এক অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে বাংলাদেশ

লিখেছেন লিখেছেন ফাহিম শিশির ১৬ অক্টোবর, ২০১৫, ১২:০৯:২৫ দুপুর

# ইদানিং সকালে না খেয়ে বাসা থেকে বের হওয়ার একটা বদ অভ্যাস হয়ে গেছে। দুপুরে ফিরে এসে রান্না করে খেতে খেতে প্রায় বিকাল। অনেক সময় রাতে খেতেও ইচ্ছা করেনা। এমনিতেই শরীরের যে কন্ডিশন দেখলেই মনে হয় দেশে দুর্ভিক্ষ চলছে।

,

# প্রচণ্ড ক্ষুধা নিয়ে ৮ নাম্বার লোকাল বাসে ঝুলে ঝুলে জ্যামে আটকা পড়ে আছি। পাশের ডাস্টবিনের দুর্গন্ধে বমি আসার অবস্থা। তবুও ডাস্টবিনের দিকে তাকিয়ে হঠাত আমার বমি ভাব যেন হারিয়ে গেল। কয়েকটা ছোট ছোট বাচ্চা ডাস্টবিন থেকে পাওয়া ভাতের / বিরিয়ানীর প্যাকেট নিয়ে টানাটানি করছে।

,

# মনে পড়লোঃ এই বয়সে আমার পেছনে দৌড়াতো ভাত নিয়ে। আমি খেতাম না। ভাত ছিল আমার শত্রু। আজ ভাবছি কতটুকু ক্ষুধার সাথে সংগ্রাম করে এই পিচ্চি বাচ্চাগুলো ডাস্টবিনের ময়লা খাবার নিয়ে কাড়াকাড়ি করতে পারে? কিছুক্ষণের জন্য অনুভূতি ভোতা হয়ে গেল।

,

# কিছুক্ষণ পরঃ বাস ছেড়ে দিল। আমিও চলে গেলাম। ভুলে গেলাম কিছুক্ষণ আগের অনুভূতি। শুধু মনে পড়লো। ডাস্টবিনের পাশেই বড় বিল বোর্ডে লেখা ছিল

“খাদ্যে স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশ।”

“মধ্যম আয়ের দেশ বাংলাদেশ।”

“এক অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে বাংলাদেশ।”

.

# শিশিরীয় সম্পূরক নিউজঃ রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী মন্ত্রীর বেতন প্রায় দ্বিগুণ হচ্ছে। প্রধানমন্ত্রীর বেতন ৫৮,৬০০ টাকা থেকে ১০,৫২০০ টাকা করা হচ্ছে।

রাষ্ট্রপতির ৬২,২০০ টাকা থেকে ১,১২,০০০ টাকা করা হচ্ছে। সোর্স

,

# তবুও শিশির স্লোগান দেয়ঃ “এক অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে বাংলাদেশ।”

বিষয়: রাজনীতি

১২৩৬ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

345920
১৬ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৭:৪৮
শেখের পোলা লিখেছেন : বাংলাদেশের ইঞ্জীন এগিয়ে চলেছে ঠিকই তবে পথে কোথায় পিছনের যাত্রীবাহী বগীগুলো সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে সে খবর ড্রাইভারেরা জানেন না, কারন একেতো অন্ধকার তার উপর ঘণ কূয়াশা৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File