অস্থিরতার ভাবনা.....................

লিখেছেন লিখেছেন মিষ্টি স্বপ্ন আরিফ খান ২৪ জানুয়ারি, ২০১৬, ১০:১৯:০৮ সকাল

বয়স আমার যতটুকু বোধ করি তুলনামূলকভাবে তারচেয়ে বেশী ঝামেলা দেখেছি। সেটা পারিবারিক, সামাজিক, রাজনৈতিক, বৈশ্বিক ইত্যাদি।

আমার এক ছাত্র যে কিনা খুব মেধাবী। আমার মতে আমার ছাত্রদের মধ্যে ও দ্বিতীয় মেধাবী। এখানে বলে রাখা ভালো আমার পিতা একটি স্কুলের অধ্যক্ষ হওয়াতে ছাত্রাবস্থায় আমি বেশ পড়িয়েছি। যদিও শুরুতে আমি বেশ বিব্রত হতাম, সে অন্য কাহিনী পড়ে বলা যাবে। আমার আনুকুল্যে ছাত্রসংখ্যা ছিলো অনেক। আমার ঐ ছাত্র বতর্মানে এসএসসি পরিক্ষার্থী এবং উপজেলা সর্বশ্রেষ্ঠ স্কুলের ফার্স্টবয়।

গত কয়েকদিন আগে সে আমার সাথে বেশ গড়িমসি করে পরে একটি কথা জানালো যেটি আজকাল অহরহ হচ্ছে, সেটি হলো সে প্রেমে পড়েছে। মেয়েটিকে পাওয়ার সম্ভাবনা নাই বললেই চলে। কারণ অনেক তবে মূল কারণ: মেয়ে ঢাকার স্থানীয় আর ওর গ্রাম অনেক দূরে, মেয়ে বড়লোক আর ওরা নিতান্ত গরীব, সবচেয়ে বড় কথা ওর বাবার চিন্তাধারা অন্যরকম তার উপর বড় ছেলে।

আরো অনেক দিক আছে যেগুলো বিবেচনা করে দেখার কথা বললে ওই আমাকে বলছিলো যে এটা অসম্ভব। যদি কোনো সম্পর্ক হয়ও এতেও যে পরবর্তীতেঅনেক সমস্যা হবে সেটা বোঝালাম এবং সে বুঝলো বলে সম্মতি পেলাম।

এদিকে সুপ্রিম কোর্টের এক আইনজীবীর মেধাবী ছাত্রী তাকে খুব ভালবাসে। মাঝে মাঝে মেয়েটি আবেগের বসে অনেক অনাকাঙ্খিত কাজ করে বসে। একবার নাকি পার্টির সময় ওকে কিস দিয়ে বসেছিলো মেয়েটি। এ বিষয়টা মেয়ের পুরো পরিবার জানে এবং সম্মতিও আছে। কিন্তু আমার ছাত্র এ বিষয়ে একদম বিরস।

সর্বশেষে ওর অবস্থা একদম দোটানায় কাহিল। কারণটা হলো (আমার মতে) ও মেধাবী এবং ধার্মিক নীতিবান নচেত এতো ঝামেলার কিছু ছিলো না।

(চলবে...............)

বিষয়: বিবিধ

১১৫১ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

357555
২৪ জানুয়ারি ২০১৬ দুপুর ১২:০১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : দেশের নৈতিক অবস্থাই এখন এমন যে ভাল খাকাই দায়।
357565
২৪ জানুয়ারি ২০১৬ দুপুর ০১:৩৩
মিষ্টি স্বপ্ন আরিফ খান লিখেছেন : জি ভাইজান

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File