২৮ অক্টোবরের রক্তের স্রোত আর লাশের জবাব দিবে বাংলাদেশঃ

লিখেছেন লিখেছেন কমরেড ফারুক ১৪ অক্টোবর, ২০১৫, ১২:০৩:৫১ দুপুর

২৮ অক্টোবর বাংলাদেশের ইতিহাসে একটি কালো অধ্যায়। লগি বৈঠা দিয়ে মানুষ হত্যার এক আওয়ামী পৈশাচিকতা। সে দিন ইতিহাসের চরম মানবতা বিরোধী অপরাধে মেতে উঠেছিল আওমী হায়েনার দল। মানুষ কতটা হিংস্র এবং দানবীয় আকৃতি ধারন করতে পারে তার পরিচয় সে দিন আওমী সেনারা দিয়েছিল।

২০০৬ সালের ২৮ অক্টোবর জোট সরকারের ক্ষমতা হস্তান্তর করার ঘোষণা দিলে তৎকালীন সফল সরকারকে অভ্যার্থনা দিতে জামায়াতের পুর্ব ঘোষিত সমাবেশ চলছিল বাইতুল মোকাররম উত্তর গেইটে।বেশ কিছু দুরে পল্টন ময়দানে সমাবেশের ঢাক দেয় হাসিনা। সে দিন নদীর সেই নোকার মাঝির বৈঠা গুলো ডাঙ্গায় উঠে এসেছিল মানুষ হত্যা করার জন্য। সেলিম আর ইকবাল বাহিনী আওমী সমাবেশে না গিয়ে হাসিনার ঘোষনার সাথে সাথে নিরিহ জামায়াত শিবির কর্মীদের উপর ঝাপিয়ে পড়ে বিভৎষ আর নিশৃংশ ভাবে হত্যা করে মুজাহিদ, শিপন,রফিক, জসিম,মাসুম, ফয়সাল সহ জামায়াত শিবিরের ১৩ জন ভাইকে। ২০০ এর মত নেতা কর্মী আহত হয়ে হাসপতালে ভর্তি হন।

উপর্যুপরি পিটিয়ে আঘাতে-আঘাতে জর্জরিত করে খুচিয়ে-খুচিয়ে মুজাহিদের হাত, পা, নাক, মাথা গুড়িয়ে দিয়ে তাকে বিভৎষ কায়দায় হত্যা করে আওমী সন্ত্রাসীরা। সাপকে যেভাবে পিটিয়ে মারে সেভাবে নির্বিচারে লাঠিপেটা করে হত্যা করে জামায়াত কর্মী হাবিবুর রহমান কে।

অজস্র গুলী আর বোমার শব্দে পুরু ঢাকায় সেদিন নিঃশ্বাস নিতে কষ্ট হয়েছে বাংলার শান্তি প্রিয় মানুষের। বিষমিত আর অভাক হয়ে তাকিয়ে ছিল সে দিন বাংলার জনগন, তাদের মনে এক বুক ব্যাথা, কিভাবে সম্ভব মৃত মানুষের লাশের উপরে নৃত্য করা? বনের পশুদের ও সেদিন লজ্জা করেছিল আওমীলীগের সন্ত্রাসীদের এই অমানবিক কর্মকাণ্ড দেখে। মানবতা সে দিন নির্বাসনে গিয়েছিল আজো পিরে নি এই বাংলায়।

আজো এই সন্ত্রাসীদদের হাতে বিনা অপরাধে খুন হচ্ছে মানুষ। চুয়াত্তরের রক্ষী বাহিনীর মতো আজো মানুষ হত্যার মহোৎসব চালাচ্ছে বর্তমান আওমী ফ্যাসিবাদী সরকার। বিচার বহিঃর্ভুত হত্যাকান্ড ঘটে চলেছে নির্দিধায়।জন জীবনে আজ কোন নিরাপত্তা নেই, মৌলিক সকল অধিকার আজ ভুরন্ঠিত। সন্ত্রাস, চাঁদাবাজি, হত্যা, ধর্ষন,গুমের রাজনীতিতে মেতে আছে আওমী বাকশাল। দ্রব্য মুল্যের চরম উর্ব্ধগতি জন-জীবনকে করে তুলেছে দুর্ভিসহ। দুর্নীতিতে চেম্পিয়ান এই বাকশালী সরকারের অবৈধ এমপি মন্ত্রীরা। শিক্ষা প্রতিষ্ঠান গুলো আজ অবেহেলীত, শিক্ষা ব্যবষ্থায় চরম অনিয়ম আর বিশৃংখলা আজ শিক্ষার সুষ্ঠ পরিবেশকে করেছে বিঘ্নিত।

২৮ অক্টোবরের পরেও এই বাতিল শক্তি বসে থাকেনি এ রকম ২৮ অক্টোবর তৈরি করেই চলছে।আর আমরা হাতে হাত রেখে, কাধে কাধ মিলিয়ে এই সন্ত্রাসীদের বিরোদ্ধে লড়াই করে যাচ্ছি। তবুও আমরা দ্বীধাহীন, কেননা আল্লাহ রাব্বুল আলামীন আমাদের সাথেই আছেন। আমরা দৃঢ় ভাবে বিশ্বাস করি এই অমানিশার কালো অন্ধকারে একদিন আশার প্রদীপ রেখা হয়ে ফুটে উঠবে। এই শহীদদের রক্তের বিনিময়ে একটি আদর্শ ইসলামী কল্যান রাষ্ট্র প্রতিষ্ঠার স্বপ্ন বাস্তবায়ন হবে। ইনশাল্লাহ।

বিষয়: বিবিধ

৯৩৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File