টুডে ব্লগের কাছে আমাদের প্রত্যাশা অনেক, প্রাপ্তিও কমনা এখনও সামান্য কিছু বাকী। আশা করি বিমুখ হবনা।

লিখেছেন লিখেছেন আবু জারীর ১৮ মার্চ, ২০১৩, ১২:৪৫:০৫ দুপুর



আমরা যারা বহু ঘাটের পানি খেয়ে অনেক গুলো ব্লগ ভেজে টুডে ব্লগে এসেছি তাদের প্রত্যাশা অনেক, এ পর্যন্ত যা পেয়েছি তাও কমনা কিন্তু এখনও সামান্য কিছু বাকী, আশা করি অচীরেই তাও পেয়ে যাব ইনশা'আল্লাহ।

আমরা বাকীটুকুও প্রাপ্তির অপেক্ষা করব তবে সে অপেক্ষা যেন অনন্ত কাল না হয় আশা করি কর্তৃপক্ষ সে দিকে নজর দিবেন।

এ পর্যন্ত যত ব্লগেই গিয়েছি সব খানেই বাঁধা গ্রস্থ্য হয়েছি, কোথাও ইসলাম বিদ্বেসী মডারেটর আবার কোথাও সত্যের শত্রু সরকারের সেন দৃষ্টির কারণে, কিন্তু টুডে ব্লগেই এ পর্যন্ত বাঁধাহীনভাবে লিখছি পড়ছি এবং নতুন নতুন ব্লগারদের সাথে পরিচিত হচ্ছি।

পুরাণপাপী বলে কিছু বিষয়ে হতাশ হচ্ছি। যেমন পাঠক নিতান্তই কম। মন্তব্যের কথা নাহয় নাই বল্লাম। তবে এজন্য ব্লগ কর্তৃপক্ষকে দায়ী করছিনা এবং তাদের দায়ী করার কোন যুক্তিও নাই। আমি নিজেই আগের মত মন্তব্য করিনা তাহলে অন্যরা আমার লেখা পড়বে এবং মন্তব্য করবে কেন?

যারা নতুন তারা একটা পোস্ট দিয়েই হয়ত মনে করেন কেল্লা ফতেহ হয়ে গেছে কিন্তু তিনি যদি অন্যের লেখা পড়ে মন্তব্য না করেন তাহলে তার লেখাও যে অন্যরা তেমন পড়বেনা সেটা হয়ত তিনি জানেনই না। তাছাড়া বর্তমানে দেশের পরিস্থিতি নাজুক বলে যতটা সময় ও শ্রম ব্যয় করে একটা পোস্ট লিখতে হয় সেরকম সময় ও শ্রম আমরা অনেকেই দেইনা এমনকি পড়তেও কেন যেন আগ্রহ বোধ করিনা। তার চেয়ে বরং ফেজ বুকে লাইক দিয়েই দায়িত্ব শেষ করে ফেলি। অথচ বর্তমান পরিস্থিতিতে ব্লগ লেখার মাধ্যমে জাতির এই ক্রান্তি কালে সুচিন্তিতি মতামত দিয়ে অন্ধকারের দিকে ধাবমান দেশকে আলোর পথে ফিড়িয়ে আনতে পারি।

অনেক সীমাবদ্ধতার মধ্যেও টুডে ব্লগ আমাদের বাধাহীন লেখার যে সুযোগ করে দিয়েছে সেজন্য তাদের সাধুবাদ জানাই। অনেক প্রাপ্তির মাঝেও যে সামান্য অপ্রাপ্তি আছে তাও দ্রুত সম্পাদিত হবে বলে বিশ্বাস করি।

সকলের জন্য সুন্দর ও শুভ ব্লগিং কমনা এবং সামন্য অপ্রাপ্তি অচীরেই পেয়েযাবার প্রত্যাশায় আজকের মত বিদায়।

বিষয়: বিবিধ

১৪৪৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File