টুডে ব্লগে নতুন রেজিষ্ট্রেশান করতে হলে

লিখেছেন লিখেছেন সম্পাদক ২৪ ফেব্রুয়ারি, ২০১৩, ০১:১৯:১৯ রাত

প্রিয় ব্লগার,

বাধাহীন লেখার অঙ্গীকার নিয়ে টুডে ব্লগ বাংলাভাষীদের জন্য একটি অনন্য প্লাটফর্ম। আমরা প্রত্যাশা এ ব্লগটি হয়ে উঠবে সত্য ও রুচিশীল মত প্রকাশের ক্ষেত্র। মার্জিত ভাষা ও সুস্থ বিতর্ক হোক আমাদের চিন্তা গঠনের উপায়। এজন্য সুস্থ পরিবেশের স্বার্থে এবং অবাঞ্চিত সমস্যাগুলো এড়ানোর জন্য টুডে ব্লগে নতুন ব্লগারদের রেজিষ্ট্রেশন করার ধাপগুলো কিছুটা ব্যাতিক্রম। কিন্তু একজন প্রকৃত লেখক ও ব্লগার যদি সদিচ্ছা পোষণ করেন, তাহলে এ ব্লগটিই হয়ে উঠবে তার সকল চিন্তা প্রকাশের অবারিত জানালা। সবার সুবিধার্থে টুডে ব্লগে পূর্ণাঙ্গ ব্লগিং সুবিধা পাওয়ার প্রক্রিয়াটি জানানো হলো।

প্রথমে আপনাকে রেজিষ্ট্রেশন করতে হবে স্বাভাবিকভাবেই।



একটি ইমেইল আইডি কেবলমাত্র একজন ইউজারই ব্যবহার করতে পারবেন।



উপরের বক্সগুলোতে সঠিক তথ্য দিয়ে রেজিষ্ট্রেশন করুন। সবার নিচের চেকবক্সে ক্লিক করে 'পাঠিয়ে দিন' বাটন ক্লিক করলে আপনার রেজিষ্ট্রেশনের মূল কাজটি সম্পন্ন হয়ে যাবে।

রেজিষ্ট্রেশন করার সময় যে ইমেইল এড্রেস দিয়েছিলেন, ওখানে একটি মেইল যাবে। ইনবক্সে না পেলে অনুগ্রহ করে স্পাম ফোল্ডারটিও চেক করুন।

মেইলটিতে দেওয়া লিঙ্কে ক্লিক করুন, যা নিচের ছবির মতো দেখতে।



লিঙ্কটিতে ক্লিক করার পর আপনার একাউন্টটি একটিভেট হবে। কিন্তু এখনো আপনি ব্লগার হিসেবে লগইন করতে পারবেন না।

ক্লিক করে একটিভেট করার পর চব্বিশ থেকে আটচল্লিশ ঘন্টার ভেতরে মডারেটর প্যানেল আপনার একাউন্টের তথ্যগুলো যাচাই করে দেখবেন। যদি একাউন্টটি অনুমোদন করা হয়, তাহলে আটচল্লিশ ঘন্টার ভেতরে আপনি আরেকটি ইমেইলে তা জানতে পারবেন। তখন আগের মতোই ইনবক্স অথবা স্পাম ফোল্ডারে আসা মেইলটিতে আপনি জানবেন যে একাউন্টটি অনুমোদিত হয়েছে। এ মেইলটি নিচের ছবির মতো হতে পারে।



এ মেইলটি পাওয়ার পর আপনি ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে পারবেন। এসময় আপনার ষ্ট্যাটাস হলো 'পর্যবেক্ষণাধীন'। এসময় আপনার কোন পোষ্ট অথবা মন্তব্য ব্লগে প্রকাশিত হবে না।

আপনার পোষ্টগুলো মডারেশন প্যানেল পর্যবেক্ষণ করে পূর্ণাঙ্গ ব্লগিং সুবিধা দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেবেন। এ বিষয়টি আপনাকে সর্বশেষ আরেকটি মেইলে জানানো হবে। পূর্ণাঙ্গ ব্লগিং সুবিধা পাওয়ার পর আপনার আগের পোষ্টগুলোও ব্লগে প্রকাশিত হয়ে যাবে। এসময় থেকে আপনি অন্য সবার মতো পোষ্ট প্রকাশ করতে এবং মন্তব্য করতে পারবেন।

এ সংক্রান্ত যে কোন সমস্যায় ইমেইল ঠিকানায় যোগাযোগ করে জানাতে পারেন। রেজিষ্ট্রেশনের সময় দেয়া ইমেইল এড্রেস থেকে মেইল করতে হবে এবং আপনার ইউজার আইডি উল্লেখ করতে হবে।

আমরা আশা করছি আপনি আমাদের সাথেই থাকবেন।

ধন্যবাদান্তে

টুডে ব্লগ সম্পাদক

বিষয়: বিবিধ

২৩১৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File