কেয়ামতের আর কত দেরি, পাঞ্জেরি!

লিখেছেন লিখেছেন আরাফাত আমিন ০৮ জুন, ২০১৬, ১২:০৫:৩৩ দুপুর



.

• আছরের পর মাগরিবের আগ পর্যন্ত টিভি দেখুন,একদিন।আমরা ছোটবেলায় এসময় বিটিভিতে ইসলামিক আলোচনা,কুরআন তিলাওয়াত এই সব অনুষ্ঠান দেখতাম।দেশ এখন ডিজিটাল।ইফতারের টাইমে তাই এখন চলে বিশেষ গানের অনুষ্ঠান-বাদ্যবাজনা সহ! দেখলাম ভালই লাগল!

.

• দেশি স্যাটেলাইট চ্যানেলগুলোতে রোজার স্পেশাল আয়োজন চলছে।ইফতারে রকমারি খানার রেসিপি নিয়ে একই সময়ে প্রায় ১০/১২ টা চ্যানেলে অনুষ্ঠান! আমি অবশ্য রোজা রেখেই ওনাদের এই রান্নার অনুষ্ঠানের রেসেপি গিলেছি!

দুই-একটা চ্যানেলে আবার লক্ষ্য করলাম এই রান্নার অনুষ্ঠানে কিছু সুন্দরী সেলিব্রেটিদের ইফতার কেমন হল,তা টেস্ট করতে!

রোজা মানেই ইফতার।আর ইফতার নিয়ে অনুষ্ঠান না করলে আর কি নিয়েই বা করবে!

এরা তো আর সেহরি-তারাবি লাইভ দেখাতে পারছেনা,তাই ইফতারবিক্রি লাইভ দেখাচ্ছে চকবাজার থেকে!

সবই বুঝলাম-গোলাম হোসেন।

তবে এর সাথে সেলিব্রেটিদের সম্পর্কটা মাথায় আসলো না!

.

• চ্যানেল আই তে একটা অনুষ্ঠান চলছিল।প্রথমে বুঝতে পারিনি ইসলামি অনুষ্ঠান।নাম 'ইসলাম কি বলে আর আমরা কি করি'। বড়ই আজিব এ নামকরণ। আলোচক দুইজন (একজন নারী) আর সঞ্চালক কে দেখে বুঝার কোন উপায় নাই ইহা একটি ইসলামি অনুষ্ঠান!কতক্ষন দেখে বুঝলাম ওনারা অনুষ্ঠানের নামের শেষ অংশটার মান রাখার চেষ্টা করছেন! ইসলাম কি বলে এটা শুধু নামকরণেই সীমাবদ্ধ।

বলবে কি করে,এরা কি ইসলামের মুখ রাখছে!

মুখ আছে সাগর আর শাইখ-সিরাজদের!

.

• সিয়াম সাধনার মাস এখন ফ্যাশন বিক্রির মাস।এক্ষেত্রে একাত্তর টিভি সবার চেয়ে এগিয়ে।সবাই যখন ইফতার নিয়ে বিজি- নবনীতা,সামিয়া আর মোজাম্মিল বাবুরা তখন রমজান মানে ঈদের ফ্যাশান স-চেতনা বুঝাচ্ছে!বিভিন্ন শপিংমল বুটিকশপ ঘুরে উলঙ্গ -অর্ধউলংগ ফ্যাশান সংগ্রহ করে তা খাওয়ানোর চেষ্টা করে যাচ্ছেন ওনারা।ভাল তো! চেতনা বলে কথা!

.

• তবে এর মাঝেও কয়েকটি চ্যানেল শুরু করেছে আল কুরআন তেলাওয়াত নিয়ে প্রতিযোগিতা। ভাল উদ্যোগ, তবে কিছু চ্যানেলে বিচারকদের কোয়ালিটি প্রশ্নসাপেক্ষ!এ ব্যাপারে চ্যানেলগুলোর আরো যত্নবান হওয়া উচিত।

.

• রমজান-সিয়াম-রোজা যে নামেই ডাকুন, বর্তমান জমানায় ব্যবহারিক পার্থক্য থাকলেও গুনগত কোন পার্থক্য নেই।যাক,দিনগুলো সবার ভাল কাটুক।একাত্তর টিভির মত না কাটলেই হল।আল্লাহ সবাইকে আমল করার তৌফিক দিন।

আর হ্যা,ব্যবহারিক পার্থক্য টা বলে যাই-নইলে আবার আফসোস করবেন!

............

রমজান-বৃদ্ধলোকের নাম!

সিয়াম-বাচ্চা পোলাপাইনের নাম আর

রোজা-অবশ্যই মেয়েদের নাম!

আর সবগুলো একসাথে বাংলাদেশের বর্তমান মিডিয়ার দৈন্যতার নাম!

বিষয়: বিবিধ

১০০২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File