ঐশীর কঠিণ পদাঘাত কি ধর্মহীন সেকুলার আর নষ্ট বাম সমাজের হৃদয়ের বন্ধ দড়জা খুলতে সক্ষম হবে?

লিখেছেন লিখেছেন আবু জারীর ২০ আগস্ট, ২০১৩, ০২:০৩:১৫ দুপুর

ঐশী, সুমী কন্যা শিশু হওয়ার পরও বা তাদের কে আদালতে আনা হবে এটা জানার পরও কোন মানবাধিকার সংগঠন, শিশু অধিকার সংগঠন, আইনী সহায়তাদানকারী সংগঠন বা তাদের আইনজীবী প্রতিনিধিকে (যারা সচরাচর থাকে) আমার চোখে পড়ে নি । আশ্চর্য জনক বৈকি !



আশ্চর্য হওয়ার কোন কারণ নাই। কারণ যাদেরকে আমরা মানবাধিকার কর্মী এবং নারীবাদী হিসেবে চিনি তারাই মূলত ঐশীদের বাঙালী আর অতি আধুনিক বানাতে গিয়ে এমন ভুল পথে পরিচালিত করেছে। অতএব, তারা কোন মুখে এমন তরতাজা ঘটনার রোশ করটতে না কাটতেই জনসমক্ষে আসে?

ঐশী যদি ইংলিশ মিডিয়াম স্কুলের ছাত্রী না হয়ে মাদ্রাসা পড়ুয়া হত বা তার বাবা যদি পুলিশ না হয়ে মসজিদের ইমাম হত তাহলে দেখতেন কথীত নারীবাদী আর মানবাধীকার কর্মীদের লাম্ফ ঝম্ফ!

ঐশী একটা কিশোরী মেয়ে, ঘটিয়েছে একটা মারাত্মক অপরাধ কিন্তু ধর্মহীন সেকুলার আর নষ্ট বাম সমাজের জন্য রেখে গেছে হৃদয়ের বনন্ধ দড়জা খোলার মত পদাঘাত। কিন্তু ধর্মহীন সেকুলার আর নষ্ট বাম সমাজের হৃদয়ের বন্ধ দড়জার পর্দা এমন কঠিণ পদাঘাতেও যে খুলবেনা সেটা দৃঢ়তার সাথে বলা যায় এবং ইতিহাসেরও এমনটাই শিক্ষা।

এমতাবস্থায় নষ্ট বাম আর ধর্মহীন সেকুলারদের স্পর্শে গড়ে ওঠা নারীবাদী আর মানবাধিকার সংস্থাগুলোর জন্য করুনা করা ছাড়া আমাদের আর কিছুই করার নাই।

বিষয়: বিবিধ

১৭০৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File