ব্রেকআপ পরবর্তী পরামর্শ Broken Heart Broken Heart

লিখেছেন লিখেছেন চোথাবাজ ১৪ জানুয়ারি, ২০১৩, ১১:৫৮:৪১ সকাল



প্রিয় মানুষের সঙ্গে সম্পর্ক ভেঙে যাওয়াকেই বর্তমান যুগে ব্রেকআপ হিসেবে অভিহিত করা হয়। ব্রেকআপের পর একেকজন দুঃখের সাগরে ভেসে যান। বোঝেন না, কী করবেন এই দুঃখ দূর করতে। তাঁদের সেই দুঃখ মোচনের জন্য ব্রেকআপ-পরবর্তী পরামর্শ তথা করণীয় কিছু কাজ তুলে ধরা হলো

যোগ দিন রাজনীতিতে

আপনি বয়সে তরুণ? আপনার মনে ব্রেকআপের দুঃখ? তাহলে এই দুঃখ দূর করার জন্য ক্যারিয়ার হিসেবে বেছে নিন রাজনীতি। আজই যোগ দিন পছন্দের রাজনৈতিক দলে। নিয়ম করে শিখুন পলিটিকস, যোগ দিন মিটিং-মিছিলে। যোগ্য ব্যক্তি হলে দলগুলোই আপনাকে সাদরে গ্রহণ করবে। দেখবেন, রাজনীতি শুরু করে যেমন একদিকে ভবিষ্যৎ হচ্ছে উজ্জ্বল, অন্যদিকে ব্রেকআপের দুঃখ মিশে গেছে হাওয়ায়!

ঘুরে আসুন শেয়ার মার্কেটগুলোয়

ব্রেকআপ যাঁদের হয়েছে, তাঁরা নিজেদের ভাবেন সবচেয়ে দুখী। তাঁরা দুঃখ দূর করার জন্য যেতে পারেন শেয়ার মার্কেটে। দেখবেন, কত বিনিয়োগকারী কত টাকা হারিয়ে বসে আছেন। কথায় আছে, টাকার দুঃখ সবচেয়ে বড় দুঃখ। তবু তাঁরা হাসছেন, চলাফেরা করছেন। তাঁদের এই দুঃখজয়ের অনুপ্রেরণায় আশা করি আপনার ব্রেকআপের দুঃখ একদম নেই হয়ে যাবে। ফাঁকাতলে তাঁদের অভিজ্ঞতার আলোকে আপনি শিখে আসতে পারবেন শেয়ার-ব্যবসাটা।

শুরু করুন সাহিত্যচর্চা

পুরোনো কিন্তু কার্যকর উপায়। আগেকার যুগে ব্রেকআপ-পরবর্তী সময়ে সবাই কবিতাচর্চা করত; কিন্তু অতটা পরিচয় পেত না। যুগ বদলেছে, সময় এখন ফেসবুক-ব্লগের। তাই ব্রেকআপের শোককে শক্তিতে পরিণত করে আজই শুরু করুন সাহিত্যচর্চা। ইন্টারনেটের কল্যাণে আপনার সাহিত্য পৌঁছে যাবে ঘরে ঘরে। সুসাহিত্য রচনার সাপেক্ষে অচিরেই হয়ে উঠবেন জনপ্রিয়। ভুলে যাবেন ব্রেকআপের দুঃখ।

দেখুন নাটক-সিরিয়াল

ব্রেকআপ-পরবর্তী বিষণ্ন সময় কাটাতে দেখতে পারেন টিভি সিরিয়ালগুলো। ইন্ডিয়ান সিরিয়ালগুলো দেখার সময় দেখবেন, কেমন করে নাট্যকারেরা একই বস্তাপচা কাহিনিকে প্যাঁচিয়ে প্যাঁচিয়ে কোন পর্যায়ে নিয়ে চলে এসেছে। অন্যদিকে, বাংলাদেশের নাটকগুলো দেখানোর ক্ষণে ক্ষণে দেখবেন রঙিন সব বিজ্ঞাপন। বুঝেই উঠতে পারবেন না, বিজ্ঞাপন দেখতে বসেছেন, নাকি নাটক! ফলে অচিরেই মন থেকে বিষণ্নতা দূর হয়ে চলে আসবে চরম বিরক্তি। ব্রেকআপের দুঃখটা থাকবে না। তবে সাবধান! সিরিয়ালগুলোয় যেন আবার আসক্ত না হয়ে ওঠেন!

দুঃখের গান না শোনা

বিভিন্ন ধরনের গান মোটামুটি আমরা সবাই শুনি। সুখ, দুঃখ, দেশ—সবকিছু নিয়ে আছে সুন্দর সুন্দর গান। কিন্তু ব্রেকআপের পর দুঃখের গান শুনতে বিশেষভাবে নিষেধ করা হচ্ছে। কারণ, এই গান শুনলে আপনার মন হয়ে যাবে আনমনা, পুরোনো স্মৃতি আসবে ফিরে। তাই ব্রেকআপের সঙ্গে সঙ্গে গানের প্লে লিস্ট থেকে দূর করে ফেলুন দুঃখের গানগুলো।

ভাবুন দেশকে নিয়ে

ব্রেকআপের কারণে মন খারাপ? কিছু ভালো লাগছে না? ঠান্ডা মাথায় ভাবুন দেশ নিয়ে, পেপার-পত্রিকায় দেশের খবরগুলো পড়ুন মন দিয়ে। একসময় জানতে পারবেন, কত কষ্টে কাটছে সাধারণ মানুষের জীবন। তবু তারা সুখী। আরেক দিকে শত বাধা সত্ত্বেও এগিয়ে চলছে কতজন, প্রতিকূলতার মধ্যে এগিয়ে যাচ্ছে আমাদের দেশ। দেখবেন, এই জিনিসগুলোর উপলব্ধি আপনার ব্রেকআপের দুঃখকে তুচ্ছ জিনিসে পরিণত করবে।

দেখুন টক শো

বাংলাদেশে যতগুলো টিভি চ্যানেল, টক শো অনুষ্ঠানের সংখ্যা তার চার গুণ। ব্রেকআপের পর নিয়ম করে টক শো দেখুন, শুনুন, কী বলছেন বিজ্ঞ বক্তারা। দেখবেন, তাঁরা তুলে ধরেছেন এই দেশের শত দুঃখ-কষ্ট। একেকজন কথার তোড়ে যেন উন্নতির দিকে নিয়ে যাচ্ছেন দেশটাকে। নিয়ম করে রাত জেগে এই কাণ্ড-কীর্তি দেখে আর যা-ই হোক, আপনার মন থেকে ব্রেকআপের দুঃখ দূর হয়ে যাবেই যাবে

একটি চোথাবাজি পরিবেশনা

বিষয়: বিবিধ

১৫৬৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File