জরুরি বৈঠকে খালেদা, রোববার আসছে হরতাল

লিখেছেন লিখেছেন চোথাবাজ ০৩ জানুয়ারি, ২০১৩, ১১:৪৯:০০ রাত



আরেক দফা জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে আগামী রোববার হরতাল দিতে যাচ্ছে প্রধান বিরোধী দল বিএনপি। এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে বৃহস্পতিবার রাতেই দলের স্থায়ী কমিটির জরুরি বৈঠকে ডেকেছেন বিএনপি চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া।

বৈঠকের সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে আগামীকাল শুক্রবার জানাবে বিএনপি।

বৃহস্পতিবার রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান রিয়েল-টাইম নিউজ ডটকম- স্থায়ী কমিটির বৈঠকের কথা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘জ্বালানি তেলের দাম বাড়ানো হলে হরতাল কর্মসূচি আগেই দেয়া ছিল। তারপরও বিষয়টি নিয়ে রাতেই চেয়ারপারসন বেগম খালেদা জিয়া স্থায়ী কমিটির এক অনানুষ্ঠানিক বৈঠক ডেকেছেন।’

এক প্রশ্নের জবাবে মাহবুবুর রহমান বলেন, ‘হরতাল হলে তো রোববারই হওয়ার কথা। তবে এ ব্যাপারে নেত্রীই চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন।’

উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে সরকারি তথ্যবিবরণীতে জ্বালানি তেলের দাম বাড়ানোর ঘোষণা দেয়া হয়। এতে প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের দাম ৭ টাকা এবং অকটেন ও পেট্রোলের দাম ৫ টাকা বাড়ানো হয়।

একইসঙ্গে বর্ধিত এই দাম বৃহস্পতিবার মধ্যরাত থেকেই কার্যকর হবে বলে বিবৃতিতে জানানো হয়।

নতুন দর অনুযায়ী ডিজেল ৬৮ টাকা, কেরোসিন ৬৮ টাকা, অকটেন ৯৯ টাকা এবং পেট্রোল ৯৬ টাকায় বিক্রি হবে।

মূল্যবৃদ্ধির যুক্তি হিসেবে বিবৃতিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের অব্যাহতভাবে উচ্চ মূল্য বিরাজমান থাকার পরিপ্রেক্ষিতে সরকার বৃহস্পতিবার মধ্যরাত থেকে দেশের অভ্যন্তরীণ বাজারে বিভিন্ন প্রকার জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত গ্রহণ করেছে।

সরকারের পক্ষ থেকে বলা হয়, বিগত প্রায় দুই বছর যাবৎ আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের মূল্য অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় জ্বালানি তেল আমদানিতে বিপিসির লোকসান তথা এখাতে সরকারের ভর্তুকি আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছে।

সর্বশেষ ২০১১ সালের ৩০ ডিসেম্বর ভোক্তা পর্যায়ে ডিজেল, কেরোসিন, পেট্রোল ও অকটেনের বিক্রয়মূল্য যথাক্রমে ৬১ টাকা, ৬১ টাকা, ৯১ টাকা ও ৯৪ টাকায় পুনঃনির্ধারণ করা হয়।

রিয়েল-টাইম নিউজ ডটকম

বিষয়: বিবিধ

১০১৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File