তা বাতিল করে মিরাস সহ সকল ক্ষেত্রে কুরআনের আইন সংযোজন করতে হবে। সংবিধানে বিসমিল্লাহ এবং আল্লাহর উপর আস্থা পূঃণ সংযোজন করতে হেব। সংবিধান থেকে ধর্মনিরপেক্ষতা ও সমাজতন্ত্রের মত কুফুরী মতবাদকে বাদ দিতে হবে। সকল লাইনের মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে সাধারণ শিক্ষা ব্যবস্থার মত সমান গুরুত্ব দিতে হবে। পাঠ্যপুস্তকে যেসকল শিরক বিদা'আত ঢুকান হয়েছে তা সংশোধন করতে হবে এবং দোষীদের শাস্তির ব্যবস্থা করতে হবে। সরকারকে অবশ্যই জরুরী সংসদ ডেকে সংবিধান সংশোধন করতে হবে। যতক্ষন পর্যন্ত সংবিধান সংশোধন করা না হবে ততক্ষন পর্যন্ত হেফাজতে ইসলামকে ঢাকায় অবস্থান অব্যাহত রাখতে হবে। ঢাকার মানুষের দায়িত্ব হল দূর দূরন্ত থেকে আগত মুসুল্লিদের মেহনামদারীর ব্যবস্থা করা।

জামায়াত সহ অন্যান্য ইসলামী দলগুলো বলে থাকে তারা ক্ষমতার রাজনীতি করেনা। তারা আল্লাহর সার্বভৌমত্ব কায়েমের জন্য আন্দোলন করছে। যদি তাই হয় তাহলে তাদেরকে সেই কথার প্রমাণ দিতে হবে। আল্লামা শফির (দাঃবাঃ) নেতৃত্বে হেফাজতে ইসলামের ব্যানারে যে আন্দোলন চলছে সে আন্দোলনকে চুড়ান্ত লক্ষ্যে পৌছনর জন্য তাদেরকে পিছন থেকে সব রকমের সাহায্য সহোযগিতা করে যেতে হবে। আল্লাহর সন্তুষ্টি বাদে অন্য কোন দুনিয়াবি প্রাপ্তির কথা চিন্তা থাক দূরের কথা কল্পনাও করা যাবেনা। রাজাকারের (সাহায্যকারী) যে অপবাদ জামায়াত বিগত ৪২ বছর যাবৎ বহন করছে হেফাজতে ইসলামের সাহায্য করে তাদের সেই অপবাদের বাস্তব নমুনা পেশ করতে হবে। হেফাজতে ইসলামের এই আন্দোলন এবং তার সাথে সম্পৃক্ত মুমিনদের যদি কেউ গালি দেয়ার উদ্ধেশ্যে রাজাকার বলে তাহলে সামাজিক ভাবে তাদের বয়কোট করতে হবে।

আসুন, জামায়াত, পীর আউলিয়া, তাবলীগ সহ সকল তৌহিদী জনতা নিজেদের দাবীর প্রমাণ দেই এবং আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন কায়েমের যে গণজাগরণ সৃষ্টি হয়েছে তাকে চুড়ান্ত লক্ষ্যে পৌছানর জন্য আপ্রাণ চেষ্টা করি।

হেফাজতে ইসলামের এই আন্দোলনের সাথে যারা দ্বিমত করবে বা বিরোধীতা করবে তৌহিদী জনতা তাদেরকে নাস্তিকের দোসর বলে আক্ষায়িত করবে তা চেহারা সুরতে তারা যতবড় সুফী, মওলানা, পীর, শায়খ বা ঈমামই হোক না কেন? নাস্তিক বান্ধব এই সরকারের স্বরাষ্ট্র মন্ত্রী ইতিমধ্যেই আলেম ওলামাদের মূলুৎপাটনের ঘোষনা দিয়েছে অতএব বিষয়টাকে হালকা ভাবে দেখার সুযোগ নাই।

বিষয়: রাজনীতি

১৭০১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File