টার্কি পালন হতে পারে নব প্রজম্মের কর্মসংস্থানের একটা মাধ্যম।

লিখেছেন লিখেছেন টার্কি রাজ ২০ মার্চ, ২০১৬, ০৬:১৮:১৫ সকাল



টার্কি আমাদের দেশে এখনো বিত্তবানদের খাদ্য তালিকায় যোগ হয়নি , এটি এখনো (Royal Food) রাজকীয় খাবারের মর্যাদায় ই আছে।এর কারণ টাকা থাকলেও আপনি হাটে বাজারে দেশের সর্বত্র যখন খুশী , যত খুশি পাচ্ছেননা।

অথচ , একটুখানি সচেতনতা ,সরকারী সদিচ্ছা এবং ক্রেতা-বিক্রেতার পারস্পরিক অংসগ্রহনে এই টার্কি ই হয়ে উঠতে পারে আত্নকর্মসংস্থানের মাধ্যম , নিরাপদ ও সহজলভ্য মাংসের যোগান , সর্বপরি ব্যপক উত্পাদনের মাধ্যমে বৈদেশিক মুদ্রা আয়ের উপায়।

কাজের বাজারের চাহিদার সঙ্গে শিক্ষাব্যবস্থা সংগতিপূর্ণ না হওয়ায় দেশে শিক্ষিত বেকারের সংখ্যা বেড়েই চলেছে। প্রতিবছরই উচ্চশিক্ষা নিয়ে শ্রমবাজারে আসা শিক্ষার্থীদের প্রায় অর্ধেক বেকার থাকছেন অথবা যোগ্যতা অনুযায়ী চাকরি পাচ্ছেন না।

বাংলাদেশ অর্থনীতি সমিতির ২০১২ সালের এক গবেষণার তথ্য অনুযায়ী, বাংলাদেশে প্রতিবছর ২২ লাখ মানুষ শ্রমবাজারে প্রবেশ করে। কিন্তু কাজ পায় মাত্র সাত লাখ। এর মধ্যে উচ্চশিক্ষিত অর্থাৎ স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে যাঁরা শিক্ষাজীবন শেষ করেছেন, তাঁরাও আছেন। সামগ্রিকভাবে পরিসংখ্যানগুলো বলছে, এঁদের মধ্যে কেউ কেউ নিজ উদ্যোগে কিছু করার চেষ্টা করেন। আবার অনেকে নিজের যোগ্যতার চেয়ে কম মানের কাজ করতে বাধ্য হন।

বেকারত্ব এর বিরাট অভিসাপ থেকে আমাদের সবারই বের হওয়া উচিত। আর বেকারত্ব দুর করার আছে অনেক পথ যা মহান রাব্বুল আলামিন আমাদের জন্য হালাল করেছেন আর করেছেন সহজ। যারা বেকার বসে আছেন * যারা নতুন কিছু শুরু করতে চান * পোল্ট্রি ব্যবসা করে যারা লোকসানের সম্মুখীন হয়েছেন এবং আপনার স্থাপনা এখন কোন কাজে আসছে না * যারা কম ঝামেলা পূর্ণ কাজ পছন্দ করেন এবং ভালো আয়ের উৎস খুজছেন * যারা অল্প পুঁজি এবং কম ঝুঁকিপূর্ণ ব্যবসা খুজছেন, টার্কির খামার তাদের জন্য আদর্শের ।

ঢাকাতে আমরাই প্রথম বানিজ্যিক ভাবে টার্কি এবং তিতির মুরগীর খামার শুরু করেছি।

আমাদের কাছে বর্তমানে ১ মাস থেকে শুরু করে ৩/৪ মাস বয়সের টার্কি সাদা ও কালো রংয়ের উন্নতজাতের টার্কি পাওয়া যাচ্ছে....রানিং পেয়ার টার্কি নব্য এডাল্ট টার্কি পাওয়া যাচ্ছে.....

টার্কি মুরগীর ও তিতিরের খামার করতে আগ্রহিরা এই বিষয়ক সকলকিছু বিস্তারিত জানতে 01972221234 নাম্বারে ফোন করে যোগাযোগ করতে পারেন। প্রয়োজনে আমাদের টার্কি ও তিতিতের খামার টি দেখে যেতে পারেন। প্রতি শুক্রবার টার্কি পালন পদ্ধতি বুঝতে আমাদের খামারটি পরিদর্শন করতে পারেন। যারা টার্কি খামার করতে চান তাদেরকে সকল প্রকার সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করে আজ এই পর্যন্ত।https://www.facebook.com/shomihossain/posts/10207121639776893

০১৯৭২২২১২৩৪

উত্তর বাড্ডা,সাতাকুল-ঢাকা।

http://www.facebook.com/shomihossain

http://www.facebook.com/titirbd1

বিষয়: বিবিধ

১৩৪৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File