১জন কোরআনের হাফেজ এর বুকে পা দেয়া আর কোরআন এ পা দেয়া, হাফেজ এর বুকে গুলি আর কোরআন এ গুলি করার সমান।

লিখেছেন লিখেছেন সেনহাটি ১৫ জানুয়ারি, ২০১৬, ০৮:১৪:১০ রাত

১জন কোরআনের হাফেজ এর বুকে পা দেয়া আর কোরআন এ পা দেয়া, হাফেজ এর বুকে গুলি আর কোরআন এ গুলি করার সমান বলে আমি মনে করি। একজন হাফেজের বুকে, পুরো কোরআন মুখস্থ। তার সমস্ত শরীর কোরআন এ আবদ্ধ।

সোমবার রাত ১১ টায় মাদ্রাসার চতুর্থ তলায় উঠে মাদ্রাসার মাদানি ছাত্রবাসে পুলিশ হামলা চালায়। এসময় হাফেজ মাসুদুর রহমানকে রাইফেল দিয়ে আঘাত করে নিচে ফেলে দিয়ে তার বুকের উপর পা দিয়ে চাপ দেয় এবং রাইফেল থেকে তাকে গুলি করা হয়। পরে চারতলা থেকে তাকে নিচে ফেলে দেওয়া হয়। এই ঘটনায় প্রথমেই মাসুদকে উদ্ধার করে একটি বাড়িতে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে আশংকাজনক অবস্থায় তাকে জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসা ছাত্রের মৃত্যু ও মৃত্যু পরবর্তী সহিংসতার ঘটনায় ছাত্ররা নয়, দুষ্কৃতিকারীরাই দায়ী বলে মন্তব্য করেছেন জামিয়া ইসলামীয়া ইউনুছিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি মোবারক উল্লাহ।

শুক্রবার জেলা শহরের কান্দিপাড়া জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসায় অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি এ কথা বলেন। এসময় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, সহিংসতার ঘটনায় এবং বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনসহ জেলা সদর হাসপাতাল, রেলওয়ে স্টেশনে হামলা, উস্তাদ আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনে হামলার ঘটনায় আমরা দুঃখ প্রকাশ করছি। সেই সাথে ব্রাহ্মণবাড়িয়ার সাম্প্রদায়িক ঐতিহ্য রক্ষার আহ্বানও জানানো হয়েছে সংবাদ সম্মেলনে।

মোবারক উল্লাহ ছাত্র মাসউদ হত্যা ও পরবর্তী তাণ্ডবের বিচার বিভাগীয় তদন্তের দাবী করেন।



বিষয়: বিবিধ

১২৫২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

356994
১৫ জানুয়ারি ২০১৬ রাত ০৮:৫৩
শেখের পোলা লিখেছেন : সরকারের কানে এ গুলো ঢোঁকে না৷ ইসলাম এখন এদেশে অবহেলিত৷ এটা এখন শয়তানের রাজ্য৷
357003
১৫ জানুয়ারি ২০১৬ রাত ১০:১০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : যাদের হৃদয় ফিরআউনি তারা মনে করে এভাবেই কুরআন কে তারা দুনিয়া থেকে মুছে দেবে।
357017
১৬ জানুয়ারি ২০১৬ রাত ১২:৫১
অপি বাইদান লিখেছেন : পথে ঘাটে, ট্রেনে, বাসে কত কোরাণে হাফেজ ভিক্ষা করে। সভ্য জগতে যুগে চটি পুস্তক কোরানের কোন দাম আছে নাকি??
357225
১৯ জানুয়ারি ২০১৬ দুপুর ০১:৪৯
সেনহাটি লিখেছেন : পৃথিবীর সকল মানুষই ভিক্ষেরী। আর ভিক্ষুকের কি মানবধিকার নেই।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File