আধুনিক যৌনবিজ্ঞানে নারী-পুরুষের যৌনতা ও যৌন মিলন..!

লিখেছেন লিখেছেন পুরুষের কঙ্কাল ১৪ অক্টোবর, ২০১৫, ০৩:২৮:৪৭ রাত



আধুনিক যৌনবিজ্ঞানে নারী-পুরুষের যৌন

আধুনিক যৌনবিজ্ঞানীদের মতে নারী-পুরুষের যৌন আনন্দকে তৃপ্তিময় ও দীর্ঘস্থায়ী এবং তাৎপর্যময় করে তুলতে হলে পুরুষ এবং নারী উভয়কেই নিত্য নতুন ধ্যান-ধারণার আলোকে এগোতে হবে। পুরনো ধ্যান ধারণা পাল্টানো চেষ্টা করা প্রয়োজন।

আধুনিক যৌনবিজ্ঞান বলে যে, ইচ্ছে করলে নারীও চিৎ হয়ে শুয়ে থাকা পুরুষের উপর চেপে বসে প্রচন্ড উত্তেজনায় কোমর নাচিয়ে যৌনমিলনে লিপ্ত হয়ে দারুন তৃপ্তি সুখ উপভোগ করতে পারে। এতে করে উভয়ের দারুণ যৌন আনন্দ লাভ করতে পারে। যৌনমিলনের বিভিন্ন আসন বা ভঙ্গি আনন্দ এনে দিতে পারি উভয়ের মাঝে। কোনো একটি নির্দিষ্ট স্থানে সীমাবদ্ধ না থেকে স্বামী-স্ত্রী ঘরের বিভিন্ন সময়ে বিচিত্র ভঙ্গিতে যৌনমিলনে লিপ্ত হলে দাম্পত্য জীবনে যৌনতৃপ্তির মাত্রা বেড়ে যাবে অনেক গুণ। যৌন আনন্দ লাভের জন্য প্রয়োজন পরস্পর পরস্পরের শরীরকে ভালোভাবে জানা। সেই সাথে আধুনিক বিজ্ঞানসম্মত যৌনবিষয়ক বিভিন্ন বই-পুস্তক পড়া প্রয়োজন।

সবাই যৌনজীবনে, যৌনমিলনে পরিপূর্ণ সুখ, তৃপ্তি ও আনন্দ চায়। এ চাওয়া খুবই যৌক্তিক ও স্বাভাবিক। শতকরা ১০০ ভাগ যৌনতৃপ্তি না পেলে সেক্সের কোনো তাৎপর্য থাকে না, এ কথা অনেক নারীরই। অথাৎ এর বয়স ২৫-২৬ বছর হবে। একজন স্তানের এই যুবতী গৃহবধূ তার যৌনজীবনকে বেশ গুরুত্বপূর্ণ মনে করেন। বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষা লাভকারী এই মহিলা যৌনবিষয়ক বিভিন্ন বই-পুস্তক, ম্যাগাজিন মনোযোগ দিয়ে পড়েন। যৌনসুখ ও তৃপ্তি লাভের বিচিত্র কৌশল, যৌনমিলনে পরিপূর্ণ তৃপ্তি লাভের উপায়, যৌনমিলনে নারী-পুরুষের ভূমিকা ইত্যাদি বিষয়ে তিনি মোটামুটি আধুনিক বিজ্ঞানসম্মত ধারণা রাখেন।

স্বামীর সাথে তার চমৎকার আন্ডারস্ট্যান্ডিং রয়েছে। দাম্পত্য জীবনে বেশ সুখী এই মহিলা অনেক সময় তার প্রিয় স্বামীকে যৌনমিলনের নিত্য নতুন কলাকৌশল সম্পর্কে অবহিত করেন। তার স্বামীটিও ভালো মানূষ। স্ত্রীকে ভালোবাসেন। স্ত্রীর মতামত এবং ইচ্ছকে যথেষ্ট মূল্য দেন। এই মহিলাকে অতি কামুক বলা যায় না। বরং তাকে যৌন বিষয়ে সচেতন আধুনিক যুগের যোগ্য নারী বলা যায়। যেখানে যৌন বিষয়ে আগ্রহ দেখানো কিংবা এ বিষয়ে আলাপ-আলোচনা করাটাকে অনেক নারী কিংবা তরুণী-যুবতী বিব্রতকর মনে করেন।

আসলে যৌনজীবনকে পরিপূর্ণ সুখময়, আনন্দময়, তৃপ্তিকর ও তাৎপর্যময় করে তুলতে নারী-পুরুষ উভয়কেই সমানভাবে সক্রিয় হতে হবে। পুরুষরাই কেবল যৌন বিষয়ে অভিজ্ঞ হবে, সে তার ইচ্ছার প্রকাশ ঘটাবে, যৌনমিলনের সময় নারীর কিছু বলার কিংবা করার থাকবে না তা তো হতে পারে না। যৌনমিলনে পুরুষের মতো নারীরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। পুরুষের মনে কামনার আগুন জ্বালিয়ে ক্রমান্বয়ে যৌনক্রিয়ার মাধ্যমে চূড়ান্ত লক্ষ্যে পৌছতে নারীকে অবশ্যই যৌন কৌশল প্রয়োগ করতে হবে। নারীকে তার নারীত্বের মধ্যে থেকেই পরিপূর্ণ আনন্দ ও সুখ পাবার চেষ্টা চালাতে হবে।

দীর্ঘ দাম্পত্যের ফলে অনেক সময় এক ধরনের একঘেয়েমি চলে আসে স্বামী স্ত্রীর জীবনে। স্বামী-স্ত্রীর স্বাভাবিক শারীরিক সম্পকের দিকটি এতে বাধা পেতে পারে। অনেক সময় স্বামী নিস্তেজ হয়ে পড়েন। এ ধরনের শৈত্য দাম্পত্য জীবনে অভিশাপ নিয়ে আসে, আর জীবন হয়ে পড়ে দুর্বিসহ। এ সময় স্বামীকে অযথা দোষারোপ করলে কষ্ট কেবল বেড়েই যাবে। তাই এক্ষেত্রে স্ত্রীকে এগিয়ে আসতে হবে। স্ত্রী হিসেবে স্বামীর মানসিক দিকটি সতেজ এবং স্বাভাবিক করে গড়ে তোলার দায়িত্ব নিতে হবে। যৌন বিশেষজ্ঞের কথা হলো, ‘দাম্পত্য জীবন শৈথল্য জেগে ওঠার কারণ হলো স্বামী-স্ত্রীর মধ্যে ভুল বোঝাবুঝি, কলহ, বিবাদ ও সন্দেহ’। তাই এসব ক্ষেত্রে স্বামী-স্ত্রীর পারস্পরিক বোঝাপড়ার ভিতটি খুব শক্ত হওয়া দরকার। এ সময় প্রেম-প্রীতি, মায়া-মমতা ও পারস্পরিক ভালোবাসার টানকে গভীরভাবে জাগিয়ে তুলতে হবে।

বিষয়: বিবিধ

৪২৪৮ বার পঠিত, ১১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

345601
১৪ অক্টোবর ২০১৫ রাত ০৩:৪০
অপি বাইদান লিখেছেন : ওয়াক থু, এসব চটি প্রথম পাতায় কেন @ জনাব সম্পাদক???
১৪ অক্টোবর ২০১৫ রাত ০৩:৪৬
286752
পুরুষের কঙ্কাল লিখেছেন : আধুনিকতা বলে একটি কথা আছে! আপনি নাস্তিকতা করে পার পলে আমি কেন আধুনিকতায় পাবনা?? @অপি
345602
১৪ অক্টোবর ২০১৫ রাত ০৪:৩০
অবাক মুসাফীর লিখেছেন : পোস্টের বিষয়বস্তু আর ছবিটা দেখে আপনার জাত চিনলাম...!
১৪ অক্টোবর ২০১৫ রাত ০৪:৪১
286754
পুরুষের কঙ্কাল লিখেছেন : আধুনিকতা মাত্র!!! বিজ্ঞানের আলোকে!!! অবাক হবার কিছুই নেই!
১৪ অক্টোবর ২০১৫ রাত ০৪:৪৯
286755
অবাক মুসাফীর লিখেছেন : আপনার আধুনিকতা আর বিজ্ঞান নিয়ে আর একটু বড় হতে পারলেই আপনি ছোটলোক হতে পারতেন...!!
১৪ অক্টোবর ২০১৫ সকাল ১০:২৮
286785
পুরুষের কঙ্কাল লিখেছেন : Rolling on the Floor Surprised
345617
১৪ অক্টোবর ২০১৫ সকাল ০৬:০৪
নাবিক লিখেছেন : কী দরকার ছিলো?
১৪ অক্টোবর ২০১৫ সকাল ১০:২৮
286784
পুরুষের কঙ্কাল লিখেছেন : ছিলো ছিলো পরে এক সময় বুঝতে পারবেন।
345629
১৪ অক্টোবর ২০১৫ সকাল ১১:৩৫
আবু জান্নাত লিখেছেন : ভাষা চয়নে একটু চটি ভাব এসে গেছে। তবুও সতর্কীকরণ পোষ্টের জন্য ধন্যবাদ।
345665
১৪ অক্টোবর ২০১৫ বিকাল ০৫:৫৬
সামছুল লিখেছেন : আমার কাছে ভালো লেগেছে অনেক ধন্যবাদ ৷
345666
১৪ অক্টোবর ২০১৫ বিকাল ০৫:৫৭
সামছুল লিখেছেন : আমার কাছে ভালো লেগেছে অনেক ধন্যবাদ ৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File