আল্লামা সাঈদী শুধু মাত্র একটা নামই নয় বরং একটা জীবন্ত আন্দোলন একটা জীবন্ত ইতিহাস।

লিখেছেন লিখেছেন আবু জারীর ১৬ মার্চ, ২০১৩, ০১:০২:১৬ দুপুর



(বক্তব্য রাখছেন বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব প্রবাসী বাংলাদেশীদের বলিষ্ঠ্য কণ্ঠস্বর জনাব এম এ কাশেম খান)


আল্লামা দেলাওয়ার হোসেন সাঈদী শুধু মাত্র একটা নামই নয় বরং একটা জীবন্ত আন্দোলন ও একটা জীবন্ত ইতিহাস। কে জানত সাঈদখালী গ্রামের মাওলানা ইউসুফ সাঈদীর ছেলে দেলাওয়ার হোসেন সাঈদী গ্রামের আর দশটা ছেলের মত সাধারণ কোন মানুষ না হয়ে এক অসাধারণ মানুষে পরিনত হবে?

হ্যা কালের পরিক্রমায় মাওলানা ইউসুফ সাঈদীর ছেলে দেলাওয়ার হোসেন সাঈদী হয়ে উঠেছেন আল্লামা দেলাওয়ার হোসেন সাঈদী। যিনি কুরআনের অমঘ বাণি বুকে ধারণ এবং আপন জীবন তথা গোটা মানব জাতির মধ্যে বাস্তবায়নের জন্য ছুটে চলছিলেন দুনিয়ার এক প্রান্ত থেকে অপর প্রান্ত পর্যন্ত। তার অক্লান্ত পরিশ্রমে অগণিত যুবক অন্ধকার জীবন ছেড়ে ফিরে এসেছে কুরআনের পথে, ইসলামের ছায়া তলে আশ্রয় নিয়েছে ছয় শতাধিক অমুসলিম নারী পুরুষ।

কুরআনের মহত্তম আদর্শ সুন্দর ভাবে ফুটিয়ে তোলায় তিনি যেমন অগণিত মানুষের নয়নের মণি তেমনি মুষ্টিমেয় কিছু নাস্তিক মোর্তাদ ধর্মহীন সেকুলারের চক্ষুসূলও বটে। যেমনটা যুগে যুগে সত্য পথের পথিকেরা হয়ে থাকেন।

স্বাধীনতা যুদ্ধের সময় অপকর্মকারী কুক্ষ্যাত এক রাজাকার দেলু শিকদারের সমস্ত অপকর্ম আল্লামা সাঈদীর উপর চাপিয়ে তাকে দুনিয়া থেকে বিদায় করে দেয়ার ষড়যন্ত করেছে ভিন দেশের তাবেদার সেই কুচক্রী মহল! কিন্তু তাওহীদি জনতার নয়নের মণি আল্লামা দেলাওয়ার হোসেন সাঈদীর এমন প্রস্থান আপামর জনতা কোন ভাবেই মেনে নিতে পারছেনা। তাইতো তারা অন্যায় রায়ের বিরুদ্ধে মাঠে নেমে এসেছে এমনকি যালিমের তপ্ত গোলা বারুদের সামনে ছিনা টান করে দাড়িয়ে গেছে নির্দিধায়! যালিমের বুলেটের আঘাতে ঝড়ে পরেছে ১৭০টি তাজা প্রাণ পঙ্গুত্ব বরণ করেছে অসংখ্য বণি আদম।

দেশে যেমন প্রতিবাদ প্রতিরোধ হচ্ছে তেমনি প্রতিবাদে মুখর আজ প্রবাসীরাও। পৃথিবীর প্রতিটি প্রান্তেই বাংলা দেশী বাংলাভাষিই শুধু নয় আরব অনারব মুসলিম অমুসলিম সকলেরই একটা দাবী, আর তাহল নির্দোষ সাঈদীর নিঃশ্বর্ত মুক্তি।

এরই ধারাবহিকতায় সৌদিআরবের পূর্বাঞ্চলীয় প্রদেশ দাম্মামেও গঠিত হয়েছে আল্লামা সাঈদী মুক্তি পরিষদ। আর সেই পরিষদের আহবানে গত বৃহষ্পতিবার ১৪/৩/২০১৩ ইং দিবাগত রাতে হয়েগেল স্মরণ কালের এক বিশাল প্রতিবাদ সমাবেশ।

সাঈদী মুক্তিপরিষদের আহবায়ক বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব এবং বিশিষ্ট ব্যবসায়ি জনাব আনিছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির আসন অলঙ্কৃত করেন আর এক বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব প্রবাসী বাংলাদেশীদের বলিষ্ঠ কণ্ঠস্বর সর্বজন শ্রদ্ধেয় জনাব এম এ কাশেম খান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ি ও কমিউনিটি ব্যক্তিত্ব জনাব নিজামুদ্দিন মজুমদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিউনিটির বিশিষ্ট একাধিক ব্যক্তিবর্গ যাদের মধ্যে সর্ব জনাব সাইমন তালুকদার, সিরাজুল ইসলাম, হাফেজ মাওলানা সাইফুল ইসলাম, শায়খ আহম্মদ উল্লাহ ও প্রকৌশলি কামরুজ্জামান টোকন সহ আরো অনেকে।

এছাড়াও সমাজের সর্বস্তরের বাংলাদেশী প্রবাসী এবং দল মত নির্বিশেষে বিভিন্ন পর্যায়ের ব্যক্তিত্বরা উপস্থিত থেকে সভাকে প্রাণবন্ত করে তোলেন। সকলের একই কথা যে সাঈদী কোন ব্যক্তি নন তিনি একটা সংগঠন, তিনি কোন দলের নন তিনি পুরা মুসলিম উম্মাহর নয়নের মণি এবং পবিত্র কুরআনের খাদেম। এমন মহৎ ব্যক্তিত্বের বিরুদ্ধে কোন ধরণের অবিচার প্রবাসীরা মেনে নিবেনা।

সকল প্রবাসীদের একটাই দাবী আর তাহল অবৈধ ট্রাইব্যুনাল বাতিল করে সাঈদী সাহেবের আসু মুক্তি।

ব্লগার আবু জারীরের উপস্থাপনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তৃতার ফাকে ফাকে সংগীত ও আবৃত্তি পরিবেশন করে সাহারা শিল্পি গোষ্ঠির শিল্পি বৃন্দ। রাত ০২.৩০ এ নৈশ ভোজের মাধমে সভার কর্যক্রম সমাপ্ত হয়।

বিষয়: বিবিধ

১৯১২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File