আল্লাহ্ এক রাসুল একই কোরআন এক সুন্নাহ একই অনুসারীরা ও এক হও - সত্য নির্বাক কেন।

লিখেছেন লিখেছেন আবু জারীর ১৯ জুন, ২০১৩, ০১:২৩:৫২ দুপুর





















আল্লাহ্ এক রাসুল একই কোরআন এক সুন্নাহ একই অনুসারীরা ও এক হও - সত্য নির্বাক কেন।

পোস্ট দাতা যেহেতু জবাব দিবেন না তাই সম্মানিত পাঠকদের কাছে আমার নিন্মক্ত মন্তব্যের জবাব আশা করছি।।


আপনার কথা গুলো যৌক্তিক কিন্তু বাশার তো আর আহম্মদি নেযাদ নয় বরং সে বিতারিত রেজাশাহ পাহলবির প্রেতাত্মা। আহম্মদী নেযাদরা রেজাশাহকে তারিয়েছিলেন অথচ বাশারেরর প্রষ্ঠ্যপোষকতা করছে! তাদের এহেন আচরণের কারণ জানতে চাওয়া মনে হয় দোষনীয় নয়?

বাশার নামকা ওয়াস্তে শিয়া সম্প্রদায় ভুক্ত আলাওয়ী তবে সে এবং তার দল চরমভাবে সেকুলার বা ধর্মহীন। সে ইরাণের বিপ্লব পূর্ব শাহদের মতই সাধারণ জনগনের প্রতি যুলম নির্যাতন করছে। বর্তমান ইরাণ আর হিজবুল্লাহর সাথে ইসলামী বিষয়ে তার অবস্থান দুই মেরুতে।

সিরিয়ায় যারা আন্দোলন করছে তারাও ইসলামী বিপ্লবের স্বপ্ন দেখে, অবশ্যই সুন্নি তরিকায়, কারণ সুন্নিরাই সিরিয়ায় সংখ্যাগরিষ্ঠ।

আমার বক্তব্য সোজা। আমি চাই ইসলামী বিপ্লব শিয়াদের বিপ্লব হবে শাহদের বিরুদ্ধে আর সুন্নিদের বিপ্লব হবে গাদ্দাফি, বেন আলী, মোবারক আর বাশারের বিরুদ্ধে।

ইসলামপন্থী সুন্নিদের উচিৎ ইরানে ইসলামপন্থী শিয়াদের সহায়তা করা, সিরিয়ায় ইসলামপন্থী শিয়াদের উচিৎ ইসলামপন্থী সুন্নিদের সহায়তা করা আর বাংলাদেশে সব মতভেদ ভুলে সকল ফেরকার ইসলামপন্থীদের উচিৎ নষ্ট বাম আর সেকুলারদের বিরুদ্ধে ডানপন্থীদের সহায়তা করা যতক্ষননা ইসলাম পন্থীরা এককভাবে জনপ্রিয় নাহয়ে উঠে। আর যখন ইসলামপন্থীরা জনপ্রিয় দলে পরিনত হবে তখন ডানপন্থীরা আপনা আপনিই ইসলামপন্থীদের পিছনে থাকবে।

সে হিসেবে বর্তমান প্রেক্ষাপটে ইরাণ এবং হিজবুল্লার কি সিরিয়ার বিপ্লবের পক্ষ্যে অবস্থান নেয়াটাই বেশী যু্ক্তি যুক্ত ছিল না? শিয়া সুন্নিদের মতপার্থক্য যদি হয় ৫% তাহলে ইসলামপন্থী শিয়া বা সুন্নিদের সাথে মুসলিম নামধারী শিয়া বা সুন্নি ধর্মহীন সেকুলারদের পার্থক্য ৯৯%। এমতাবস্থায় ধার্মীক শিয়া সুন্নিরাই কি ধর্মহীন সেকুলারদের চেয়ে কাচাকাছি অবস্থান করছে না?

হয়ত বলবেন ইহুদী নাসারারা যেহেতু সিরিয়ায় সুন্নিদের পক্ষ্য নিয়েছে সেজন্য বাধ্য হয়েই ইরাণ এবং হিজবুল্লাহ বাশারকে সহায়তা করছে। কিন্তু এমন খোড়া যুক্তি দিয়ে হিজবুল্লার মত ইসলামী দল কিভাবে ইসলামপন্থী সুন্নি বিপ্লবীদের হত্যায় অংশগ্রহন করে তা আমার মাথায় ঢুকছে না।

আমি সুন্নি আক্বীদার হয়েও হিজবুল্লাহ এবং ইরাণের একনিষ্ঠ সমর্থক এবং আল্লামা কার্যওয়ীও তাই ছিলেন। ইতিমধ্যে শায়খ কার্যাওয়ী তার মত পরিবর্তন করেছেন আর আমি পথখুজছি।

আল্লাহ আমাদের চেতনাকে সমৃদ্ধ করুণ সঠিক সিদ্ধান্ত নেয়ার তাওফিক দিন। আমীন।

বিষয়: বিবিধ

২৬৮৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File