✬শিরোনামহীন✬

লিখেছেন লিখেছেন মুহাঃ মাসউদুল হাসান মামুন ১১ এপ্রিল, ২০১৬, ০৫:৪৫:০৪ সকাল

একটা ছেলে এক মেয়েকে অনেক ভালবাসতো, মেয়েটা খুব সুন্দরী ছিল না । তবে ঐ ছেলেটির জন্য মেয়েটিই ছিল সব। ছেলেটি স্বপ্ন দেখতো মেয়েটির সাথে তার বাকি জীবন কাটানোর। তার বন্ধুরা একদিন তাকে বললো, “তুমি যে মেয়েটিকে এত ভালবাস, কখনো কি তাকে বলেছ ? মেয়েটি তো জানেও না যে তুমি তাকে নিয়ে এত স্বপ্ন দেখ। প্রথমে তাকে সবকিছু বল, তারপর তার কাছ থেকে শুনো যে সেও তোমাকে ভালবাসে কিনা”।

এ কথা শুনে ছেলেটি ঠিক করলো, সে মেয়েটিকে তার ভালবাসার কথা জানাবে। মেয়েটি প্রথম থেকেই জানতো যে ছেলেটি তাকে ভালবাসে। যখন ছেলেটি মেয়েটিকে তার ভালবাসার কথা জানালো, তখন মেয়েটি তাকে প্রত্যাখ্যান করে দিল। ছেলেটির বন্ধুরা ভাবলো ছেলেটি এবার হয়তো ড্রাগ, অ্যালকোহল নেয়া শুরু করবে এবং নিজের জীবনটাকে ধ্বংস করবে। কিন্তু তারা অবাক হল যখন ছেলেটি এসবের কিছুই করল না। ছেলেটি বললো, “আমার কেন খারাপ লাগবে? আমি এমন একজনকে হারিয়েছি যে কখনোই আমাকে ভালবাসেনি আর সে এমন একজনকে হারিয়েছে যে সত্যিই তাকে অনেক ভালবাসতো”।

আমরা আমাদের জীবনেও বিভিন্ন সময় প্রত্যাখ্যান ও ব্যর্থতার সম্মুখীন হই। প্রত্যাখ্যাত হয়ে ভেঙ্গে না পড়ে এ থেকে অনুপ্রেরণা খোঁজা ও প্রত্যাখ্যানের সঠিক কারণ অনুসন্ধান করাই সমীচীন।

বিষয়: বিবিধ

১২৭১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File