ইয়েমেনে হুতি হামলায় সৌদি সেনা কমান্ডার কাহিফসহ নিহত ৬

লিখেছেন লিখেছেন জীবরাইলের ডানা ০৮ মার্চ, ২০১৬, ১২:০৩:৫৫ রাত



ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় ‘জাবাল আল জাবার’ এলাকায় প্রতিরোধ যোদ্ধাদের হামলায় সৌদি সেনা কমান্ডার আব্দুল লতিফ কাহিফ ও তার পাঁচ সহযোগী নিহত হয়েছে। আল-মাসিরা টিভি চ্যানেল আজ (সোমবার) এ তথ্য জানিয়েছে।

টিভির খবরে বলা হয়েছে, দেশটির সাবেক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদিকে পুনরায় ক্ষমতায় ফিরিয়ে আনার লক্ষ্যে সেদেশে যে সৌদি আগ্রাসন চলছে, তার অংশ হিসেবে সেখানে একদল সন্ত্রাসীর নেতৃত্ব দিচ্ছিলেন তিনি। আব্দ রাব্বু মানসুর হাদি নিজে পদত্যাগ করলেও সৌদি উসকানিতে দেশটিতে সন্ত্রাসী তৎপরতা চালাচ্ছে তার সমর্থকেরা।

গত শনিবারও ইয়েমেনের সেনাবাহিনী দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ইব প্রদেশে সৌদি অনুচরদের একটি পাইলটবিহীন বিমান বা ড্রোন ভূপাতিত করেছে। গত ২৬ মার্চ থেকে ইয়েমেনের পদত্যাগী প্রেসিডেন্টকে ক্ষমতায় ফিরিয়ে আনতে ও জনপ্রিয় সংগঠন আনসারুল্লাহকে দুর্বল করতে দেশটিতে আগ্রাসন শুরু করেছে সৌদি আরব।

সৌদি হামলায় এ পর্যন্ত আট হাজার চারশ’র বেশি ইয়েমেনি নিহত হয়েছে। নিহতদের মধ্যে দুই হাজার ২৩৬টি শিশু রয়েছে। আহত হয়েছে আরও ১৬ হাজার ইয়েমেনি। এছাড়া, সৌদি আগ্রাসনে দরিদ্র দেশটির অবকাঠামোর ব্যাপক ক্ষতি হয়েছে।

বিষয়: আন্তর্জাতিক

১১০৫ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

361768
০৮ মার্চ ২০১৬ রাত ০১:১৫
মোহাম্মদ ফখরুল ইসলাম লিখেছেন : ইয়েমেনে হুতি হামলায় সৌদি সেনা কমান্ডার কাহিফসহ নিহত ৬ ............ আলহামদুলিল্লাহ !

361776
০৮ মার্চ ২০১৬ রাত ০২:০৯
জীবরাইলের ডানা লিখেছেন : কেন ভাই #ফখরুল
০৮ মার্চ ২০১৬ রাত ০৩:৪৮
299807
মোহাম্মদ ফখরুল ইসলাম লিখেছেন : মিশরের ইতিহাসে প্রথম গণতান্ত্রিকভাবে নির্বাচিত ও জনপ্রিয় প্রেসিডেন্ট মোহাম্মদ মুরশীকে এই সৌদি আরব কি করেছে - তা আপনি নিজে জানেন !!!!

জাতিসঙ্গের নিয়ম নীতি অনুযায়ী এক দেশের রাজনীতি ও অভ্যন্তরীণ বিষয়ে অন্য দেশ হস্তক্ষেপ করতে পারে না বা অন্যায়ভাবে আগ্রাসন চালাতে পারে না । অথচ এই সৌদি আরব ইয়েমেনে আগ্রাসন চালিয়েছে তার পুতুল শাসককে রক্ষার নামে ।

সহজ কথায় শয়তানের প্রতিচ্ছবি সৌদি আরব । অন্যায় ও অবিচারের অপর নাম সৌদি আরব ।

সুতরাং সৌদি আরবের দুর্দিনে আলহামদুলিল্লাহ বলা সবচেয়ে বড় ইবাদত ।

সহিহ হাদিসে বর্ণিত শয়তানের শিং হলো সৌদি আরব বা সৌদি রাজতন্ত্র । সুতরাং আলহামদুলিল্লাহ কেন বলবো না ???!!!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File