বিজ্ঞান আল্লাহর এবং তাঁর কোরআনের প্রতি বিশ্বাাস কে দৃঢ় করে।

লিখেছেন লিখেছেন saifu islam ১৮ সেপ্টেম্বর, ২০১৫, ১২:০৫:১৩ দুপুর

# বর্তমান এই বিজ্ঞানের অত্যাধুনিকতার যুগে আল্লাহর অস্থিত্ব নিয়ে যারা টানা টানি করে। এদের চাইতে (জাহেল) মুর্খ আর কে আছে?

বিজ্ঞানের গবেষনায় আজ যা আবিস্কার করা হচ্ছে সারে চৌদ্দ শত বছর আগেই রাসুল (সা)এর মাধ্যমে আল্লাহ তা জানিয়েছেন।যারা সঠিক গবেষনা করেছেন তারা আল্লাহর অস্থিত্বের শক্তিশালী প্রমান পেয়েছেন।

আর এমন শক্তিশালী প্রমান পেয়েছেন যে মহান প্রভুর সামনে মাথা নতকরে ইসলাম গ্রহন করেছেন। আল্লাহ' আছেন,তিনি একক, সর্বক্ষমতার একছত্র মালিক তিনি, এর শত কোটি প্রমান বিজ্ঞান বলে দিচ্ছে।

এখনও যারা বলে এই বিজ্ঞানের যুগে আল্লাহ, কোরআন,রাসুল, এসব নিয়ে চলেনা। এদের চাইতে মুর্খ আর কে? এরা কি আসলে বিজ্ঞান নিয়ে একবারও চিন্তা করেছে? নাকি শুধু দোহাই দেয়।

কিয়ামত সংগঠিত হওয়ার বর্ননায় বলা হয়েছে, "যখন সাগর সমূহে আগুন ধরিয়ে দেওয়া হবে" (সুরা- তাকবির, আয়াত নং ৬) । সাগরের পানি, তা'দিয়ে মানুষ আগুন নিভায় তাহলে আগুন ধরবে কিভাবে?

বিজ্ঞান এটাকে গবেষনা করে কি পেল? পানির মধ্যে দুটি উপাদান আছে, অক্সিজেন এবং হাইড্রোজেন। এ'দুটি উপাদানই জ্বলক অর্থাৎ হাইড্রোজেন নিজেই জ্বলে আর অক্সিজেন জ্বলতে সাহায্য করে।

সুতরাং এই বিজ্ঞানের যুগে আল্লাহ, তাঁর কোরআন, এবং রাসুল (সা) কে দৃঢ়ভাবে বিশ্বাস করার জন্য, আমাদের চার দিকে যা আছে এই গুলি আরও যুক্তি দিয়ে সাহায্য করে বিবেক কে জাগ্রত করার জন্য।

এপরও যারা বিশ্বাস করেনা এরা অন্ধ -বোবা- কালা ওদের অন্তরকে মহর মেরে দেয়া হয়েছে। এরাই আল্লাহর অস্থিত্বের অশ্বীকার কারী নাস্তিক ।

বিজ্ঞানের যুগ বলে চিৎকার করে লাভ নাই।সত্যিকার ভাবে বিজ্ঞান বুঝলে চিন্তা, গবেষনা করলে, আল্লাহর অস্থিত্বকে অশ্বীকার করে নাস্তিক হওয়ার কোন সুযোগ নাই।

বিষয়: বিবিধ

৯৭৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File