আসলামের গলার উল্টা টাই এবং একটি কৌতুক নকশা

লিখেছেন লিখেছেন রফিক খন্দকার ১৭ মে, ২০১৬, ০১:২০:৪২ রাত



সত্যি এটা খুবই হাসির একটা ব্যাপার। মেনদি এন সাফাদি নামের ইসরায়েলি ব্যাক্তি যিনি ক্ষমতাসীন লিকুদ পার্টির কেন্দ্রীয় কমিটির একজন সদস্য এবং উচ্চ পদস্থ কর্মকর্তা। তাকে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা "মোসাদ" এর কর্তা হিসেবে উল্লেখ করা হয়েছে। এবং সে এসেছিল ভারতে বাংলাদেশ এর অভ্যুত্থানের ষড়যন্ত্র করতে। তার সাথে বিএনপি নেতা আসলাম চৌধুরীর একটি ছবির সুত্র ধরে আসলাম কে ধরেও নিয়ে যাওয়া হয়েছে এবং আট দিনের রিম্যান্ডে নিয়েছে। এবং কি বাংলাদেশে এই নিয়ে বিস্তর লিখালেখি এবং সমালোচনা হচ্ছে।

এই কথা শোনার পর ভারতীয় রা তো হেসেই খুন-- । সাফাদি কে যারা আমন্ত্রণ করেছিল তারা ব্যাপক বিস্ময় প্রকাশ করেছে। বিবিসি বাংলা লিখেছে "সাফাদিকে বাংলাদেশে একজন গুপ্তচার হিসাবে সন্দেহ করায় বিস্ময় প্রকাশ করেন জেনারেল বক্সি।"

দিল্লির সেমিনারে যে প্রতিষ্ঠানটি মি সাফাদিকে আমন্ত্রণ জানিয়েছিলেন সেই ‘ভারতীয় সিটিজেনস সিকিওরিটি কাউন্সিল’ সংগঠণ মনে করছে দিল্লিতে এসে তিনি বাংলাদেশে অভ্যুত্থান ঘটানোর পরিকল্পনা করবেন সেটা সম্পূর্ণ অবিশ্বাস্য।

ইসরায়েল থেকে সাফাদি টেলিফোনে বিবিসি বাংলার শুভজ্যোতি ঘোষকে তিনি বলেন, "বাংলাদেশের পরিস্থিতি, সেখানে সংখ্যালঘুদের অবস্থা এগুলো সবাই জানেন – আমরা দুজনে সে সব নিয়েই কথা বলেছি, তাও সেটা একটা প্রকাশ্য অনুষ্ঠানে। আমরা বাংলাদেশে সামরিক অভ্যুত্থানের পরিকল্পনা করছিলাম বা সরকারের বিরুদ্ধে চক্রান্ত করছিলাম এর চেয়ে হাস্যকর কিছু হতেই পারে না।’

তিনি আরও দাবি করেছেন যে "সরকার ফেলার চক্রান্ত একটা প্রকাশ্য অনুষ্ঠানে করা হচ্ছে – তারপর আবার চক্রান্তকারীরা হাসিমুখে তাদের ছবি ফেসবুকে পোস্ট করেছেন, এ জিনিস কোথাও আবার হয় না কি?"

ভারত এই বিষয় নিয়ে মারাত্তক লজ্জায় পড়েছে তা বোঝা যায়। এই নিউজের মানে হল ভারতের বুকে বসে বাংলাদেশ এর বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে আর তাতে ভারতের সহযোগিতা রয়েছে। কারন ওই লোক কে ওরাই দাওয়াত করে এনেছে। এবার বুঝুন অবস্থা কোথাকার আগুন কোথায় লাগে?

শুধু কি ভারতীয়রাই হাসছে, না হাসছে ইসরায়েলিরা এবং বাংলাদেশের শত্রুরাও।

এই নিউজ পড়ার পর মান ইজ্জত আর কিছু থাকল না। আমরা আসলে কোন সভ্যতায় বাস করছি। এইটা নিয়ে ভারতীয় রা হাসাহাসি করছে। কানের খোজ না করেই চিলের পিছনে দৌড়ানো আমাদের কি স্বভাব হয়ে গেল? পেটের ভিতরে ভুট ভাট শব্দ করলে কি আমরা বোমা বিস্ফোরণ ভেবে দৌড়ে পালাব? আমাদের এত অহেতুক ভয় কেন? নাকি ভয়ের কারন আছে?

সরকার শুধু মাত্র কোন গোষ্ঠী বা রাজনৈতিক দলের একার না, পুরো জাতীর। তাই এত কষ্ট করে অর্জিত ভাবমূর্তি রক্ষা করার দায়িত্ত সরকারকেই নিতে হবে বলে মনে করি।

বিষয়: রাজনীতি

১৪২৪ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

369355
১৭ মে ২০১৬ রাত ০৪:০০
ইরফান ভাই লিখেছেন : ভাল লিখেছেন।এটা আসলে মুসলাম বিশ্বে বিএনপিকে কোনাঠাসা করার জন্য হাসিনার একটা চক্রান্ত।
369382
১৭ মে ২০১৬ সকাল ১০:৩২
হতভাগা লিখেছেন : ভারতের পছন্দের সরকার আছে বাংলাদেশে । আর ইসরায়েল ভারতের বন্ধুরাষ্ট্র ।

ইসরায়েল কেন ভারতের বিরুদ্ধে ঘুটি নাড়বে ভারতে বসে ?

বাংলাদেশের মানুষের ইসরায়েলবিরোধী সেন্টিমেন্ট কাজে লাগিয়ে নিজেদের ইসলামের সেবক হিসেবে পরিচিত দিতে চাচ্ছে । এলরেডি সেলিম ভাইও কাজ শুরু করে দিয়েছেন এটাকে ফোকাস করে।

যদিও এটা কাঁচা কাজ, তথাপি বাংলাদেশের ৮৭% লোক এটা খাবে ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File