আগামী বছর আইপিএল-এ খেলার জন্য জামায়াতের নতুন দল গঠন নাম 'এইএলপি'!!

লিখেছেন লিখেছেন আবু জারীর ২৭ জানুয়ারি, ২০১৪, ০১:৪৬:৩৫ রাত



'আইএলপি' নাম নিনেয় নতুন দল কেন? জামায়াত কি ক্রিকেট খেলবে নাকি?

নুতন দল যদি করতেই হয় তাহলে ইসলামের গন্ধ আছে এমন কোন শব্দ থেকে একশ হাত দূরে থাকতে হবে।

নাম দিয়ে নয় ফল দিয়ে হবে বৃক্ষের পরিচয়।

নতুন সংগঠক করতে হলে এখনই ঘোষনা দেয়া দরকার। তাহলে সরকার জামায়াত নিষিদ্ধের দিকে এগবে না।

নতুন প্রজন্ম করবে প্রচলিত রাজনীতি আর জামায়াত করবে ব্যক্তিগঠনের কাজ।

ছাত্র জীবন শেষে যারা দাওয়াতি কাজে নিয়োজিত হতে চায় তারা জামায়াতে যোগ দিবে আর যারা রাজনীতিকে পেশা হিসেবে নিতে চায় তারা যোগদিবে রাজনীক ফোরামে।

ইসলাম আর রাজনীতির চর্চা এক সংগঠনের পক্ষ থেকে করার কারণে অনেক সময় সত্যকে চেপে যেতে হয় আক্বীদার ব্যাপারে ছাড় দিতে হয় আবার রাজনীতিতে ইসলামের প্রয়োগ দেখে অনেকেই ভিত সন্ত্রস্ত হয়ে পরে ফলে কোনটাই সঠিক ভাবে হয়না।

জামায়াত নিষিদ্ধের পর নতুন দল গঠন করা হলে কোন লাভ হবেনা। ইসলাম বিরোধী শক্তি তখন ৭১ এর সব দায় নতুন দলের উপর চাপানর অপকৌশল নিবে। তাই ৭১ এর দায় মাথায় নিয়ে জামায়তকে দাওয়াত ও সমাজ সেবার কর্মসূচী নিয়ে টিকে থাকতে হবে যাতে নতুন প্রজন্মের রাজনৈতিক ফোরামকে কথিত অপবাদ থেকে মুক্ত রাখা যায়। যদিও শতভাগ মুক্ত রাখা যাবেনা তার পরেও জামায়াত ময়দানে উপস্থিৎ থাকলে সহজেই বিরোধীরা নতুন দলকে অপবাদ দিতে পারবেনা।

সবচেয়ে ভালো হয় বঙ্গবীর কাদের সিদ্দিকী, কাজী জাফর আর আসম আব্দুর রবকে সামনে দিয়ে নতুন দল গঠন করতে পারলে।

শর্ট কার্ট আর সহজ রাস্তায় পূর্ণাঙ্গ ইসলাম কায়েম করা সম্ভব নয়। সে জন্য সময়ের প্রয়োজন। আল্লার রাসূল (সঃ) যেমন যাহিলিয়াত থেকে ওমর ও খলিদ (রাঃ) কে ইসলামের দিকে ফিরিয়ে এনেছিলেন তেমনি আমাদেরকেও একই ভাবে বঙ্গবীর কাদের সিদ্দিকী, কাজী জাফর, আসম রবদের ইসলামের পক্ষে নিয়ে আসতে হবে।

জামায়াতের নিবন্ধন বাতিল হওয়ার আগেই নতুন দলের ঘোষনা দেয়া দরকার যাতে সরকার জামায়াত নিষিদ্ধের দিকে অগ্রসর হওয়া প্রতি আগ্রহ হারায়।

সরকার কি করে তা দেখে সিদ্ধান্ত নেয়ার সময় শেষ হয়ে গেছে এখন সময় এসেছে অবৈধ সরকার কে ব্যস্ত রাখার।

আর একটা কথা মনে রাখা দরকার আর তাহল উপমহাদেশের কোন অংশে একক ভাবে ইসলাম কায়েম করা সুদুর পরাহত বরং গাজোয়ায়ে হিন্দের জন্য ক্ষেত্র প্রস্তুৎ করে পুরা হিন্দুস্তানে ইসলাম কায়েমের কর্মসূচী নিয়ে শ্লোমোশনে এগন দরকার।

বিষয়: বিবিধ

১৮৩৩ বার পঠিত, ৩৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

168283
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০১:৫০
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : নাম পরিবর্তন করেলই কি নির্বাচন কমিশন নতুন নামের দল কে নিবন্ধিত করবে ? নির্বাচন করার সুযোগ দেবে ?
আমার মনে হয় না জামায়াত নাম পরিবর্তন করবে।
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০২:০৬
122132
আবু জারীর লিখেছেন : নাম পরিবর্তন নয় দরকার নতুন রাজনৈতিক সংগঠন।
ধন্যবাদ।
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:১৭
122320
আহমদ মুসা লিখেছেন : নির্বাচনবাদীতাকেই যদি একমাত্র ইসলাম কায়েমের প্রধানতম কৌশল মনে করা হয় তবে এতে করে ইসলাম তো প্রতিষ্ঠা হবেই না। বরং ইসলামের রাজনৈতিক উত্থানের যে প্রবল সম্ভবনা রয়েছে উপমহাদেশে তাকে বাধাগ্রস্থ করার পেছনে এটিও একটি কারণ হতে পারে।
168285
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০১:৫৬
সালু সুন্দর লিখেছেন : আমারো মনে হয় না জামাত নাম পরিবতন করবে।
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০২:০৭
122133
আবু জারীর লিখেছেন : নাম পরিবর্তন নয় দরকার নতুন রাজনৈতিক দল গঠণ।
168298
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০২:২৬
আমি আহমেদ মুসা বলছি লিখেছেন : আবু জারীর ভাই 'এইএলপি' এর সংবাদটা কোথা থেকে পেলেন ?
২৮ জানুয়ারি ২০১৪ রাত ১২:০৭
122474
আবু জারীর লিখেছেন : সংবাদটা বড় কথানয় বস্তবতার বিচারে চিন্তা করা জরুরী।
168301
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০২:৩৬
বাকপ্রবাস লিখেছেন : আপনার চিন্তাগুলো ভাল লেগেছে, আমারও অনেক প্রশ্ন মনে উকি দেয়, যেমন ধরুন এতো আন্দোলন হত্য নিধনযজ্ঞ হয়ে গেল এবং চলমান, সাদামাটা ভাবে তাকালে গণতন্ত্র রক্ষার জন্য ইসলাম বলুন সমাজতন্ত্র বলুন কিংবা অন্য কোন আদর্শে যেতে হলে গণতন্ত্র হল প্রথম ধাপ, গণতন্ত্র থেকেই পরবর্তী ধাপে যেতে হবে, একটু ব্যাখ্যা করা যাক, জামাত এর উদ্দেশ্য তো গণতন্ত্র নয় তবে কেন এই সংঘর্ষে সে জড়াবে কেন? হুম জড়াতে হবে কারন ইসলাম আনতে চাইলে আগে গণতন্ত্র আনতে হবে, তারপর বুঝাতে হবে ইসলাম, গণতন্ত্র না থাকলে থাকবে নৈরাজ্য তখন ইসলাম এর ক্ষেত্র আরো দূরে চলে যাবে, সেই সূত্রে জামাতও সামিল হল গণতন্ত্র রক্ষার যুদ্ধে আর এটাই বর্তমান সময়ের জন্য ইসলাম এর কাজ, এবার আসুন দ্বিতীয় ধাপ, জোট আছে বিএনপির সাথে, জনগণ লীগকে প্রত্যাখ্যাণ করেছে কিন্তু বিএনপির হাওয়ায় পাল তুলে পথে নেমে আসছেনা তার কারণ কি? কারন অনেক থাকবে আমার কাছে যেটা গুরুত্বপূর্ণ সেটা হল, জোট কয়েকটা কমিটি করতে পারে একটা হবে সংবিধান এ কি কি পরিবর্তন আশা প্রয়োজন সেটা নিযে বিশেষজ্ঞদের সাথে বসে গোল টেবিল আলোচনা এবং সিদ্ধান্ত গ্রহণ করা হবে আগামিতে এই প্রস্তবাগুলো পাস করা হবে, তাহলে জনগণ পেযে গের জোট এর কাছে একটা স্বচ্ছ ধারণা, তারপর রাষ্টপতির ক্ষমাত বাড়ানো এবং প্রধানমন্ত্রীর সাথে সমন্বয় সাধন, যাতে প্রধানমন্ত্রীর চাকর হিসেবে না থাকে, একটা কমিটি করা হবে, রাজনৈতিক দলগুলোর কি কি সংস্কার সাধন করা হবে, এভাবে অনেকগুলো কমিটি করে তাদের দায়িত্ব বুঝিযে দিতে হবে তোমরা কাজ শুরু করে দাও জনঘন কে সম্পৃক্ত কর, এগিয়ে যাও, জামাত প্রস্তাব দিতে পারে বিএনপি কে, কিন্তু বিএনপি ক্ষমতায় আসলে কি করবে সেটা যতি পরিষ্কার না করে তাহলে জনগণ ভাববে আমার লাব কি? একে যাবে অন্য আসবে, আমাদের সরকারের সার্ভিস গুলো খুব বাজে , কি করতে হবে সেগুলো নিযে আলাপ আলোচন আর কি করে সংক্কার করা হবে এসব জানতে হবে জানাতে, এবার আসি জামাত এর ব্যাপারে, ভূল হোক সুদ্ধ হোক তারা কিন্তু ইসলামকে সামনে রেখেই এগুচ্ছে, এখন জামাত বিপদে তাই সবাই তাকে উপদেশ দেবে এটাই স্বাভাবকি, সরকার এখন প্রতিদিন জামাতকে মারবে, প্রতিদিন একটা দুটা করে লাশ যাবে, এমন হয়ে গেছে জামাত মরলে কোন বিচার নাই, কেউ প্রশ্ন করতে পারবেনা, কেন মরল, কে মারল, উলোটা জংগী তকমা হবে, তাই জামাত অতি সত্বর আপনার দেয়া উপায়টা গ্রহণ করতে পারে, দুইটা পার্ট এর যে প্রস্তাব দিয়েছেন খুবই ফলপ্রসু হবে, যার যেটাতে ইচ্ছে যাবে, জামাতকে্ দায়িত্ব নিতে হবে নতুন প্রজন্ম যাতে রাজনীতি সচেতন হয়, রাজনীতি শিক্ষা নেয়, সব শেসে আল্লাহর উপর হাত তুলা ছাড়া অন্যকোন পথ দেখচিনা, কারন জামাত এখন অস্তিত্ব রক্ষার সংগ্রামে, নতুন একটা দলের আযোজন খুব দরকার, যাতে নতুন করে শুরু করতে পারে, আগের নামটা কিন্তু নতুন প্রজন্ম প্রশ্নবোধক এর চোখে দেখবেই, তারা সেভাবেই বেড়ে উঠছে আওয়াম প্রপাগন্ডার ভেতর
২৮ জানুয়ারি ২০১৪ রাত ১২:১৩
122475
আবু জারীর লিখেছেন : সুন্দর মূল্যায়ক করেছেন।
ধন্যবাদ। সকলের চিন্তা থেকে আশা করি সুন্দর একটা সমাধান বেড়িয়ি আসবে ইনশা'আল্লাহ।
168308
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০২:৪৩
বাকপ্রবাস লিখেছেন : জামায়াত নিষিদ্ধ হলে যাত্রা শুরু করবে আইএলপি (ইসলামি লিবারেল পার্টি) আবারও ইসলাম নিয়ে আসলো নামে, ফলাফল শূণ্য, আপনি ঠিকই বলেছেন নামে নয় কাজ করে যেতে হবে নিরবে, ইসলামি শব্দটার জন্য আবারও বেকফুটে থেকে রাজনীতি করতে হবে, যেটা কাম্য নয়, নাম আমগাছ কলাগাছ যাই হোক ইসলাম দেয়া মানে জংগীবাদের দূর্নাম মাথায় নেয়া, এবার একটা সুযোগ আসল নাম পরিবর্তনের আশা করি কাজে লাগাবে, নামটা আমগাছ হলেও যদি ইসলামি কাজ করা যায় সেটাই কাম্য
২৮ জানুয়ারি ২০১৪ রাত ১২:১৪
122476
আবু জারীর লিখেছেন : ধন্যবাদ।
168329
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০৩:৫৪
ভিশু লিখেছেন : ইসলামী আন্দোলন যে ফর্মে যে নামেই হোক - চলছে, চলবেই! হাশরে এ প্রশ্ন করা হবে না যে, দীন প্রতিষ্ঠা করতে পারিনি কেন? দেখা হবে > সঠিক পথে সঠিক মানের কর্মতৎপরতা, ত্যাগ ও আন্তরিকতা! মুমিনদের অভিধানে হেরে যাওয়া/লস হওয়া বলতে কিছু নেই, ইনশাআল্লাহ! তাই, আমি তো দেখি > ইসলাম-বিরোধীদেরই দুঃশ্চিন্তা বেশি > দুনিয়াতেও! আর সুপথে ফিরে না এসে ওপারে পৌঁছে গেলে তো তাদের জন্য স্পেশাল সম্বর্ধনা অপেক্ষমাণ রয়েছেই!
২৭ জানুয়ারি ২০১৪ সকাল ০৮:৫১
122264
আয়নাশাহ লিখেছেন : সহমত জানালাম।
২৭ জানুয়ারি ২০১৪ রাত ১১:৫৮
122471
আবু জারীর লিখেছেন : ঠিক বলেছেন। ধন্যবাদ।
২৮ জানুয়ারি ২০১৪ রাত ০১:০০
122495
বাকপ্রবাস লিখেছেন : এই থিমটা নিয়েই আমার একটা কবিতা ছিল, মুমিনদের নেই জয় পরাজয়, তারা তাদের কাজ করে যাবে, জয় পরাজয় পরকালে যেটা আল্লাহ নির্ধারন করবেGood Luck Good Luck
168341
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০৪:১৫
প্যারিস থেকে আমি লিখেছেন : সহমত থাকলো।
২৮ জানুয়ারি ২০১৪ রাত ১২:১৫
122477
আবু জারীর লিখেছেন : ধন্যবাদ।
168342
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০৪:১৬
সাদাচোখে লিখেছেন : জামায়াত কিংবা জামায়াতের আদর্শকে ভালবাসলে - জামায়াতের মধ্যস্থিত সিস্টেমেটিক পরিবর্তন ছাড়া অন্য কিছুকে গ্রহন করা সম্ভব নয়।

কিন্তু ইসলামকে ভালবাসলে, মুসলিমকে ভালবাসলে - জামায়াতের মধ্যস্থিত সিস্টেমেটিক পরিবর্তনের বাহিরে অন্য যে কোন গঠনমূলক ধ্যানধারনাকে গ্রহন করতে অসুবিধা হয়না।

আমি ব্যক্তিগতভাবে 'গঠনমূলক ভাবনা চিন্তা শেয়ারিং হিসাবে' আবু জারীর ভাইয়ের লিখা এ চিন্তাধারার সাথে দ্বিমত করার অপশান তেমন দেখছিনা। বরং যা দেখছি তা হল - এর মধ্যস্থিত কন্ট্রভারসিয়াল বিষয় সমূহ নিয়ে গঠনমূলক কাউন্টার প্রস্তবনা ও তার পক্ষে বিপক্ষে যুক্তি।
বাংগালী মুসলিম এর নির্যাতন ও নিষ্পেষন হতে মুক্তির জন্য - বাংগালী মুসলিম এর নির্যাতম ও নিষ্পেষকদের মুখোমুখি হবার জন্য যথার্থ কোন ব্যবস্থা নেওয়া সময়ের দাবী।
জামায়াত নিজেও নিশ্চয়ই তাই চায়? সো চলুক চিন্তা, গড়ুক দল, থেমে যাক মুসলিম নিধন, বন্ধ হোক ইসলাম বিদ্বেষ।
২৮ জানুয়ারি ২০১৪ রাত ১২:১৯
122478
আবু জারীর লিখেছেন : আমরা যারা ইসলামকে এবং ইসলামী সংগঠন ও দেশকে ভালবাসি তাদের উচিত চিন্তার রাজ্যে বিচরণ করা এবং মন খুলে মতামত দেয়া। আমার মত গৃহীত হবে তেমন দূরাশা করিনা কিন্তু চিন্তার রুদ্ধ দাড় যে খুলবে সেটুকু আশা অবশ্যই করতে পারি।
ধন্যবাদ।
168346
২৭ জানুয়ারি ২০১৪ রাত ০৪:২০
ইবনে আহমাদ লিখেছেন : আপনার দেয়া প্রস্তাব মানতে হলে আরো অনেক কিছু হারাতে হবে। সম্ভব হবে কি না জানিনা। তবে আমার মনে হয় চিন্তাগুলো একত্রিত করে একটা পথ বের হবে। সাহস করে লিখার জন্য আপনাকে ধন্যবাদ।
২৮ জানুয়ারি ২০১৪ রাত ১২:২০
122479
আবু জারীর লিখেছেন : আমরা যারা ইসলামকে এবং ইসলামী সংগঠন ও দেশকে ভালবাসি তাদের উচিত চিন্তার রাজ্যে বিচরণ করা এবং মন খুলে মতামত দেয়া। আমার মত গৃহীত হবে তেমন দূরাশা করিনা কিন্তু চিন্তার রুদ্ধ দাড় যে খুলবে সেটুকু আশা অবশ্যই করতে পারি।
ধন্যবাদ।
১০
168396
২৭ জানুয়ারি ২০১৪ সকাল ০৭:০১
সাইদ লিখেছেন : আপনার কথার সাথে সহমত পোষণ করলাম। আল্লাহ আমাদের সবাইকে সঠিক পথে চলার তৌফিক দেন।
২৮ জানুয়ারি ২০১৪ রাত ১২:২০
122480
আবু জারীর লিখেছেন : আমীন।
ধন্যবাদ।
১১
168400
২৭ জানুয়ারি ২০১৪ সকাল ০৭:১৮
ওমার আল ফারুক লিখেছেন : নতুন দল হওয়া দরকার তবে জামায়াত বিলুপ্তির মধ্য দিয়ে নয় জামায়াত দাওয়াতী কাজ এবং সামাজিক কাজ করে যাবে যার মধ্য দিয়ে রাজনৈতিক শাখাটির ক্ষেত্র মজবুত হবে যদিও সরকার জামায়াতকে নিষিদ্ধ করে|দায় নতুন দলটির ওপর বর্তাবে একারণে জামায়াত নতুন দলটিকে অপবাদ মুক্ত রাখতে নিজেদের কার্যক্রম চালাবে বরং জামায়াত নিষিদ্ধ হলেও সেটিই থাকবে মূল ধারায় আর নির্বাচন তথা রাজনৈতিক ক্ষেত্রে পাঠে থাকবে ভিন্ন নামে|
২৮ জানুয়ারি ২০১৪ রাত ১২:২১
122481
আবু জারীর লিখেছেন : ধন্যবাদ।
১২
168405
২৭ জানুয়ারি ২০১৪ সকাল ০৮:০৯
আমি আহমেদ মুসা বলছি লিখেছেন : সবাই দেখছি নতুন দল নিয়ে হুমরি খাইয়া পড়ছে । আরে আগে সংবাদের সত্যতা নিয়েতো নিস্চিত হোন।
**আবু জারীর ভাইয়ের সব কথাই ঠিক আছে ,কিন্তু তিনি যে দল নিয়ে জামায়াতরে আগামী বছর আইপিএল-এ খেলতে আহবান জানাইছেন । সেই দল গড়ার সংবাদটা কে দিল? বা কোথা থেকে আসলো ?? কোন নউজ ফিডে তো দেখলাম না ..। কারো জানা থাকলে জানাবেন প্লিজ ।
২৭ জানুয়ারি ২০১৪ সকাল ০৮:৫৫
122265
আয়নাশাহ লিখেছেন : খবরটা প্রাইম নিউজ নামক একতা অনলাইন নিউজ থেকে বিডিটুডে তে এসেছে। http://www.bdtomorrow.org/newsdetail/detail/200/63907

খবরের সত্যতা নিয়ে সন্দেহ থাকার যথেষ্ঠ কারণ আছে।
১৩
168422
২৭ জানুয়ারি ২০১৪ সকাল ০৮:৫৯
আয়নাশাহ লিখেছেন : বিষয়টি নিয়ে চিন্তা ভাবনা এবং কথা বলা বলি শুরু হও্য়া ভাল লক্ষণ। তবে কাজী জাফর, বাঘা সিদ্দিকী আর আসম রবের সাথে দল করার কথা আপনার কাছ থেকে শুনবো একথা যেনো বিশ্বাস করতে কষ্ট হচ্ছে।
২৮ জানুয়ারি ২০১৪ রাত ১২:২৪
122483
আবু জারীর লিখেছেন : বিষয়টা অত সিরিয়াসলি নেয়ার কিছু নাই। জামায়াত বিলুপ্ত করে আমি সেটা করতে বলিনি। যদি জামায়াতকে জামায়াতের জায়গায় রেখে সময়ের প্রোয়জনে তেমনটা করতে বাধ্য হতে হয় তাতে দোষের কি? ৯৪-৯৬তে কি লীগের সাথে যুগপথ আন্দোলন করা হয়নি?
ধন্যবাদ।
১৪
168441
২৭ জানুয়ারি ২০১৪ সকাল ১১:১৬
হতভাগা লিখেছেন :
আগামী বছর আইপিএল-এ খেলার জন্য জামায়াতের নতুন দল গঠন নাম 'এইএলপি'!!


০ আইপিএলে যে খেলতে চান চিয়ার লিডার্স জোগাড় করছেন ?
২৮ জানুয়ারি ২০১৪ রাত ১২:২৫
122484
আবু জারীর লিখেছেন : লিডারশীপ নাই বলেইতো জাতি আজ পথ হারা।
ধন্যবাদ।
১৫
168491
২৭ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:২৮
আহমদ মুসা লিখেছেন : গনতন্ত্র, নির্বাচন, পরমত সহিঞ্চুতা, ব্যক্তি স্বাধীনতা ইত্যাদি ভাওতাবাজীর আড়ালে বিগত ৪০ টি বছর আমাদের দেশে যে ধরনের রাজনৈতিক চর্চা আর সামাজিকতার বিকাশ ঘটেছে তাতে যদি এখনো এসব মধুমাখা কথার ফুলঝুড়ির আড়ালে যেভাবে বিষ খাইয়ে জাতির বভিষ্যৎ প্রজন্মকে চেতনাবিহীন জেনারেশন তৈরীতে যে অবদান রাখছে তাতে ইসলাম কায়েমওয়ালাদের এই জটিল সমিকরণ বুঝার চেষ্টা না করলে ছাগলের তৃতীয় নাম্বার বাচ্চা নয় বরং চৌদ্দ নাম্বার বাচ্চা হিসেবে থাকতে হবে।
২৮ জানুয়ারি ২০১৪ রাত ১২:২৯
122486
আবু জারীর লিখেছেন : বর্তমান বিশ্বব্যবস্থা ইসলামকে ধারণ করার উপযুক্ত এখনও হয়নি। তাই ডায়নামিক চিন্তা এবং যুগোপযোগী সংগঠনের মাধম্যে প্রস্তুতি সম্পন্ন করে রাখতে হবে যেন সময় মত ঝান্ডা উড়ান যায়। আমরা মনেহয় সময়ের আগেই আজান দিয়ে ফেলেছি।
ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File