বিলেত থেকে বাংলাদেশের দিকে তাকালেই শুধু ব্যাথা পাই

লিখেছেন লিখেছেন শাইখ মাহমুদ র ১১ ফেব্রুয়ারি, ২০১৬, ০৪:২১:০৯ রাত

দিন যায়, মাস গড়ায়, নতুন বছর এসে যায়। তবু আমার দেশের মানুষের ভাগ্য়ের নাহুছাত থেকেই যায়। রাজনীতি আর দলাদলিতে আম জনতা যেন দলিত ও পদমর্দিত হয়ে যাচ্ছে। তারা সঠিক কোনো নেতার আশ্রয় পাচ্ছেনা। চারিদিকে চলছে রাগব বোয়ালদের টাকা বানানোর উৎসব। এমনকি পুলিশ নাম্নী জন্তু গোলো ও লুটে নিচ্ছে নিম্ন আয়ের মানুষের কষ্টার্জিত সম্পদ। মানুষ গোলো মরছে পাখির মত। এ গোলো দেখে মনে পড়ে রাসুলে আরাবীর (সঃ) সেই মহোক্তি যেথায় তিনি বলেছেন “ক্বিয়ামাতের নিকটবর্তী সময়ে মানুষ মরবে পাখির মত, খুন হবে মানুষ, যে খুন হবে সে নিজেও জানবে না যে সে কিসের জন্য় খুন হয়েছে , আর খুনি ও সঠিক কারন জানবে না যে সে কিসের জন্য় খুন করতেছে” (আমি এখানে ঐ হাদীছের ভাবার্থ এনেছি যেখানে আল্লাহর রাসুল (সঃ) এ সম্পর্কে বলেছেন)। সত্য়িই তাই ঘঠছে আমার দেশে।

অবাক হই আরো যখন দেখি যে পশ্চিমা ঐ নোংরা দেশ গুলোতেও যা হয়না তা আমার দেশে হচ্ছে। সরকার দলীয় নেতা আর মন্ত্রী গুলো তো ইয্যতের মাথা খেয়ে এক একটা কুলাংগারে পরিনত হয়েছে। কিভাবে ওরা আম জনতার ভোট যে পায় আল্লাহই মা’লুম। ওহ! আসলে তো ওরা ভোট পেয়ে নয়, ভোট চুরি করে ক্ষমতায় আসে। আর সে জন্যই প্রধান মন্ত্রীর গলার আওয়াজ স্বাভাবিকের চেয়ে একটু বড়ই মনে হয়। মন্ত্রী গুলোও আবুল তাবুল বকবক করে পাবলিকে। ওদের দেখে মনেই হয়না যে ওরা দেশের বিভিন্ন গুরু দায়িত্ব আন্জাম দেয়ার লোক। বরং মনে হয় ওরা গরুর দায়িত্ব অর্থাৎ গরুর রাখালির যোগ্য। মনে হয় তাও পারবেনা ঐ অকেঁজুর দল। আফসোস হয় আমার দেশের মানুষের জন্য। হায়!!! প্রতিনিয়তঃ মানুষগুলো নিষ্পেষিত হচ্ছে ওদের নাপাক হাতের যাতাকলে।

এইতো সেদিন আমার দেশ ওনলাইন দৈনিকে একটা খবর পড়ে গা শিউরে উঠলো। এক কুলাংগার পুলিশ ওসি তার আরো দুটা সহযোগীকে নিয়ে এক রিক্সা চালকের মোঠে এক শত টাকা ছিনিয়ে নিল। আর প্রতিবাদি স্বরে কথা বলায় ঐ রিক্সা চালকের পায়ের বৃদ্বাংগুলিতে গুলি করে তার জীবনকে পংগু করে ফেলে।

আসলে বলতে কি, যখন দেশের শাষক গুষ্টিই অনৈতিক কার্যকলাপে লিপ্ত থাকে তখন এর প্রভাব সব বিভাগেই পড়ে। আমাদের দেশের শাষকরাই যালেম, তো এখান থেকে ভালর আশা করা গুড়ে বালি ছাড়া আর কিছুই নয়। যখন শরীরে কোনো মারাত্নক ব্যাধি হয় আর তার প্রভাব যখন শরীরের অন্য জায়গায় বিস্তৃত হওয়ার আশংকা হয় তখন ঐ দূষিত অঙ্গটি কেটে ফেলার জন্য ডাক্তার প্রেসক্রাইব করে। আর আমাদের মহান সৃষ্টিকর্তা আল্লাহ রাব্বুল আলামীন ও প্রেসক্রাইব করেন কেটে ছেঁটে ভাল করার জন্য সমাজ ও রাষ্ট্র ব্যাবস্তাকে যখন তাতে দূরারোগ্য ব্যাধি দেখা দেয়।

কিন্তু আমরা তা করিনা সে জন্যই আমাদের দেশের এ অবস্তা। আমাদের ঈমান আসলেই খুব দুর্বল হয়ে পড়েছে। ঈমানের ঐ চাকু/ছোরিকে শান দিতে হবে।

যাক গে এসব কথা.....

পরিশেষে দয়াময় আল্লাহর কাছে এই আঁকুতি করি যে তিনি যেন আমার দেশে ইসলামের ২য় খলীফা হযরত উমারের (রাঃ) গুণে গুণান্নীত একজন লোক দেন। যে সময়কে পাল্টে দেবে পূণ্যে আর গুণে। না হলে প্রবাসে থেকে মনের শান্তি পাওয়া যাবেনা। এ কথা এ জন্যই বললাম যে একজন প্রবাসীর দেশপ্রেম কিন্তু সব সময়ই অক্ষুন্ন থাকে। তাই দেশের অবস্তা দেখে মনে ব্যাথা একটু বেশিই লাগে দেশে যারা আছেন তাদের চেয়ে।

বিষয়: রাজনীতি

১১২৪ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

359176
১১ ফেব্রুয়ারি ২০১৬ সকাল ০৫:১৮
শেখের পোলা লিখেছেন : বেশ কিছু বানানে আপত্তি আছে, তা থাক তবে কথাগুলো সঠিক বলেছেন৷ধন্যবাদ৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File