দেশের সবচেয়ে বড় মসজিদ হচ্ছে বসুন্ধরায়

লিখেছেন লিখেছেন দাওয়াত ২৮ জুলাই, ২০১৫, ০৪:১৩:১৪ বিকাল

দেশের সবচেয়ে বড় মসজিদ নির্মাণ করছে শীর্ষ শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ। গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের উপস্থিতিতে শুক্রবার বাদ জুমা বসুন্ধরা আবাসিক এলাকার ‘এন’ ব্লকে এই মসজিদের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। বসুন্ধরা আবাসিক এলাকার ২৫০১/এ প্লটে নির্মিতব্য মসজিদটির নাম হবে ‘বসুন্ধরা কেন্দ্রীয় মসজিদ’।

এর নির্মাণ কাজের উদ্বোধন করেন বসুন্ধরা ইসলামিক রিসার্স সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক মুফতি আবদুর রহমান। সাড়ে তিন বিঘা জমির উপর ১০ তলা বিশিষ্ট এই মসজিদে একসঙ্গে ৫০ হাজার মুসল্লি নামাজ পড়তে পারবেন। ওজুখানাসহ মসজিদের সবরকম সুবিধা থাকবে এখানে। উন্নতমানের টাইলস এই মসজিদের শোভা বাড়িয়ে দেবে অনেকখানি। মসজিদে থাকবে ১২০ ফুট উচ্চতার একটি সুদৃশ্য মিনার, যা তৈরি হবে কষ্টিক পাথর দিয়ে। উদ্বোধনীতে এসব কথাই জানাচ্ছিলেন মসজিদের উদ্যোক্তারা।

১০ তলা বিশিষ্ট এই মসজিদে একসঙ্গে ৫০ হাজার মুসল্লি নামাজ পড়তে পারবেন, তারা আরও জানান, মসজিদের সঙ্গেই থাকবে একটি ঈদগা, যেখানে ঈদের নামাজ আদায় করতে পারবেন বসুন্ধরা আবাসিক এলাকার বাসিন্দারা। মসজিদের পশ্চিমে দেড় বিঘা জমির উপর একটি কবরস্থানের জায়গাও রাখা হয়েছে। মসজিদটির নির্মাণ কাজের বাস্তবায়ন করছে বসুন্ধরা গ্রুপের ইস্ট ওয়েস্ট প্রোপার্টি ডেভেলপমেন্ট (ইডব্লিউপিডি) লিমিটেড। ইডব্লিউপিডি জানায়, তিন বছরের মধ্যে মসজিদটির নির্মাণ কাজ শেষ করা হবে। বসুন্ধরা আবাসিক এলাকায় ৫০টি মসজিদের জন্য জায়গা রাখা হয়েছে বলেও জানান তারা।

বিষয়: বিবিধ

১১৭২ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

332292
২৮ জুলাই ২০১৫ রাত ০৮:০১
শেখের পোলা লিখেছেন : মসজিদ প্রয়োজন,মসজিদ মহল্লার মুসলীম নিদর্শণ৷ তা সত্যিকারের জ্ঞানের আলয় ও ইবাদতগাহ হিসেবে আবাদ প্রয়োজন৷ মার্বেল,কষ্টিপাথর বাহুল্য,যা নির্মাতাদের অহংবোধের সাক্ষী৷ ঐ টাকায় মহললার দরীদ্রদের দারিদ্র মোচনে সওয়াব অধিক৷ গোস্তাখী মাফ হো৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File